আমার স্বরচিত বিরহের কবিতা -- 🖤🖤 " নশ্বর পৃথিবী "

in আমার বাংলা ব্লগ2 days ago
শুভ সকাল সবাইকে


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulakter"আমার বাংলা ব্লগ" এর একজন নিয়মিত ও অ্যাক্টিভ ইউজার।বাংলায় ব্লগিং করতে পেরে আমার অনেক বেশী ভালো লাগা কাজ করে মনের মাঝে।তাইতো আপনাদের মাঝে প্রতিনিয়ত মনের নানান অনুভূতি গুলো নিয়ে নানা রকমের পোস্ট শেয়ার করে থাকি।আজ ও আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে।আজকে আমি আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি।আশাকরি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার স্বরচিত বিরহের কবিতাঃ


নশ্বর পৃথিবী_20240714_081231_0000.jpg

কানভা দিয়ে বানানো

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...ZGutiKi7KVTt5nDQoetrgsGgZGNELKiF2LVTivTiw6zUbx3qr8PhoJ4RufavUzR2x51cVwfS9ebHEGz1Yoiz7SSqpLp4z6AD13BwUvTWuACAUcDbvGNfob6NSa.png

বন্ধুরা,সময়টা খুব খারাপ যাচ্ছে।শরীরের সুস্থতা থাকলেও মানসিকভাবে ভালো থাকা হচ্ছে না।চারপাশের এতো এতো খাবাপ খবর মনকে স্থির থাকতে আসলে দিচ্ছে না।তারপরেও চেষ্টা করে যাচ্ছি মনকে সুস্থ রাখার।মানসিক শান্তি ভীষণ জরুরী।আল্লাহ ধৈর্য ধারন করার তৌফিক দিন সবাইকে,আমিন।

আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করি।যদিও কবিতা লেখা সহজ বিষয় নয়।একটি কবিতার বিশেষ কিছু দিক থাকে।সেই সব কিছু ঠিক রেখে কবিতা লিখতে হয়।আমি সব সময় চেষ্টা করি সহজ সাবলীল ভাষায় কবিতা লেখার জন্য। আশাকরি আজকের কবিতাটি সব সময়ের মতো ই ভালো লাগবে আপনাদের।

আমার আজকের কবিতাটি বিরহের কবিতা। বিরহ নিয়ে লিখতে ভীষন ভালো লাগে আমার।তাই চেষ্টা করি বিরহের কবিতা লিখতে।আমার আজকের কবিতাটির নাম নশ্বর পৃথিবী।এই পৃথিবীতে কতো মানুষ কতোই না কষ্টে আছে।সব কষ্ট শেয়ার করা যায় না।কিছু কষ্ট থাকে মনে,কিছু থাকে শারীরিক ভাবে।তবে সব কষ্ট কে ভুলে গিয়ে এই ক্ষনস্থায়ী পৃথিবীতে টিকে থাকতে হয়।যারা ভুলে থাকতে পারে তারাই সুখী হয়।সেই রকম কিছু অনুভূতি নিয়ে আমার আজকের কবিতাটি লেখা।আপনাদের সকলের অনুপ্রেরণায় আজ ও কবিতা লিখে চলেছি।আশা নয় বিশ্বাস করি আজকের কবিতাটি ও আপনাদের কাছে ভালো লাগবে।অবশ্যই যারা বিরহ পছন্দ করেন।

আসুন, কবিতাটি আবৃত্তি করে আসি---

কবিতার নাম - নশ্বর পৃথিবী


লেখা-শিমুল আক্তার


ভালোবাসারা নিয়েছে ছুটি
হৃদয় হয়েছে আজ শূন্য
ভাবনাতে আজ রয়েছে মিশে
বিরহ ব্যথা অশ্রুসিক্ত।

কপালের ভাজে রয়েছে মিশে
তিক্ততা নিয়ে কিছু স্মৃতি
মনকে বলেছি যাব ভুলে
তিক্ত কিছু অনুভূতি ।

ভাবনা গুলো হলো এলোমেলো
মনকে বলি আজ দুঃখ ভোলো
স্বপ্ন দেখে কি আর হবে
মিথ্যে ছলনায় ডুবতে।

চোখের মাঝে অতীত স্মৃতি
ভেসে বেড়ায় জ্বালায় বেশী
মিথ্যে ছলনায় না ভেসে আজ
বাস্তবতায় আমি ফিরি।

সুখ-দুঃখের এই বেড়াজালে
মনকে বলেছি শক্ত হতে
ধৈর্য ধরে থাকতে হবে
নশ্বর এই পৃথিবীতে।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwqKrPU89ZQqREEsuPjF4nXAbdefe1QoFzVhH5rdqrXcAR9FriVZ8LQqAvmKQj...DAdJHarfLK6k1QfMwqHQ45sjyVudDzqtbRQkNn3LgLuSwWgviHLEQ5J7nD31xPzGUchgH3nnib15oMofD7qS3ugLBwMVE8G9HfKHhzLhvQ3JcGWBtiNRJgvMWn.png

