আমার স্বরচিত কবিতা - - - 🧡💚 অমর একুশে 🧡💚 | | [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

Ekushey Bangla (1).jpg

Canva দিয়ে বানানো

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

আমি @shimulakter, আমি একজন বাংলাদেশী।"আমার বাংলা ব্লগ" এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।তবে আজকের ব্লগটি স্পেশাল।কারন আজ ২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই ভাষার জন্য আমাদের দামাল ছেলেরা সেদিন রাজপথে নেমেছিল।রাজপথ সেদিন তাঁদের রক্তে রঞ্জিত হয়েছিল।তাঁদের সেই অবদানে আজ আমরা মনের ভাব বাংলা ভাষায় প্রকাশ করতে পারি।এই বিশেষ দিনে তাদের কথা ভেবে একটি কবিতা না লিখলে কি হয় ? মনে কত কথা থরে থরে সাজিয়ে রেখেছি সব এই ভাষাতেই প্রকাশ করব বলে।অনেক ভালোবাসা অনেক সম্মান আমার এই বাংলা ভাষায়।

বাঙালিদের মনে চির অমর হয়ে থাকবে এই একুশ।এই দেশ যতদিন থাকবে একুশ ততদিন সবার মাঝে অমর হয়েই থাকবে।বাংলা ভাষায় আমরা কথা বলি।এই ভাষাকে প্রতিষ্ঠিত করতে অনেক জীবন বিলিয়ে দিতে হয়েছিল। এই ভাষা অর্জনের যে অবদান তা বলে শেষ করা যাবে না।এই ভাষাকে যাঁরা আমাদের মাঝে রেখে গেছেন তাঁরা আমাদের মাঝে চির অমর হয়ে থাকবেন।তাঁদের কথা স্মরণ করে আজ আমার কবিতা " অমর একুশে "। আমাদের দামাল ছেলেরা বরকত,রফিক,শফিক,জব্বার সেদিন রাজপথে না নামলে আমরা বাংলা ভাষায় আমাদের মনের ভাব প্রকাশ করতে পারতাম না।আমরা গর্বিত জাতি।আমাদের স্বাধীন একটা দেশ আছে।আমাদের নিজস্ব একটা ভাষা আছে।বাংলা আমার মাতৃভাষা এই বাংলা আমার অহংকার,বাংলা আমার ভালোবাসা।২১ শে ফেব্রুয়ার‍ীকে স্মরণ করে আমার আজকের এই কবিতাটি লেখা।আশাকরি আমার লেখা "অমর একুশে" কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।আপনাদের ভালো লাগার মাঝেই আমার লেখার সার্থকতা।

চলুন আর কথা না বাড়াই,কবিতাটা পড়ে আসি--


স্বরচিত কবিতা -- "অমর একুশে "


লেখা - শিমুল আক্তার


মায়ের মুখের মিষ্টি ভাষা
মধুর আমার বাংলা ভাষা
এই ভাষারই মধুরতায়
মুগ্ধ হয়ে আছি আমি।



আমার ভাষা বাংলা ভাষা
মাতৃভাষা বাংলা আমার
জীবন দিয়েছিল যাঁরা
বাংলা ভাষার জন্য তাঁরা।

বরকত,রফিক, শফিক,সালাম,জব্বার
আরও শত শত
জীবন দিয়েছিল তাঁরা
এই মায়ের ভাষার জন্য।

মুখের ভাষা কেঁড়ে নিতে চেয়েছিল যারা
এনেছিল ছিনিয়ে ভাষা
এই দামাল ছেলেরা।

ইতিহাসের পাতায় পাতায়
লেখা তাঁদের নাম
যুগ যুগ ধরে রয়ে যাবে
এই ইতিহাসে অম্লান।

ধনী-গরীব, কবি -সাহিত্যিক
কামার-কুমার,জেলে
সকলেরই মুখের ভাষা
এই বাংলা ভাষা যে।

দেশের ভাষা দশের ভাষা
আমাদের এই বাংলা ভাষা
এই ভাষাকে ভালোবেসে
জীবনকে রাঙাবো হেসে।

একুশ আমার অহংকার
একুশ আমার সম্মান
একুশ সবার মনে জাগায়
ভাষার প্রতি গভীর টান।

দেশ ও দশের ভালোবাসা
আজ সবার মনের মাঝে
সেই খুশিতে গাছে গাছে
আজও পলাশ শিমুল ফোটে।

ইতিহাসের পাতায় লেখা আছে
একুশের অবদান
বিশ্বের কাছে পেয়েছে তাই
আন্তর্জাতিক মান।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdekKDM8DR24hmAVtgtZgpjcBV6h1XWYpu2kwLyx7KQCurXDPhLq5YZKUxxR6PaF7iUiKfp4BFa3pxwoKsiMTKuUaidiaHwmTGcwLENgRroKjp53u8U9TVZPhAvP7c9PC9WXQkmkdGdRuSW2nSmTfyadycoVHtgokskT3fsyBNW.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের কবিতাটি আপনাদের ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR5Ct3a1zc2VEQiCeT64oK3hXozpMTKXwYcZEFiQtWJYawWxY1o2K6w3EtKJwc1yfXmikdNVQUFx63Z6SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjL.png

