💜💙 অনুভূতির কবিতা || স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ6 months ago

শুভ সকাল সবাইকে


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।

red-leaves-7570179_1280.jpg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (2).png

সত্যি কথা বলতে কবিতা বলেন আর অনুকবিতাই বলেন ইচ্ছে হলেই কিন্তু লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতির দরকার আছে।আমি আবার ছন্দ ছাড়া কবিতা একদমই লিখতে পারিনা। কবিতায় ছন্দ না হলে কেমন যেনো মনে হয়।আর সব সময় আমি চেষ্টা করি সহজ সাবলীল ভাষায় কবিতা লেখার।কঠিন কোন ভাষা লেখার মাঝে আমার একদম ই আসে না।আজকের অনুকবিতা গুলো ও ঠিক সহজ ভাবেই লিখেছি।

বেশ কিছুদিন থেকেই দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই অনু কবিতা লিখে শেয়ার করছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।বিশেষ করে আমাদের সকলের শ্রদ্ধেয় @rme দাদাকে ও প্রতিনিয়ত দেখছি বেশ কিছুদিন আগে থেকেই অনু কবিতা শেয়ার করে আসছেন।দাদার লেখা অনুকবিতাগুলো সব সময়ই আমার ভীষণ ভালো লাগে।আমি খুবই অনুপ্রাণিত হই।

আর তাই আজ এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।আশাকরি আমার লেখা অনুকবিতাগুলো পড়ে আপনাদের সুচিন্তিত মতামত তুলে ধরবেন।আপনাদের অনুপ্রেরণায় বড় কোন কবি হতে না পারলেও সুন্দর সুন্দর কবিতা আরো লিখে শেয়ার করার অনুপ্রেরণা পাবো।

আমার আজকের অনুকবিতা গুলো ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়ে লেখা।মনের অনুভূতি না থাকলে আসলে কবিতা লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতি প্রখর থাকা চাই।আমি আজ চেষ্টা করেছি বাকিটা আপনারাই ভালো বলতে পারবেন।আসলে মনের মাঝে ভালোবাসা,আবেগ না থাকলে কোন একটা কবিতার লাইন ও লেখা সম্ভব নয়।চেষ্টা করলাম লেখার আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতা গুলো ভালো লাগবে।তবে চলুন অনুকবিতা গুলো পড়ে আসি--

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

একগুচ্ছ অনুকবিতাঃ

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

অনুকবিতা --১



আকাশে আজ অনেক তারা
জলজল করে আছে আকাশে
আমার মনে আছো তুমি
তুমি আছো হৃদয় জুড়ে।

মনের ঘরে সারাবেলা
নিরিবিলি বসে একা
মনের উঠোন জুড়ে তুমি
খেলবে খেলা সকল বেলা।

অনুকবিতা --২


আকাশের নীলে সাজাবো তোমায়
রঙধনু রঙে রাঙাবো তোমায়
পূর্নিমা আলো হয়ে তুমি
হৃদয় মাঝে ছড়াবে আলো।

জোসনা রাতে বসবো দুজন
তারাদের সাথে হবে আলাপন
চোখে রেখে চোখ বলবো কথা
দক্ষিনার ঐ বাতায়ন খোলা।

অনুকবিতা --৩


তোমারি বিরহে বিরহীনি হইয়া
দিন মাস বছর গেলো যে কাটিয়া
আশায় আশায় দিন কাটিলো
তোমারি দেখা নাহি মিলিলো।

ভুলিয়া গিয়াছো কেমনে আমারে
বসিয়া ভাবি আমি গোপনে নির্জনে
কাটিয়াছিল ভালো ই সেই দিনগুলি
আঁখিপাতে নোনা জলে ভরিয়া আজি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...MVta4bNeJVaxcJxcdU9hJyaAM4Syv6vVBAr8gExqMDB4bTLYmf68XvsL4RS3afrYHquXpd1KxVU4BaEfNL6JoZ78AayTuvoDSdQmhsRozyXKpXcf9SXg2eg4n2.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ (1).png

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXhPv1UpB1UMW6PYxw3YuVwQH6PQmEKkjaKG4t2f8sNUPPD98hT2495CWbTxvN...fdfnSn7Nd828LpS4ek76WMdpf7QHTSRGfen1dmFnPpPcYQH5hb2HH1TPrd5CTtaXavr8FHsBiDVuccDjKf1CccK8y6R2NssGp5sx3zxD4FcVy1zjx9cwFrSfnd.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (2).png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 
 6 months ago 

হ্যা আপু আপনি ঠিক কথা বলেছেন কবিতা লিখতে হলে অনুভূতির দরকার হয়। ছন্দ ছাড়া কবিতা আমিও পারিনা
।আপনার অনু কবিতা গুলো কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে। বেশ কিছু অনু কবিতা প্রতিটি ছন্দের সাথে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

অনু কবিতাগুলো একটু বেশিই ভালো লাগলো কেননা প্রতিটা অনু কবিতা রোমান্টিক ভাবে উপস্থাপন করেছেন। দারুন ভাবে লাইনগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ও।

 6 months ago 

আপনার স্বরচিত অণু কবিতা পড়ে খুব ভালো লাগলো আপু। আপনার অণু কবিতা বেশ দুর্দান্ত হয়েছে। প্রিয়জনকে অনুভব করে অণু কবিতার প্রতিটি ছন্দ সাজিয়েছেন। সুন্দর মুহূর্ত গুলোর মাঝে প্রিয়জন থাকলে খুবই ভালো লাগে। আপন মানুষ যদি ভুলে যায় তাহলে চোখ অশ্রুতে ভিজে যায়। এত সুন্দর অনুকবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

কবিতা লিখতে হলে অনুভূতির দরকার আছে, এটা আপনি ঠিকই বলেছেন আপু। আর আপনার কবিতাগুলো আমি মাঝে মাঝে পড়ার চেষ্টা করি, অনেক সুন্দর কবিতা লেখেন আপনি। আপনার আজকে শেয়ার করা তিনটে অনু কবিতার মধ্যে শেষের দুটো অনু কবিতা অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে। এরকম অনুভূতির কবিতাগুলো পড়লে মনের ভিতর একটা অন্যরকম ভালো লাগা কাজ করা।

 6 months ago 

মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53