বিষয় - ৬ | | শখের কেনাকাটা | |@shimulakter

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ ২৪ শে শ্রাবন ১৪২৯ বঙ্গাব্দ , বর্ষাকাল
৮ই আগস্ট ২০২২ইং

Untitled design (2).jpg

শখের কেনাকাটা

হ্যালো

“ আমার বাংলা ব্লগ “ এর সকল ভারতীয় ও বাংলাদেশী সদস্যগণ আসসালামু আলাইকুম , আদাব । কেমন আছেন সবাই ? আশাকরি ভাল আছেন । আমিও আপনাদের শুভকামনায় ভাল আছি । বন্ধুরা , আমি বাংলাদেশ , ঢাকা থেকে শিমুল আক্তার । আমি একজন নতুন ইউজার " আমার বাংলা ব্লগ " এ । আমি আমার ভাল লাগা , ভালবাসার জায়গা থেকে "আমার বাংলা ব্লগ "এ ব্লগ করে থাকি । আমি শত ব্যস্ততার মাঝেও প্রতিদিন আপনাদের সাথে থাকার চেষ্টা করি ।তাই আমি প্রতিদিন ই কিছু না কিছু ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে যাই । আমার ব্লগ আপনাদের কেমন লাগে জানি না । তবে আমি একদিন না এলে মনে হয় , আমি কি যেন , মিস করে গেলাম । সত্যি বন্ধুরা , আপনাদের ছাড়া আমার একটি দিন ও কাটে না ।

বন্ধুরা আজ আমি কোন রেসিপি বা ফটোগ্রাফি নিয়ে আসিনি । আমি আজ এসেছি কিছু কেনাকাটা নিয়ে।আসলে বন্ধুরা , আমি প্রকৃতি , ফুল খুব বেশি ভালবাসি। তাইতো সুযোগ পেলেই নিউ মার্কেট চলে যাই ,শখের এসব জিনিস কিনতে । আমার বেশ ভালোই লাগে ।দোকান ঘুরে ঘুরে নিজের পছন্দ মত ফুল,ফুলদানি,গাছ কিনতে।

ফুল গাছেই সুন্দর মানায় । কিন্তু সব সময় গাছে ফুল থাকবে তেমনটা ত নয় । ফুল ঝরে পরবেই।তখন আমার মন খুব খারাপ লাগে । সব সময় গাছে ফুল থাকবে ,এজন্যই আমি কাপড় , কাগজের ফুল দিয়ে ঘর সাজাতে পছন্দ করি ।এসব ফুল , গাছ থেকে ঝরে পরে যাওয়ার কোন সম্ভাবনা ই নেই ।

WhatsApp Image 2022-08-06 at 7.43.44 PM.jpeg
রিক্সায় করে বাসা থেকে রওনা দিলাম

WhatsApp Image 2022-08-06 at 7.44.24 PM.jpeg
সীমান্ত স্কোয়ার এর সামনে দিয়ে যাচ্ছি

WhatsApp Image 2022-08-06 at 7.44.41 PM.jpeg
প্রিয়াঙ্গন শপিং সেন্টার থেকে কিছু সামনে গিয়েই নিউ মার্কেট

বন্ধুরা, আমি রিকশা করে নিউ মার্কেট রওনা হলাম । ধানমণ্ডি থেকে নিউ মার্কেট বেশি দূরে নয় , রিকশায় বেশ ভালোই লাগছিল । জ্যাম ছিল না বললেই চলে ।আমি কিছু সময়ের মধ্যে নিউ মার্কেট পৌঁছে গেলাম ।আসলে সত্যি কথা বলতে নিউ মার্কেট মানেই ভিড় । কিন্তু আমি সব সময় চেষ্টা করি বেলা ১১ টার দিকে যেতে ,এ সময়টাতে রাস্তায় যেমন ভিড় কম থাকে মার্কেটেও তেমনি ভিড় কম থাকে ।

WhatsApp Image 2022-08-06 at 7.44.52 PM.jpeg
ওই যে দূরে নিউ মার্কেটের ওভার ব্রিজ দেখা যাচ্ছে

