DIY // অরিগামি পোস্ট -- ❤🧡 " রঙিন কাগজ দিয়ে একটি প্লেটের অরিগামি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগবাসী।


প্রিয় বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশাকরি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি ডাই পোস্ট শেয়ার করছি।আমি প্রতিনিয়ত আমার পোস্টে ভিন্নতা আনার জন্য ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে।আপনাদের ভালো লাগাতেই আমার সার্থকতা।

রঙিন কাগজ দিয়ে একটি প্লেটের অরিগামিঃ


CollageMaker_20242298406800.jpg

20240228_101157.jpg

20240228_101055.jpg

20240228_100829.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

বন্ধুরা,আজ একটি ডাই পোস্ট নিয়ে চলে এলাম।কাগজ দিয়ে আমরা প্রতিনিয়ত কতো কিছুই না শেয়ার করি।এতে করে আমাদের সৃজনশীলতার প্রকাশ ঘটে।তবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা যতোটা না কঠিন।তার চেয়ে বেশী কঠিন এই ডাই পোস্টটি তৈরির করার নানা প্রসেস গুলো লিখে শেয়ার করা।বন্ধুরা আপনারা আমার তৈরি করা ভাজ গুলো দেখে বুঝে নেবেন।আমি প্রতিটি স্টেপ আপনাদের মাঝে তুলে ধরছি।আশাকরি আপনাদের বুঝতে কোন অসুবিধা হবে না।আজ আমি ডাই পোস্টে একটি প্লেটের অরিগামি নিয়ে হাজির হয়েছি।আশাকরি আমার শেয়ার করা এই অরিগামিটি আপনাদের কাছে ভালো লাগবে।চলুন দেখে নেই এটা বানাতে আমার কি কি উপকরন লেগেছে।

প্রয়োজনীয় উপকরনঃ

১. রঙিন কাগজ

20240228_094946.jpg

কার্য প্রনালীঃ

ধাপ-১


20240228_094937.jpg

20240228_095135.jpg

প্লেটের এই অরিগামিটি করতে কাগজ ছাড়া আমার আর কিছুই লাগবে না।তাই আমি এক টুকরো রঙিন কাগজ নিয়ে নিয়েছি।এরপর আমি কাগজের টুকরোটিকে কোনাকুনি ও লম্বালম্বি ও আড়াআড়িভাবে ভাজ করে নিনাম।

ধাপ-২


20240228_095213.jpg

এরপর ছবির মতো করে চার ভাজ করে নিলাম।

ধাপ-৩


20240228_095251.jpg

20240228_095344.jpg

এরপর কাগজের টুকরোটিকে ছবির মতো করে ভাজ করে নিয়েছিলাম।এরপর উল্টো দিকে দুই ভাজ করে নিয়েছি।

ধাপ-৪


20240228_095804.jpg

20240228_095828.jpg

এবার ছবির মতো করে ভাজ করে নিলাম।

ধাপ-৫


20240228_095901.jpg

এরপর হাত দিয়ে ভাগ ভাগগুলোকে খুলে দিলাম।এভাবেই সুন্দর একটি বাচ্চাদের খাওয়ার মতো প্লেট আমি তৈরি করে নিয়েছি।কেমন হলো আমার বানানো এই প্লেটের অরগামিটি।কমেন্ট করে অবশ্যই জানাবেন।

উপস্থাপনা


IMG_20240228_201621.jpg

20240228_101423.jpg

20240228_101157.jpg

পোস্ট বিবরন


শ্রেণীDIY
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনবাংলাদেশ

আজ আর নয়। আশাকরি আমার বানানো রঙিন কাগজ দিয়ে প্লেটের অরিগামিটি আপনাদের কাছে ভাল লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ডাই পোস্ট নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 4 months ago 

আরে বাহ্ আপু আপনার আইডিয়াটা তো দেখছি খুবই সুন্দর ছিল। অনেক সুন্দর একটা আইডিয়ার থেকে আপনি রঙিন কাগজ ব্যবহার করে প্লেটের অরিগ্যামি তৈরি করেছেন। এখন তো এরকম জিনিস গুলো বাজারেও পাওয়া যায়। আর এগুলোর মধ্যে একসাথে কয়েক প্রকারের খাবার নেওয়া যায়। আপনি তো দেখছি রঙিন কাগজ দিয়ে তৈরি করে ও, বেশ কয়েক রকমের খাবার নিয়েছেন এটার মধ্যে। রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই সুন্দর অরিগ্যামিটাকে দেখে সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। যে কেউ চাইলেই কিন্তু আপনার উপস্থাপনা দেখে এই অরিগ্যামিটা তৈরি করে নিতে পারবে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর প্লেট তৈরি করেছেন। এই প্লেট তৈরি করার ধাপ গুলো দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে প্লেটে খুবই সুন্দরভাবে পরিবেশন করেছেন, দেখে অনেক ভালো লাগলো আমার।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে প্লেটের অরিগ্যামি তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে তৈরি প্লেটটি দেখতে অনেক সুন্দর লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে প্লেটের অরিগ্যামি তৈরি করার ক্ষেত্রে রঙ্গিন কাগজটি ভাজ করে নেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 
 4 months ago 

দারুন তো আইডিয়া। আমাকে একটা পাঠানো যায় নাকি আপু। তাহলে সারাদিন সেটার মধ্যে বিভিন্ন রকমের খাবার রেখে রেখে খেতাম। খুব দারুন সুন্দর করে উপস্থাপনাও করেছেন। আপনার শেয়ার করা আজকের অরিগ্যামি পোস্টটি এক কথায় অসাধারন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পো্স্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। আপনি বেশ দারুন একটি প্লেট তৈরি করেছেন রঙ্গিন কাগজ দিয়ে। দেখতে অনেক ইউনিক লাগছে।প্লেটের পরিবেশন টাও অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ওয়াও আপু অসাধারণ আপনার আইডিয়া প্রসংশা করতেই হবে ৷ কি সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি প্লেটের অরিগামি তৈরি করেছেন ৷ যেখানে মুড়ি চানাচুর বিস্কুট সাজিয়ে রাখা যায় ৷ সত্যি বেশ সুন্দর হয়েছে ৷
অসংখ্য ধন্যবাদ আপু যে এতো চমৎকার করে রঙিন কাগজ দিয়ে একটি প্লেটের অরিগামি তৈরি করেছেন ৷

 4 months ago 

ঠিক তাই কাগজ দিয়ে অরিগ্যামি বানানো যত না কঠিন তার চেয়ে বেশি কঠিন বিভিন্ন ভাঁজের বর্ণনা করা। তবে আপনি বেশ ভালোভাবেই সেই কাজটি করেছেন। বেশ সুন্দর হয়েছে কাগজ দিয়ে বানানো প্লেটটি। আবার খাবার জিনিস রেখেছেন। বাচ্চাদের বেশ পছন্দ হবে প্লেটটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 months ago 

রঙিন কাগজের বেশ চমৎকার অরিগামি তৈরি করি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। অবশ্য এ জাতীয় জিনিস তৈরি করে কিন্তু অনেক কিছুই রেখে দেওয়া যায় বা রাখার সুযোগ তৈরি করা যায়। সুন্দর একটি আইডিয়া দেওয়ার জন্য ধন্যবাদ।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে এধরনের ডাই প্রজেক্ট গুলো দেখতে বেশ ভালো লাগে আপু। আপনার তৈরি প্লেটে বিভিন্ন রকমের খাবার রেখে দিয়েছেন দেখতে ভীষণ সুন্দর লাগছে। ডাই প্রজেক্টটি প্রতিটি ধাপ আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41