❣️ বৃষ্টি আর আমার ঈদ আয়োজন ❣️ || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই ? আশাকরি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।


বন্ধুরা,প্রতিদিনের মত আজও আমি নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ ঈদের দিনের আয়োজন নিয়ে একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে।

বৃষ্টি আর আমার ঈদ আয়োজনঃ


20230517_092641.jpg

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

বন্ধুরা,ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি।আমাদের মুসলিম উম্মাহর জন্য এই ঈদুল আজহা খুব তাৎপর্যপূর্ণ। কেননা এই ঈদে আল্লাহর সন্তুষ্টির জন্য কুরবানি দেয়া হয়।আর তা গরীব-দুঃখী,আত্মীয়-স্বজনের মধ্যে সুন্দরভাবে ভাগ বন্টন করা হয়।যদিও খুব সুন্দরভাবে সবকিছু সম্পন্ন হয়েছে।সবাই খুব আনন্দ নিয়েই বাড়ি চলে গেছে।কিন্তু সকাল থেকে এতো পরিমান বৃষ্টি হয়েছিল, সবাই খুব নাজেহাল অবস্থায় সবকিছু শেষ করেছে।

ছেলেরা সবাই বাইরের কাজ করলেও আমরা মেয়েরা ঘরে বসে রান্না-বান্না ছাড়া আর কিছুই করতে পারিনি।খুব ইচ্ছে ছিল বিকেলে বাবার বাসায় যাব কিন্তু কিভাবে, যেভাবে বৃষ্টি পরছিল সারাদিন, সারারাত।আমি বেশকিছু আইটেম রান্না করেছিলাম।সবাই খুব মজা করে খেয়েছিল।আমার খুব ভালো লাগা কাজ হচ্ছে নতুন নতুন আইটেম করে সবাইকে খাওয়ানো।অনেক কিছুই রান্না করেছিলাম আসলে।কিন্তু সব ফটোগ্রাফি এখানে শো করা যাবে না। তাই সামান্য কিছু খাবারের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি।

CollageMaker_202373174454343.jpg

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

এই বৃষ্টির কারনে আমার হাতে মেহেদি লাগানো ও এবার হয়নি।পরিবেশ মনের ওপর কতোটা প্রভাব ফেলে, দেখেছেন?? আমার পছন্দের একটি কাজ হাতে মেহেদী পরা সেটা বৃষ্টির কারনে হয়নি।মনটা বড্ড বেশী স্যাঁতস্যাঁতে হয়ে গিয়েছিল।আমার ইদ পুরোটাই মাটি হয়ে যেতো যদি স্পেশাল হ্যাং আউটটা না হতো।খুব ইনজয় করেছিলাম সেদিন রাতে।আমার মতো আপু, ভাইয়ারা ও খুব ইনজয় করেছেন আশাকরি।কারা কারা আমার মতো এই অনুষ্ঠানটি ইনজয় করেছেন অবশ্যই কমেন্টে জানাবেন।

ঈদের পরেরদিনও খুব বৃষ্টি ছিল।সেই বৃষ্টিকে উপেক্ষা করে উবার থেকে গাড়ি কল করে বাবার বাসায় গিয়েছিলাম।কি একটা অবস্থা। কি আর বলবো, খুব খারাপ ভাবে কাটলো ছুটির এই সময়গুলো।আজ যখন পোস্ট লিখছি এখন বাইরে বেশ ঝলমল করছে রোদের ঝিলিক।ছুটির দিন শেষ হয়ে এলো আর রোদের ও দেখা মিললো।সবাই কেমন আনন্দ করলেন ঈদে??

বৃষ্টিতে হয়তো বাইরে ঘোরা হয়নি। কিন্তু রান্না-বান্নার আয়োজন কিন্তু কোন অংশে কম হয়নি।ঘরে বসে খাবার খাওয়া আর বৃষ্টি দেখা।মন খুলে শান্তিতে বৃষ্টি দেখবো ব্যালকনিতে দাঁড়িয়ে তার ও জো আছে।বৃষ্টি আসার সাথে সাথেই ব্যালকনি বৃষ্টির পানিতে ভিজে যায়।এটা ও একটা বিরক্তিকর কারন।সাহায্য করার খালা ঈদের ছুটিতে বাড়ি গেছে।সবকিছু নিজের হাতেই করতে হচ্ছে। তাই আনন্দ নিয়ে বৃষ্টির সৌন্দর্য অনুভব করার সময় নেই।এই বৃষ্টি তখন আমার কাজ অনেকটাই বাড়িয়ে দিয়েছিল।বৃষ্টি এবার অনেক ভুগিয়েছে। যখন যেটা দরকার তখন সেটা হলে খুব ভাল হয়।নয়ত অন্য সময়ে বিশেষ করে বিশেষ দিনে খুবই ভোগান্তি পেতে হয়।