WhatsApp Image 2022-08-04 at 12.06.58 AM (2).jpeg
সূর্যমুখী ফুল

আমি নিউ মার্কেটে ঢুকেই সোজা চলে গেলাম ,ফুল আর বিভিন্ন ধরনের লতা গাছ কিনতে । দূর থেকে এসব গাছ ,ফুল দেখলে মনেই হয় না যে , আমি কাপড় বা কাগজের ফুল দেখছি । আমি এক এক করে সব দেখছিলাম ।দূর থেকে মনে হল , সূর্যমুখী ফুল আমার দিকে তাকিয়ে আছে ।

WhatsApp Image 2022-08-06 at 7.42.42 PM.jpeg
বিভিন্ন গাছ

নিউ মার্কেটে গেলে সম্পূর্ণ মার্কেট ঘোরার মত , আমার আর সময় থাকে না । তাই যেদিন যে টার্গেট নিয়ে মার্কেটে যাই , তার বাইরে আর কোন দোকানে আমার আর যাওয়া হয় না । এক দোকানে গিয়ে দেখলাম , তার দোকানের চারিদিকে সবুজ আর সবুজ । খুব বেশি ভাল লাগছিল আমার ।কিন্তু এত পরিমান গরম যে খুব অতিষ্ঠ হয়ে যাচ্ছিলাম।

WhatsApp Image 2022-08-06 at 7.42.33 PM.jpeg

বিভিন্ন ধরনের ফুলের টব
WhatsApp Image 2022-08-06 at 7.42.28 PM (1).jpeg
ফুলের টব

এরপর এক দোকানে গিয়ে দেখি কতগুলো লাল লাল গোলাপ আমার দিকে তাকিয়ে হাসছে , আমার খুব ভাল লাগলো । এরপর কতগুলো ফুলদানী দেখলাম ,খুব ভাল লাগলো । আসলে নিউ মার্কেট এলে , আমার সব কিছুই ভাল লাগে । মনে হয় সব কিছু বাসায় নিয়ে আসি ।

WhatsApp Image 2022-08-04 at 12.05.58 AM (1).jpeg
ছোট ছোট টবে ফুল গাছ
এক এক দোকানে এক এক রকমের ফুল ,ফুলদানী দেখছিলাম । এক দোকানে দেখলাম সব ছোট ছোট গাছে ফুল ফুটে আছে । একটা সেলফে সব এক এক করে সাজানো আছে ।

WhatsApp Image 2022-08-06 at 7.42.11 PM (1).jpeg
গরমে অতিষ্ঠ , তাই জুস খেলাম

WhatsApp Image 2022-08-04 at 12.31.06 AM (1).jpeg
নিউ মার্কেটের ভেতরে মসজিদ

ফুল , ফুলদানী কিনে বাইরে বের হয়ে আসার পর দেখলাম একটা জুসের দোকান । এই গরমে আসলে জুস খুব ই ভাল লাগে ।শরীর ,মন একদম শীতল হয়ে যায় । জুস খেয়ে আমরা এগিয়ে যাচ্ছিলাম । তখন মসজিদ এর পাশ দিয়ে গেলাম । সেই মসজিদের ছবি তুলেও আমি আপনাদের সাথে শেয়ার করলাম ।

WhatsApp Image 2022-08-06 at 7.41.59 PM (1).jpeg
খাবারের জন্য অপেক্ষা

এরপর কিছু খেতে একটা খাবারের দোকানে গেলাম । দোকানে কিছু খাবারের অর্ডার করে বসে একটা সেলফি তুললাম । খাবার এলো খেয়ে বেড়িয়ে গেলাম । কেনাকাটা , খাওয়া সব ত হল । এবার মার্কেট থেকে বের হয়ে এলাম ।

