বিষয় - রূপচর্চা ( ১) || @shimulakter

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশাকরি ভাল আছেন । আমিও আপনাদের শুভ কামনায় ভাল আছি। আজ আমি কোন রান্নার রেসিপি নিয়ে আসিনি । আজ আমি এসেছি আমাদের স্কিনকে কি কি উপায়ে আমরা ভাল রাখতে পারি , সেই বিষয় নিয়ে কিছু বলতে ।

রূপচর্চার জন্য প্যাক.jpg

সত্যি কথা বলতে , কেউ রূপচর্চার পোস্ট দিয়েছে কিনা আমার জানা নেই । সব আপু আর ভাইয়ারা আমার পোস্ট কিভাবে দেখবেন , সেটা এই পোস্ট দেয়ার পর আমি জানতে পারব । যদি আপনাদের ভাল লাগে বিউটি টিপস, তবে সামনে আরও কিছু নিয়ে হাজির হব। নয়ত এখানেই পরিসমাপ্তি হবে ।

কেউ আবার ভেবে বসবেন না , আমি শুধু আপুদের জন্য টিপস দিচ্ছি । আমি সবার জন্য ই বলছি ।এটা আপু , ভাইয়ারা সবাই ব্যাবহার করতে পারবেন , আর এতে করে আমাদের স্কিন ভাল থাকবে । আর স্কিন ভাল থাকলে , আমাদের মনও ভাল থাকবে । আর মন ভাল থাকলে আমাদের সব কাজ , সবকিছু সহজ সুন্দর ভাবে করতে খুব বেশি ভাল লাগবে ।

আসলে নারী মানেই রান্না ঘর , এটা আর নয় । নারীরা এখন সব জায়গায় বিচরন করছে । আর কথাই আছে “ যে রাধে সে চুলও বাঁধে ।”

তাই সবাইকে বলছি , আমরা সব কাজ ই কিন্তু সময় মত করি । অথচ আমরা নারীরা কজন ই বা নিজের জন্য প্রতিদিনের সময় থেকে সময় বের করে নেই ? নিজের জন্য তার মধ্য থেকে কিছু সময় বের করে নিতে হবে আমাদের ।একজন মানুষের শরীর- মন সুস্থ থাকা মানে ই, মানুষটি সুস্থ ।তাই আসুন আমরা জেনে নেই , আমাদের স্কিন কে ভাল রাখতে আজ কি কি উপকরন নিচ্ছি -

WhatsApp Image 2022-07-04 at 11.39.32 PM.jpeg

উপকরনঃ
১। আলু
২। বেসন
৩। মধু
৪। লেবু
৫। সামান্য হলুদ গুঁড়া

প্রস্তুত প্রণালীঃ

আমরা আমাদের ত্বককে সুন্দর এবং স্বাস্থ্য উজ্জ্বল রাখতে হলে , নিয়মিত প্রচুর পানি খাব।।আর আমাদের ত্বক প্রতিনিয়ত তার লাবণ্যতা হারাচ্ছে । এই লাবণ্যতা ফিরিয়ে আনতে হলে সামান্য কিছু উপকরন দিয়ে , কিছু সময় নিজের জন্য রেখে তা খুব সুন্দরভাবেই করা যায়।সামান্য কিছু ঘরে থাকা উপকরন দিয়ে আজ আমি আমার রূপচর্চার একটি প্যাক তৈরি করে আপনাদের দেখাব ।

WhatsApp Image 2022-07-04 at 11.39.47 PM.jpeg

ধাপঃ

আমি প্রথমে একটা আলুর খোসা ছাড়িয়ে সুন্দর করে ধুয়ে নিয়েছি ।

WhatsApp Image 2022-07-04 at 11.39.56 PM.jpeg

ধাপঃ

এবার আলু টাকে গ্রেড করে নিচ্ছি ।

WhatsApp Image 2022-07-05 at 12.02.51 AM.jpeg

ধাপঃ

গ্রেড করা আলুর ভেতর থেকে রস টা বের করে নিচ্ছি ।

WhatsApp Image 2022-07-04 at 11.50.55 PM.jpeg

ধাপঃ

এবার একটা বাটিতে আলুর রস , পরিমান মত মধু আর সামান্য লেবুর রস দিয়ে ভাল ভাবে মিশিয়ে নেব।

WhatsApp Image 2022-07-04 at 11.53.19 PM.jpeg

ধাপঃ

ভালমত মিশানো হলে তাতে সামান্য বেসন ও অল্প হলুদের গুঁড়া দিয়ে মিশিয়ে নেব। এভাবেই হয়ে গেল, আমার বানানো ঘরোয়া স্কিন প্যাক।