সারাদিন খুব বেশি ব্যস্ততার মাঝে দিন কেটেছে।বিকেলে ফ্রি হয়ে ডিসকোডে ছিলাম।সবার সাথে গল্প করেছি।সবার সাথে ঈদের আনন্দ ভাগ করে নিয়েছি।দিনটি সেদিন এভাবেই কেটে গিয়েছিল।সবাই কে কেমন আনন্দ করলেন,আশাকরি সবাই ঈদে খুব আনন্দ করেছেন।পরিবার-পরিজন নিয়ে সুন্দর সময় কাটিয়েছেন।

আজ আর নয়।সবাইকে আবারো ইদের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এখানেই বিদায় নিচ্ছি।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনীজেনারেল রাইটিং
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

💞অনুচ্ছেদটি পড়ার জন্য সবাইকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

Sort:  
 last year 
 last year 

সত্যি আপু ঈদের আবহাওয়া সবার মনে খুশির জোয়ার তৈরি করে। তবে বৃষ্টি ভেজা আবহাওয়া সবার মাঝেই কেন জানি বিরক্তি তৈরি করেছিল। সেভাবে কেউ কোথাও ঘুরতে যেতে পারেনি। আর ঈদ আনন্দ উদযাপন করতেও পারেনি। আপু আপনার লেখাগুলো পড়ে ও আপনার অনুভূতি জেনে অনেক ভালো লাগলো।

 last year 

অনেক ধন্যবাদ আপু পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

বৃষ্টিতে বাইরে না ঘুরে বাড়িতে থেকে যে রান্না-বান্নার আয়োজন করেছিলেন তা দেখার মতো ছিল আপু। অনেক প্রকার খাবারের আয়োজন করেছিলেন যা দেখতে পাচ্ছি! বৃষ্টির সময় ঘরে বসেই এত আনন্দ উপভোগ করেছেন জানতে পেরে বেশ ভালো লাগলো আপু।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে এবার ঈদের দিনটা সবারই মনে হয় আপনার মতই কেটেছে। বেশ কিছু রান্নার আয়োজন করে নিজেরাই খাওয়া হয়েছে। যেহেতু কেউ কারো বাড়িতে যেতে পারেনি। তবে আমি অবশ্য রাতের বেলায় বাবার বাসায় গিয়েছিলাম । আমাদের দুপুরের পর থেকে আর বৃষ্টি হয়নি । ঈদের দিনের স্পেশাল হাং আউট আমরা সবাই বেশ এনজয় করেছি ।আপনার খাবার গুলো বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বুঝা যাচ্ছে তাহলে বৃষ্টি এবার আপনার যন্ত্রণার কারন হয়েছে। আরে কি বলবো সারাদিন কাজ করার পর রাত্রে ইস্পেশাল হ্যাংআউটে জয়েন করে শুধু ছিলাম। বেশ মজার মজার কিছু রান্না করলেন। আমি তো বাড়িতে যাইনি, আমাকে একটু দাওয়াত করল পারতেন। আহ মেহেদিটা পড়তে পারলেন না কি আফসোস।

 last year 

হে আপু মেহেদি পরতে পারিনি।মেহেদি পরলে হাতে কাজ করবে কে শুনি? 😂

 last year 

ঈদের দিন কে কেন্দ্র করে আজ আপনি আমাদের মাঝে দারুণ একটি ব্লগ তৈরি করেছেন, অবশ্য এবার ঈদের দিন বৃষ্টি আমাদের এখানে হয়নি। তবে তার পরের দিন থেকে এতটাই বৃষ্টি হয়েছে যেন বাইরে চলাচল হয়ে পড়েছিল কঠিন। তবুও খুবই সুন্দর দিনকাল ছিল ঠান্ডা কিন্তু পূর্বের দিনগুলো ছিল প্রচন্ড গরম। তাই ভেবেছিলাম হয়তো এত সুন্দর দিনের পরিবেশ পাবো না। তারপরে আলহামদুলিল্লাহ ঠান্ডার দিন আমার খুবই ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44