Diy পোস্ট -- ❣️ " রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগবাসী


প্রিয় বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আজকে আমি আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে।আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি ফুলের তোড়া তৈরি করেছি।তাই শেয়ার করতে চলে এলাম।আমি প্রতিনিয়ত আমার পোস্টে ভিন্নতা আনার জন্য ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করার চেষ্টা করি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে।আপনাদের ভালো লাগাতেই আমার সার্থকতা।

রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরিঃ

CollageMaker_20241297843104.jpg

IMG_20240128_232950.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (2).png

বন্ধুরা,আজ আমি একটি ডাই পোস্ট নিয়ে চলে এলাম।রঙিন কাগজ দিয়ে যা কিছু বানানো হোক না কেন দেখতে ভীষণ ভালো লাগে। আমি আজ ফুলের তোড়া তৈরি করে আপনাদের মাঝে হাজির হলাম।আশাকরি আমার বানানো রঙিন কাগজের ফুলের তোড়াটি আপনাদের কাছে ভালো লাগবে।আসলে আমরা আমাদের প্রিয় মানুষদেরকে নানা সময়ে নানান কিছু গিফট দিয়ে থাকি।সেই গিফটের বক্সের উপর এমন একটি ফুলের তোড়া যদি দেয়া হয় তবে সেই গিফটের সৌন্দর্য অনেক খানি বৃদ্ধি পাবে।তাই ভাবলাম ফুলের তোড়াটি তৈরি করেছি আপনাদের মাঝে শেয়ার করি। চলুন এটা তৈরি করতে আমার কি কি উপকরন লেগেছে তা এক এক করে তুলে ধরিঃ

প্রয়োজনীয় উপকরনঃ

১.রঙিন কাগজ ও সাদা কাগজ
২. গ্লু
৩.কেঁচি

20240128_194723.jpg

20240128_194808.jpg

কার্য প্রনালীঃ

ধাপ-১


20240128_195035.jpg

20240128_195549.jpg

20240128_203128.jpg

প্রথমে সবুজ রঙের কাগজ ছোট ছোট করে হাতের সাহায্যে পেচিয়ে স্টিক বানিয়ে নিলাম।

ধাপ-২


20240128_202102.jpg

20240128_202732.jpg

এরপর দুই রকমের কাগজ ছবির মতো করে কেটে নিয়েছি।

ধাপ-৩


20240128_210138.jpg

20240128_210115.jpg

এরপর হলুদ রঙের কেটে রাখা কাগজটি প্রথমে স্টিকের উপর পেচিয়ে গ্লু দিয়ে আটকে নিলাম।এরপর তার উপরে সাদা রঙের কেটে রাখা কাগজটিকে পেচিয়ে নিয়ে গ্লু দিয়ে আটকে নিলাম।

ধাপ-৪


20240128_214214.jpg

20240128_215951.jpg

এবার আমি ফুলগুলোকে হাত দিয়ে ছড়িয়ে দিয়ে আমার ফুল বানানোর কাজটি সমাপ্ত করলাম।এরপর লাল এক টুকরো কাগজ কেটে মোড়ক বানিয়ে নিয়ে ফুলের তোড়া করে নিলাম।

উপস্থাপন


photocollage_20241282331421.jpg

IMG_20240128_232950.jpg

IMG_20240129_015113.jpg

আজ আর নয়।আমার বানানো ফুলের তোড়াটি কেমন হলো অবশ্যই জানাবেন।সবাইকে আবারো অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এখানেই বিদায় নিচ্ছি।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনীডাই পোস্ট
ক্যামেরাSamsung A20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ (1).png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 5 months ago 

বাহ্ আপু চমৎকার তো। একেবারে ফাটিয়ে দিয়েছেন তো। দারুন একটি ক্রেয়েটিভ পোস্ট আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ডাই পোস্টটি দেখে কিন্তু সত্যি বেশ মুগ্ধ হয়ে গেলাম। আপনি বেশ সুন্দর করে উপস্থাপনাও করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের তোড়া বানিয়েছেন। ঠিক বলেছেন আপু আমরা প্রিয় মানুষদেরকে অনেক সময় অনেক গিফট দিয়ে থাকি আর সেই গিফটের উপরে যদি এমন সুন্দর একটি ফুলের তোড়া থাকে তাহলে দেখতে বেশ চমৎকার দেখাবে। আপনার এই ফুলের তোড়া আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুলের তোড়া তৈরি করেছেন আপনি। আপনার তৈরি ফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরির তৃতীয় এবং চতুর্থ ধাপটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করে সব সময় পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

রঙিন কাগজ কেটে অনেক সুন্দরভাবে ফুলের তোড়া প্রস্তুত করেছেন।
সৌন্দর্যটা দারুন ভাবে ফুটেছে ।
আপনার প্রস্তুত করা ফুল গুলো দেখে অনেকটাই চন্দ্রমল্লিকা সাদা জাতের ফুলের মত মনে হচ্ছে।
কালার কম্বিনেশনটাও খুব সুন্দর দেখাচ্ছে।
উপস্থাপনা খুব সুন্দর করেছেন ধাপগুলোর শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ কেটে আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর ফুলের তোড়া তৈরি করে দেখিয়েছেন। আপনার এই অসাধারণ ফুলের তোলা দেখে বেশ ভালো লাগলো আমার। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব যদি সেই সমস্ত বিষয়ে ধারণা থাকে। আপনি কাগজ খুব সুন্দর করে কেটে প্রথমে ফুলের নিচের অংশ পরবর্তীতে ফুলের অংশ তৈরি করে দেখিয়েছেন। আর এভাবেই সুন্দর ফুল তৈরি করতে সক্ষম হয়েছেন।

 5 months ago 

অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য। বানান ভুল আছে দেখবেন আশাকরি।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি আজকে যে ফুলের তোড়াটি বানিয়েছেন। আমার কাছে সেইটা অনেক চমৎকার লাগেছে আপু। আমরা চাইলে অনেক কিছুই বানাতে পারি তবে সেজন্য থাকতে হবে ইচ্ছা এবং চেষ্টা। আপনি আপনার প্রতিভা ও চেষ্টা দিয়ে অসাধারণ একটি ফুলের তোড়া বানিয়ে এর প্রতিটা ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটা ফুলের তোলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে ফুলের তোড়া তৈরি করেছেন। এই ফুলের তোড়া তৈরি করার ধাপ গুলো দেখে আমিও শিখে নিলাম। তবে এটি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে করা ফুলের তোড়া দারুন হয়েছে ৷ দেখতে একদম ডালিয়া ফুলের মতো দেখা যাচ্ছে ৷ সকাল বেলা আপনার বানানো এমন সুন্দর একটি ফুলের তোরা ডিজাইন টি অনেক সুন্দর ছিল ৷

 5 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আপু রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার ফুলের তোড়া তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে তৈরি করা সবগুলো জিনিসই আমার দেখতে খুব ভালো লাগে। আপনি ধাপে ধাপে খুব চমৎকার ভাবে দেখিয়েছেন ফুলের তোড়াটি কিভাবে তৈরি করেছেন দেখে সত্যি খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36