বিষয় - কিছুটা অবসর ( কক্সবাজার) | | @shimulakter | | ০৪। ০৯।২০২২ ইং | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম , আদাব

হ্যালো,

“আমার বাংলা ব্লগ” এর সকল ভারতীয় ও বাংলাদেশী ভাই ও বোনেরা কেমন আছেন সবাই ? আশাকরি সবাই ভাল আছেন ।আমিও আপনাদের শুভকামনায় ও ভালবাসায় বেশ ভালোই আছি । আমি @shimulakter বাংলাদেশ ,ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি । “আমার বাংলা ব্লগ “ এর ভারতীয় ও বাংলাদেশী যত সদস্য আছে সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন ।

কিছুটা অবসর.jpg
অবসরে কক্সবাজার

বন্ধুরা, আমি আজ কোন কবিতা বা রেসিপি নিয়ে আসিনি । আমি আজ কিছুটা অবসরের মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি । কর্ম ব্যস্ত জীবনে মানুষ অনেক বেশি যান্ত্রিক হয়ে গেছে ।তাই এই যান্ত্রিকতা কাটাতে তাকে একটা সময় এসে অবসর নিতেই হয় । আমিও তাই পরিবারের সাথে কিছুটা অবসর সময় কাটালাম । অনেক ভাল সময় কেটেছিল। তাই আজ আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম ।

WhatsApp Image 2022-09-04 at 12.56.53 AM.jpeg
বাসে সবাই একসাথে

আমি আমার পরিবার মা-বাবা ,ভাইবোন , ভাইবোনের ছেলেমেয়ে সবাই মিলে কক্সবাজার অবসর সময় কাটাতে গিয়েছিলাম ।সবাইকে নিয়ে ভালো কিছু সময় কাটিয়ে এলাম ।আমরা বাসা থেকে রাত ৯ টায় বের হয়ে যাই বাসের জন্য । আরামবাগ বাস স্ট্যান্ড এ । শ্যামলী পরিবহনের জন্য আমরা অপেক্ষা করছিলাম । আর খুব উত্তেজনায় সবাই গল্প করছিলাম । এই নিয়ে ফ্যামিলি ট্যুর কক্সবাজার যাওয়া আমাদের তৃতীয় বার । সবাই বেশ উৎফুল্ল ভাবে গল্প করতে করতে বাসের জন্য অপেক্ষা করছিলাম ।এক সময় বাস চলে এলো । বাসে উঠে বসে পরলাম সবাই ।দেখা গেল আমাদের পরিবারের লোকজন দিয়েই অর্ধেক বাস পূর্ণ হয়ে গেল ।

WhatsApp Image 2022-09-04 at 12.57.45 AM.jpeg
খেতে যাবে , তাই অপেক্ষা

বাস রাত ১১.৩০ মিনিটে কক্সবাজারের দিকে রওনা হয়ে গেলো ।আমরা সবাই হাল্কা কিছু খেয়ে নিলাম । এরপর এক এক করে বাচ্চারা সব ঘুমিয়ে গেল ।আমার বাসে ঘুম হয় না ,তারপরেও চোখ বন্ধ করে রইলাম । ভোর হতেই চারিপাশে সবুজ আর সবুজ দেখছিলাম । বুঝলাম চট্টগ্রাম এসে গেছি ।

WhatsApp Image 2022-09-04 at 12.57.03 AM.jpeg
খাবার গোছানোর কাজ চলছে

আমার ভাইয়া অনলাইনে আগে থেকেই হোটেল বুকিং করে রেখেছিল । হোটেলের নাম ছিল “ Regal place"।হোটেলে গিয়ে আমরা ফ্রেস হয়ে সবাই নাস্তা খেয়ে নিলাম । সবাই বীচে যাওয়ার জন্য বেশ মরিয়া হয়ে উঠেছিল ।