আমি শিমুল আক্তার। আমার ইউজার আইডি @shimulakter আমি একজন বাঙালি।বাংলায় লিখতে ও পড়তে পেরে অনেক বেশি ভাল লাগা কাজ করে আমার মধ্যে।গতানুগতিক কোন কাজ ই আমায় টানে না।সব সময় চেষ্টা করি নতুন কিছু করতে।বাংলাকে ভালবেসে "আমার বাংলা ব্লগ" এর সাথে আছি,থাকব আজীবন। অন্যের মতামতের মূল্যায়ন করি।মানুষকে ভালোবাসি,তাই চেষ্টা করি মানুষের উপকার হয় এমন কাজ করতে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdewS98rhT2jTJ5AJioUC62cpvt6bqfABatFjaAW1oDt8A5V688UB2rQ3QEUaGYPw7ZyRoyPyHrANPTXZcJCJ95PUovBmXsXceiVuCxz4DVgAK2TjyMHyo6XQbHDRBeFdwDYbkPu5XFmBCLYLXcDr9pBsBE83t7mdpKztrqs33G.gif

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzL1as2zt5nA5iP9iEBmXtJKZZD3SHGtdFKZ13Up5EmSAxpDYtwYvvxyhsR48F5wdZ6ZhgEKtW9w1csKVawJHrqc3fgSkcpz8WsTY1MvhswZsey8zNe3vkwTdKjCivA3Z6dpaPrexwcy6xHQHfFaMXGPra6UPLbZDNDdFc7rVLr.png

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkH68jVCNK4hKZwCGfUMBFP8ZsUJgfSSBfzXnu7zpWkg5zGzFwka5KMkG7dT2yTrZYwE6LM85iWR2zCzbpbtGXnNUJuioFxovEYAGN2FJd85aUUR7tXXgz (1).png

Sort:  
 last year 

বাংলা ভাষাকে কেন্দ্র করে অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু। মাতৃভাষার প্রতি ভালোবাসা রেখে দারুন লিখেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 last year 

কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আজকে অনেককেই দেখলাম মাতৃভাষা কে কেন্দ্র করে খুব চমৎকার কবিতা লিখছে।আমি ও ভাবছি একটা লিখবো তবে সময় সল্পতার কারণে লিখতে পারিনি। আপনার কবিতাটি খুব চমৎকার হয়েছে ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

আসলেই মাতৃভাষা আমাদের সবারই খুবই প্রিয়। নিজের দেশকে ভালোবাসে না এমন মানুষ খুবই কমই দেখা যায়। কিন্তু আপনি মাতৃভাষাকে নিয়ে চমৎকার একটি কবিতা লিখে ফেলেছেন। আপনার কবিতার প্রতিটি লাইন আমার কাছে অসাধারণ লাগলো। অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আশা করব পরবর্তীতে আরো কিছু কবিতা দেখতে পাবো।

 last year 

আপু আমি চেষ্টা করি লিখতে।আশাকরি লিখব সামনের দিনগুলোতে।সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আজকের এই বিশেষ দিনটি তে বিনম্র শ্রদ্ধা জানাই আমাদের প্রিয় শহীদ বাঙালিদের কে।যাদের জন্যই আমরা বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করতে পারছি।আপনার স্বরচিত কবিতা অমর একুশে পড়ে খুবই ভালো লেগেছে আপু।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

সত্যি বলেছেন আপু বাঙালিদের মনে চির অমর হয়ে থাকবে এই একুশ ফেব্রুয়ারী। একুশে ফেব্রুয়ারি নিয়ে আপনি চমৎকার একটি কবিতা লিখেছেন।আপনার কবিতার প্রতিটি লাইন চমৎকার হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ মাতৃভাষার স্মরণে চমৎকার একটি কবিতা লিখেছেন।

 last year 

মন্তব্য পেয়ে খুব ভাল লাগলো, ধন্যবাদ আপু।

 last year 

একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। মাতৃভাষার প্রতি আপনার যে আবেগ অনুভুতি রয়েছে তা আপনার কবিতার মধ্যে সুন্দর ভাবে ফুটে ওঠেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি একুশে ফেব্রুয়ারি কে কেন্দ্র করে খুব সুন্দর একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার কবিতার মধ্যে আমি বাংলা ভাষার প্রাণ খুঁজে পেয়েছি পেয়েছি বাংলার গর্ব। যা পাঠ করে আমার সত্যিই রাষ্ট্রভাষার প্রতি আরো মর্যাদা বৃদ্ধি পেল।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু ২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ধারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। বাংলা ভাষা নিয়ে মনের মাঝে জমিয়ে রাখা অনুভূতি গুলা ধারুন ভাবে প্রকাশ করেছন। একুশ আমার অহংকার,একুশ আমার সম্মান যথার্থ লিখেছেন। ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভাল লাগলো। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64573.45
ETH 3441.06
USDT 1.00
SBD 2.51