WhatsApp Image 2022-07-04 at 11.40.56 PM.jpeg

ধাপঃ

আমরা এবার আমাদের মুখ ভালভাবে পরিস্কার করে ধুয়ে,মুখটা মুছে নেব। এরপর বানানো এই প্যাক ভালভাবে চোখ বাদে সমস্ত মুখে মেখে নেব । আর শুকিয়ে যাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করব। যে আপুরা অনেক ব্যস্ত ,তারা এটা মুখে লাগিয়েও কাজ করতে পারবেন । আপনারা প্রতিদিন এটা একবার করে হলেও ট্রাই করবেন ।পার্থক্যটা নিজেরাই বুঝতে পারবেন ।

WhatsApp Image 2022-07-04 at 11.41.04 PM.jpeg

ধাপঃ

এবার আমরা আলুর রস নেয়ার পর আলু গুলি ফেলে দেব না । এগুলি আমরা অল্প কিছু পানির মধ্যে দিয়ে আইস বক্স এ রেখে দেব। যখন আমরা বেশ অনেক সময়ের জন্য বাইরে হাল্কা মেক আপ করে যাই । আমাদের মুখে ঘাম হয়ে যাতে মেক আপ নষ্ট হয়ে না যায় , তাই বাইরে যাওয়ার আগে আমরা আইস কিউব একটা নিয়ে আমাদের মুখে এপ্লাই করব ,তারপর মুখ ধুয়ে ফেলব ।এরপর মেক আপ করব এভাবে করলে আমাদের স্কিন অনেকটাই ভাল থাকবে ।আশাকরি আপুরা এটা প্রতিদিন একবার করে ট্রাই করবেন । ফলাফল টা তখন নিজের চোখেই দেখতে পাবেন ।

আমার এই প্যাক এর প্রতিটি ধাপের ছবি আমি আমার মোবাইল দিয়ে তুলেছি । নিচে তার বিবরন তুলে ধরলাম-

ক্যাটাগরিফটোগ্রাফি
ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter

আমার এই রূপচর্চার প্যাক যদি আপনারা প্রতিদিন ইউজ করেন , তবে পার্থক্যটা নিজেরাই দেখতে পাবেন । আপনাদের স্কিন যদি ভাল অনুভব করেন , আমার ও তখন অনেক বেশি ভাল লাগবে ।আজ এ পর্যন্তই , আবার আসব আর কোন বিউটি টিপস নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন ।

আল্লাহ্‌ হাফেজ

আমি শিমুল আক্তার
@Shimulakter

Sort:  
 2 years ago 

এর আগে আপু আমি চুলের জন্য একটা তেল বানানোর জন্য একটা পোস্ট করেছিলাম, যাই হোক আপনি আজকে রুপচর্চার জন্য প্যাক দিলেন বেশ ভালো হয়েছে।আসলে সারাাদিন কাজ করার পর রূপচর্চা করতে বেশ আসলামি লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ ঘরোয়া পদ্ধতিতে রূপচর্চার জন্য প্যাক বানিয়ে ফেললেন বেশ অল্প কিছু উপাদান দিয়ে। এভাবে যদি ঘরে বানানো যায় তাহলে পার্লারে যাওয়ার কি দরকার ঘরে বানানোই ভালো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে খুব জটিল ভাবে আপনি রূপচর্চার আইডিয়া দিয়েছেন। এটি খুবই উপকারী একটি পোষ্ট হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু। এভাবে আরও নতুন সুন্দর কিছু পোস্ট আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার আগ্রহ দেখে, আমারও ভাল লাগলো। সবাই চাইলে, আরো বিউটি টিপস নিয়ে পোস্ট করব।

 2 years ago 

আপনি খুবই উপকারী একটি রূপচর্চার প্যাক আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমাদের জন্য খুবই দরকার। কিন্তু একদমই কোন প্যাক লাগানো হয় না। আপনার প্যাক বানানোর পদ্ধতিটি আমার খুবই ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে যদি এভাবে স্কিন ভালো রাখা যায় তাহলে কিন্তু খুবই ভাল হয়। আপনি আজকে খুবই উপকারী একটি পোস্ট শেয়ার করেছেন আপু। আসলে ঘরে তৈরি এই স্কিন ভালো রাখার প্যাক থাকলে খুবই ভালো হবে। ধন্যবাদ আপনাকেই উপকারী পোষ্ট শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপুদের চাইতে ভাইয়াদের এত আগ্রহ দেখে অনেক ভাল লাগছে আমার।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে। আসলে এমন পোষ্টি তেমন একটা চোখে পড়েনি। তবে আপনার রূপচর্চার পোষ্টটি অনেক ভাল লাগছে। বাসার মধ্যে চেষ্টা করবো। ধন্যবাদ শুভ কামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু স্কিন ভালো থাকলে আমাদের মনও ভালো থাকে। এভাবে কখনো ফেসপ্যাক ট্রাই করা হয়নি। তবে সবগুলো উপকরণই আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। বিশেষ করে মধু তো অনেক বেশি উপকারী। খুব গুরুত্বপূর্ণ একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59