আজ আর নয়।আশাকরি আমার বিরহের অনুভূতি নিয়ে লেখা কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।আপনাদের ভালো লাগার মাঝেই আমার সকল স্বার্থকতা।সবাই সুস্থ থাকবেন,ভালো থাকবেন।আবার নতুন কোন ব্লগ নিয়ে হাজির হবো।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনিকবিতা
ফটোগ্রাফির জন্য ডিভাইসsamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFv2JKCUcMNfCcMEjybGCW7SacrN1cXLYVvtF4WeVsso9rbDYeVDHvs3UwFMnhLNxFpJPxeDARUi4BdrHnKMpzjhwGwx9hNv4rY8pcMC.jpeg

আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে,নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

7AzetLrHVAgHwGYdyYhcd6W1ZFmwPuKeayULXZvV74jWJiYdxcTDg2LhEfugT9XQiehdVjbtAbBU1XdRNXiEF84z5xvEBxaDkrUVjrn3AA...Lme7uHzhBsZNhAwjoPuur37mLpdDUuvdg1BAY5TZSuBhbAxCSvbNMhw31WQJNBoEaz5nQZwwfEzvj2CLYAoyJuR7DiEL6442cdxyPvPjEPk4inCxeffnYMCVXL.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 2 days ago 
 2 days ago 

আপু কোথায় যেন বিরহের গন্ধ পাচ্ছি। এত বিরহ কেন মনে? আসলে আমিও আপনার সাথে একমত যে, এমন কিছু মানুষ আছে যারা হাসিমুখে কষ্ট নিয়ে ঘুরে বেড়াচ্ছে। তাদের অনুভূতিগুলোকে বেশ সুন্দর করে কবিতায় প্রকাশ করেছেন দেখে তো আমার বেশ ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য।

 2 days ago 

সুখের যেমন বিলাসিতা আছে।তেমনি কষ্টের ও আছে।আমি কষ্টের বিলাসিতা নিয়ে থাকতে ভালোবাসি।ধন্যবাদ আপু মন্তব্য শেয়ার করার জন্য।

 2 days ago 

আমি তো মানসিকভাবে খারাপ থাকলে শরীরও খারাপ হয়ে যায়। শরীর এবং মন একটি সঙ্গে একটি জড়িত। দোয়া করি আপু আপনি যেন মানসিক এবং শারীরিকভাবে দ্রুত সুস্থতা অর্জন করতে পারেন। যাই হোক আপনার আজকের কবিতাটি খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 days ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে আমার ও অনেক ভালো লাগলো আপু।ধন্যবাদ জানাই আপনাকে।

 2 days ago 

কবিতা মাধ্যমে ঠিক বলেছেন আপু। যত দুঃখ কষ্ট থাক এ পৃথিবীর বেড়াজালে সবকিছু দূরে ঠেলে দিয়ে ধৈর্য ধরে আমাদের মনটাকে শক্ত করে এ পৃথিবীতে বেঁচে থাকতে হবে। আপনার মনের খুবই সুন্দর কিছু অনুভূতি দিয়ে আজকের নশ্বর পৃথিবী কবিতাটি লিখেছেন। কবিতা নাম আর কবিতার ভিতরের প্রতিটি লাইন আমার কাছে অসাধারণ লেগেছে।

 2 days ago 

সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 days ago 

শারীরিকভাবে সুস্থ থাকার চেয়েও মানসিকভাবে সুস্থ থাকা বেশি জরুরী। আপনার জন্য দোয়া রইল আপু। আপনি বিরহের কবিতা গুলো লিখতে পছন্দ করেন। আপনার লেখা বিরহের কবিতাগুলো প্রায় সময় পড়া হয়। বেশ দারুণ লেখেন আপনি। আজকের কবিতাটাও খুব সুন্দর হয়েছে। আসলেই তাই আপু সুখ দুঃখের প্রত্যেকটা সময়ে আমাদের ধৈর্য ধরে থাকতে হয়।

 2 days ago 

অনেক ধন্যবাদ আপু।

বিরহের কবিতাগুলো একটু ভরাক্রান্ত হৃদয় নিয়ে লিখতে হয় আর আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়েছি আপু আপনার কবিতার প্রতিটি চরণ আমার কাছ থেকে ভীষণ ভালো লেগেছে অভিনন্দন আরো সুন্দর সুন্দর কবিতার আশায় রইলাম ধন্যবাদ।

 2 days ago 

আপনাদের অনুপ্রেরণায় আজ ও লিখে চলেছি।ধন্যবাদ ভাইয়া।

 2 days ago (edited)

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। মনের ভাব প্রকাশের এক অন্যতম মাধ্যম হচ্ছে কবিতা। আমি নিজেও কবিতা লিখতে ও পড়তে অনেক বেশি পছন্দ করি। আপনার কবিতাটি পড়ে খুব বেশি ভালো লাগলো আপু। অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করছি।

 2 days ago 

সুন্দর ও সাবলীল মন্তব্য পেয়ে ভালো লাগলো আপু।ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

বেশ দুর্দান্ত কবিতা লিখেছেন আপনি। আপনার বিরহের কবিতা নশ্বর পৃথিবী পড়ে খুব ভালো লাগলো আপু। নশ্বর পৃথিবী কবিতার ছন্দ গুলো বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে কবিতার এই ছন্দ গুলো বেশ অসাধারণ হয়েছে।

চোখের মাঝে অতীত স্মৃতি
ভেসে বেড়ায় জ্বালায় বেশী
মিথ্যে ছলনায় না ভেসে আজ
বাস্তবতায় আমি ফিরি।

এতো দুর্দান্ত কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63476.83
ETH 3413.43
USDT 1.00
SBD 2.50