Diy পোস্ট --- ❣️ " রঙিন কাগজ দিয়ে তারা " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগবাসী


প্রিয় বন্ধুরা,


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি তার তৈরি করেছি।তাই শেয়ার করতে চলে এলাম।আমি প্রতিনিয়ত আমার পোস্টে ভিন্নতা আনার জন্য ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে।আপনাদের ভালো লাগাতেই আমার সার্থকতা।


বন্ধুরা,আমি সব সময় নতুন কিছু করতে ভীষন পছন্দ করি।একঘেয়েমি কোনকিছুই আমার ভালো লাগে না।সবকিছুতে তাই একটু নতুনত্ব,একটু আলাদা কিছু সব সময়ই আমার চেষ্টাতে থাকে।আমি চেষ্টা করি প্রতিনিয়ত নতুন কিছু করার। আর তারই ধারাবাহিকতায় আজ আমি একটি ডাই পোস্ট নিয়ে হাজির হলাম।আজ আমি রঙিন কাগজ দিয়ে তারা বানিয়ে চলে এলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। প্রতিনিয়ত এই চেষ্টা আমাকে অনেক কিছুই শিখিয়েছে।তবে চলুন,দেখে নেয়া যাক এই ফুলটি বানাতে আমার কি কি উপকরন লেগেছে।

প্রয়োজনীয় উপকরনঃ


১.কাগজ
২.কলম
৩..কাঁচি

কার্য প্রনালীঃ

ধাপ-১


প্রথমে এক টুকরো কাগজ কেটে নিয়েছি।

ধাপ-২


এরপর কাগজটিকে সমান এক ভাজ করে নিয়েছি।

ধাপ-৩


এরপর কাগজের এক কোনা অন্য কোনার সাথে ভাজ করে নেবো।এরপর ছবির মতো করে উভয় পাশে ভাজ করে নিলাম।

ধাপ-৪


এরপর কলম দিয়ে কাগজে এঁকে নেবো।এবার কেটে নিলাম।

উপস্থাপনা




আজ আর নয়। রঙিন কাগজের তারাটি কেমন হলো অবশ্যই জানাবেন।সবাইকে আবারো অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এখানেই বিদায় নিচ্ছি।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter


পোস্ট বিবরন


শ্রেনীডাই পোস্ট
ক্যামেরাSamsung A20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

রঙ্গিন কাগজ দিয়ে যে কোন জিনিস বানালে দেখতে বেশ সুন্দর লাগে। আপনি রঙ্গিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি তারার ডিজাইন করেছেন । দেখতে বেশ সুন্দর লাগছে। তারা তৈরির বিভিন্ন ধাপ বেশ সুন্দর করে বর্ণ্নাসহকারে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি তারা বানিয়েছেন দেখতে অনেক সুন্দর হয়েছে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ডিজাইনটি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে এই ধরনের ডিজাইন গুলো খুবই ভালো লাগে। আমার অনেকদিনের প্ল্যান যে এভাবে কাজগ কেটে সুন্দর কিছু বানাবো। কিন্তু সময় এর অভাবে হয়ে উঠেনা।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর তারা তৈরি করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তো এর তারা ফুল দেখতে খুবই সুন্দর হয়েছে। এবং প্রত্যেকে ধাপ সুন্দরভাবে বিস্তারিত আলোচনা করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 
 last year 

রঙিন কাগজ দিয়ে ভিন্ন ভিন্ন জিনিস তৈরি করা যায়। আর হবেন কাগজ যাপনে যা তৈরি করবেন সেটা দেখতে মোটামুটি ভালো লাগে। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি তারা তৈরি করেছেন। তারা তৈরি ধাপ গুলো বেশ ভালো হবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

রঙিন কাগজ দিয়ে একদম অন্যরকম একটি ডাই তৈরি করে ফেলেছেন আপনি৷ এরকম ডাই আমি কখনোই দেখিনি৷ আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি ডাই দেখতে পেলাম৷ অসংখ্য ধন্যবাদ৷

 last year 

কাগজের অরিগ্যামি করতে বেশ ভালোই লাগে,যদিও মাঝে মাঝে ভাজগুলো দিতে বেশ ঝামেলা মনে হয় তারপরও তৈরি করতে ভালো লাগে।আপনি বেশ সুন্দর ও সহজ করে রঙিন কাগজ দিয়ে তারা তৈরি করেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last year 

রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলেই দেখতে অনেক সুন্দর লাগে। আপনি রঙ্গিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি তারা তৈরি করেছেন দেখতে অনেক ভালো লাগছে। অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে বানানো তারাটি দেখতে সিম্পল হলেও মোটামুটি ভালোই লাগছে দেখতে। এ ধরনের কাজগুলো করতে কাটিং এর উপরে নজর রাখতে হয়। কাটিং ভুল হলে পুরো কাজটাই বিফলে যায়। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89