WhatsApp Image 2022-08-06 at 7.53.02 PM.jpeg
রাস্তার পাশে মাটির জিনিসপত্র

নিউ মার্কেট থেকে বের হয়েই রাস্তার পাশে মাটির জিনিসপত্র দেখছিলাম । সত্যি কথা বলতে মাটির এসব নানান জিনিস আমার খুবই ভাল লাগে । আমি এখন ও মাটির ব্যাংক কিনি ।

WhatsApp Image 2022-08-06 at 7.53.05 PM.jpeg
রাস্তার পাশে ছোট একটা নার্সারি

এরপর কিছুদূর আসতেই রাস্তার পাশে ছোট ফুল আর ফল গাছের নার্সারি দেখতে পেলাম । ছোট ছোট গাছে ফুল , ফল দেখতে বেশ ভালোই লাগে ।

এরপর বন্ধুরা, আমি রিকশা নিয়ে আবার বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম ।

বন্ধুরা, আমার এই কেনাকাটা, ঘোরাফেরা আর খাওয়া দাওয়া আপনাদের কাছে কেমন লাগলো জানাবেন । আজ এ পর্যন্তই । আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে । সে পর্যন্ত সবাই সুস্থ থাকবেন, ভাল থাকবেন ।

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিউ মার্কেট , ঢাকা

ধন্যবাদ সবাইকে

@shimulakter

WhatsApp Image 2022-08-05 at 5.21.36 PM.jpeg

Sort:  
 2 years ago 

আপনার সুন্দর মূহুর্তগুলো বেশ ভালো লাগলো। আসলে নিউমার্কেটে গেলে অনেক কিছু কেনাকাটা করা হয়। অনেকদিন হলো নিউমার্কেট এ যাওয়া হয় না। এইজন্য অনেক কিছু লিস্ট করে রেখে দিছি যে নিউমার্কেটে গেলে সেগুলো কিনবো ইনশাআল্লাহ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ। আমার পোস্টের সুন্দর মন্তব্য করার জন্য।ধন্যবাদ।

 2 years ago 

ফুল গাছেই সুন্দর মানায়

ঠিক বলেছেন আপু আপনি ফুল মানুষের হাতের থেকে গাছেয় সব থেকে বেশি মানায়। মার্কেট থেকে বের হওয়ার পর মাটির জিনিস গুলোর অনেক সুন্দরভাবে একটি ফটো তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন সেটি দেখতে আমার কাছে সবথেকে ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার কেনাকাটার মুহূর্তগুলো বেশ ভালো লাগলো। আসলেই কয়েকদিন পরে পরে কিছু কেনাকাটা করতে ইচ্ছে করে। আসার সময় দেখছি বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলেছেন। ফুল গাছগুলো ভীষণ সুন্দর ছিল। আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনি খুব সুন্দর কিছু দৃশ্য আমাদের সাথে শেয়ার করেছেন। নিউমার্কেটের রাস্তার পাশের দোকান গুলো দেখতে বেশি ভালো লাগে একটা সময় অনেক গিয়েছি নিউমার্কেট এখন খুব মিস করি। ঘর সাজানোর জিনিস গুলো দেখলেই কিনতে মন চায়। সবকিছুই অনেক সুন্দর ছিল।ধন্যবাদ আপু।

 2 years ago 

ঘর সাজাতে সব মেয়েরাই পছন্দ করে। আর নিউ মার্কেট ভাল লাগে এজন্য, এক মার্কেটে গেলে সব পাওয়া যায়। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

কেনাকাটা করতে আমারও ভালো লাগে মাঝে মাঝেই বের হই। আপনি কেনাকাটা করার সময় খুব সুন্দর সময় অতিবাহিত করে সুন্দর সুন্দর কিছু জিনিস করাই করেছেন খুবই ভালো লাগলো দেখে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ফুল মানুষের হাতে নয় গাছের মধ্যে সুন্দর দেখায়। আপনার শখের কেনাকাটার পর্ব দেখে অনেক ভালো লাগলো। বাইরে কেনাকাটার এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে শখের কেনাকাটা পর্ব শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপনা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য, ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর উপস্থাপনা সেই সাথে বাস্তব প্রতি ছবি। অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72