WhatsApp Image 2022-09-04 at 1.02.39 AM.jpeg
সবাই খেতে শুরু করেছে

WhatsApp Image 2022-09-04 at 12.57.11 AM.jpeg
এই গরমে লেবুর শরবত , মন্দ নয়

এরপর সবাই বীচে চলে গেলাম । যে যার মত আনন্দ করছিল । বাচ্চারা ই শুধু নয় , বড়রাও খুব ইনজয় করছিল । দেখে খুব ভাল লাগছিল আমার ।বীচের আকাশটা অনেক বেশী সুন্দর লাগছিল । এভাবে সবাই বীচে গোসল করে হোটেলে চলে এলো । সবাই ফ্রেস হয়ে , খাবারের জন্য নীচে চলে গেলো । সবাই খুব মজা করে খাবার খেয়ে একটু রেস্ট নিলাম ।

WhatsApp Image 2022-09-04 at 12.57.24 AM.jpeg
সমুদ্র সৈকতে সবাই একসাথে

WhatsApp Image 2022-09-04 at 12.57.34 AM.jpeg
সন্ধ্যার আকাশ

বিকেলে সবাই আবার হাঁটতে হাঁটতে বীচের দিকে গেলাম । অনেক সময় আমরা বীচে ছিলাম ।সন্ধ্যার আকাশের ছবি তুললাম ।তারপর চায়ের খুব তেষ্টা পেলো । চা খেতে আর বাচ্চাদের নাস্তা খাওয়াতে আবার হোটেলে ফিরে এলাম ।

আমার আজকের ফটোগ্রাফির সব তথ্য আমি নীচে তুলে ধরছি --

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsung s20 plus ultra
ফটোগ্রাফার@shimulakter
স্থানকক্সবাজার

আজ এ পর্যন্তই । সবাই সুস্থ থাকবেন , ভাল থাকবেন ।আবার দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হব ।

আল্লাহ হাফেজ

আমার পরিচয়

আমি শিমুল আক্তার ।আমার ইউজার আইডি @shimulakter.আমি ঢাকায় বসবাস করি ।আমি একজন বাঙালী হিসেবে অনেক বেশি গর্ববোধ করি ।আমি বই পড়তে , গান শুনতে অনেক ভালবাসি ।ভ্রমন করতে খুব পছন্দ করি । এছাড়া মজার মজার রান্না করে সবাইকে খাওয়াতে ভালোবাসি । নতুন কিছু শিখতে পারলে ,অনেক বেশি আনন্দিত হই ।ভালোবাসি মানুষকে । আর মানুষের পাশে থাকার চেষ্টা করে যাই প্রতিনিয়ত ।

WhatsApp Image 2022-04-30 at 11.50.08 AM.jpeg

ধন্যবাদ সবাইকে

@shimulakter

WhatsApp Image 2022-08-05 at 5.21.36 PM (2).jpeg

Sort:  
 2 years ago 

ফেমিলির সবাই এক সাথে ঘুরতে যাওয়ার মজাই আলেদা। আপনাদের ফেমিলিতে মাশাল্লাহ অনেক মানুষ । আপনার ভাগ্য অনেক ভালো। রাত ১১.৩০ মিনিটে কক্সবাজারের দিকে রওনা হয়ে সকাল কয়টার সময় পৌছেন আপু। অনেক সুন্দর সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

হে ভাইয়া পরিবারের সবাই কে নিয়ে অনেক আনন্দে সময় কাটিয়েছি। আমরা সকাল ৯.৩০ মিনিটে কক্সবাজার গিয়ে পৌঁছে যাই। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনারা সবাই মিলে খুব আনন্দ করেছেন সেটা দেখেই বোঝা যাচ্ছে।ফ্যামিলি ট্যুর গুলো সবসময়ই অনেক মজার হয়। আমার তো বাসে উঠার পর পরেই ঘুম চলে আসে।যাক কক্সবাজারে গিয়েও আপনার চায়ের তৃষ্ণা পেয়েছে শুনে ভালো লাগলো☕😅 ধন্যবাদ সুন্দর মুহুর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। হে অনেক ভাল সময় পার করেছিলাম। আর চায়ের তৃষ্ণ।পেলে কিছুই আসলে ভাল লাগে না। 🤣🙏😪

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40