DIY // অরিগামি পোস্ট -- ❤🧡 " রঙিন কাগজ দিয়ে একটি পদ্ম ফুলের অরিগামি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগবাসী


প্রিয় বন্ধুরা,


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি ডাই পোস্ট শেয়ার করছি।আমি প্রতিনিয়ত আমার পোস্টে ভিন্নতা আনার জন্য ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে।আপনাদের ভালো লাগাতেই আমার সার্থকতা।


রঙিন কাগজ দিয়ে পদ্ম ফুলের অরিগামিঃ



রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে যেমন ভালো লাগে। ঠিক তেমনি দেখতেও ভীষন ভালো লাগে। তাইতো প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু ডাই পোস্ট করার।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি পদ্ম ফুলের অরিগামি নিয়ে হাজির হয়েছি।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।তবে চলুন শুরু করার আগে আমার কি উপকরন লেগেছে দেখে নেই।

প্রয়োজনীয় উপকরনঃ

১. রঙিন কাগজ

20230910_225138.jpg


কার্য প্রনালীঃ

ধাপ-১


20230910_225143.jpg

প্রথমে কাগজটিকে চারকোনা করে কেটে নিলাম।

ধাপ-২


20230910_225240.jpg

20230910_225320.jpg

20230910_225357.jpg

ধাপ-৩


20230910_225522.jpg

20230910_225645.jpg

এরপর ছবির মতো করে কাগজটিকে দু দুবার ভাজ করে নিয়েছি।

ধাপ-৪


এবার সামান্য ভাজ দিয়ে কোনায় কোনায় টেনে তুলেছি।

উপস্থাপনা



পোস্ট বিবরন


শ্রেণীDIY
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakte
rলোকেশনবাংলাদেশ

আজ আর নয়। আশাকরি আমার বানানো রঙিন কাগজ দিয়ে আমার পদ্ম ফুলের অরিগামিটি আপনাদের কাছে ভাল লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ডাই পোস্ট নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সুন্দর একটি পদ্ম ফুলের অনুগ্যামি তৈরি করলেন আপনি। কালারটা অনেক সুন্দর হয়েছে দেখতে। আমার তো পদ্মফুল দেখতে অনেক সুন্দর লাগে। তাছাড়া আপনি বেশ সুন্দরভাবে তৈরি করলেন ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি অরিগ্যামি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ।

 11 months ago 
 11 months ago 

রঙিন কাগজ দিয়ে পদ্ম ফুলের খুব সুন্দর একটি অরিগামি পোস্ট তৈরি করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে অনেক সুন্দর দেখায়। আপনি পদ্মফুলের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।আপনার জন্য অনেক শুভকামনা।

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 11 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি পদ্ম ফুলের অরিগামি বানিয়েছেন দেখতে অনেক সুন্দর লাগছে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

পদ্মফুল গুলো দেখতে বেশ এমন টাই মনে হয় আপু যেহেতু কালার এর কোন তারতম্য নেই। তবে সত্য কথা বলতে কি হাই স্কুল লাইফে সরজমিনে পদ্মফুল দেখেছি এরপর আর অনেকদিন হয়ে গেছে পদ্মফুল দেখেছি বলে মনে হচ্ছে না। যাইহোক সেই পদ্ম ফুলের সুন্দর একটি আকৃতি রঙিন কাগজ দিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুশি হলাম।

 11 months ago 

সুন্দর মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

পদ্মফুল আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি কারন পদ্মফুল দেখতে অনেক বেশি সুন্দর হয় অন্যান্য ফুলের থেকে। আর আপনি সেই ফুলটা রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। দেখেই বোঝা যাচ্ছে অনেকটা সময় নিয়ে আপনি এটা তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ভালো লাগলো ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু আপনি সব সময় নতুন কিছু করার চেষ্টা করেন দেখে অনেক ভালো লাগে। পদ্ম ফুলের অরিগামি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখতে অনেক সুন্দর লাগছে আপু।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি চমৎকার একটি পদ্ম ফুল তৈরি করেছেন।সত্যি বলেছেন আপু রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে ও দেখতে অনেক ভালো লাগে।প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি পদ্ম ফুল তৈরি করেছেন। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে আমার কাছে এমনিতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করার পদ্ম ফুলটি দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছে। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য খুব ভালো লাগলো আপু।ধন্যবাদ আপনাকে।

জাস্ট অসাধারণ হয়েছে আপু রঙিন কাগজের তৈরি পদ্ম ফুল। ‌ রঙিন কাগজ দিয়ে এরকম সুন্দর পদ্ম ফুল আমি তৈরি করতে পারিনা। আজ আপনার পোস্টের মাধ্যমে অনেক সহজেই শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45