ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " আমার রান্না করা কিছু খাবারের ফটোগ্রাফি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

☘️ আসসালামু আলাইকুম ☘️

প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম

হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

বহু প্রতীক্ষার পর দুদিন ধরে আমার শহর ঢাকাতে বৃষ্টি শুরু হয়েছে।খুব জোরেশোরে না পরলেও বৃষ্টি অবশেষে হচ্ছে।বৃষ্টি ভালো লাগে। কিন্তু বৃষ্টির পানিতে বারান্দা ভরে গেলে ভালো লাগার চাইতে খারাপ লাগাটাই বেশি হয়ে যায়। কারন ছেলেকে তো আর ঘরে আটকে রাখতে পারিনা। সে বারে বারে নানান অজুহাতে খালি পায়ে বারান্দায় গিয়ে বৃষ্টির পানিতে পা ভেজাবে।যাক সবাই খুব সাবধানে থাকবেন আর পরিবারের সবাইকে সাবধানে রাখবেন।কারন ঘরের গৃহিণী সচেতন হলে আমরা খারাপ অনেককিছু থেকেই মুক্ত থাকতে পারি।

যদিও খুব একটা বাইরে আমি যাই না।তাইতো ঘরে বসেই কিছু খাবারের ফটোগ্রাফি করেছিলাম।আজ তাই আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।আশাকরি আমার ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।যাই হোক আমি চেষ্টা করছি আমার পোস্টের ভিন্নতা আনার জন্য। তাই এই"ফুড ফটোগ্রাফি "করা।এই সব খাবার সবটাই আমার নিজের হাতে রান্না করা।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন কথা আর না বাড়াই,এক এক করে ফটোগ্রাফি গুলো দেখে নেই।

প্রথম ফটোগ্রাফি


20230728_193310.jpg

তেলের পিঠা আমার খুব পছন্দ। তবে মিষ্টি তেমন একটা পছন্দ নয় বলে খাওয়া হয় না।তাইতো যখন মাঝে মাঝে মন ছুটে যায় তেলে ভাজা খাবার খেতে।তখন পছন্দের এই পিঠা করেই ফেলি নিজ হাতে।খেতে কিন্তু ভীষণ মজার ছিল।যদিও নেই,শেষ হয়ে গেছে।

দ্বিতীয় ফটোগ্রাফি


20230804_133456.jpg

ছুটির দিনগুলোতে আবার বৃষ্টি হলে এ ধরনের গরম গরম খাবার বেশ মজার হয় খেতে।তাইতো আজ বিরিয়ানি রান্না করলাম।খেতে ভীষণ মজার হয়েছে।

তৃতীয় ফটোগ্রাফি


IMG-20221209-WA0013.jpg

এই ফটোগ্রাফিতে আলু দিয়ে মুরগীর ঝোল দেখতে পাচ্ছেন।দেখতে কেমন হয়েছে জানি না। তবে খেতে কিন্তু দারুন মজার হয়েছিল।আমার রান্না করা খাবার সবাই খুব মজা করেই খায়।আমার শ্বশুর বাড়ির সবাই আর বাবার বাড়ির সবাই আমার রান্না খুব মজা করে খায়।তবে সমস্যা একটাই।আমি ভাতটা খুব ঝরঝরে খেতে পছন্দ করি আমার বাবার বাড়িতে শেখা।কিন্তু শ্বশুরবাড়ির সবাই একটু নরম ভাত পছন্দ করে।এটাই একটু ভিন্নতা।

চতুর্থ ফটোগ্রাফি


20230715_140527.jpg

পেঁপে দিয়ে কাতল মাছের রেসিপি। যদিও আমি ভুনা ভুনা খেতে পছন্দ করি। তবে মাঝে মাঝে বিভিন্ন সবজি দিয়ে মাছ রান্না করে টেস্ট করি।খারাপ না বেশ ভালোই লাগে খেতে।

পঞ্চম ফটোগ্রাফি


20230606_101741.jpg

যেকোনো খাবারের সাথে সবজি না হলে কি চলে?? আমার কিন্তু চলে না।সবজি বা যেকোনো শাক আমার প্রতিদিনের খাবারে থাকতেই হয়।আমি খুব সচেতন মানুষ। অন্তত খাবারের বেলায়।তাইতো সবজি,সালাদ আছে ই আমার খাবারের টেবিলে।

ষষ্ঠ ফটোগ্রাফি


20230804_105500.jpg

এটা হচ্ছে বড় একটা প্যান কেক।আমার ছেলে খুব কেক পছন্দ করে।খাওয়া দাওয়া খুব একটা করে না।তবে এসব খাবার খুব পছন্দ করে খায়।তাই আজ সকালে এই কেকটি ওর নাস্তায় করে দেই।খুব মজা করে খেয়েছে।


পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ


আজ আর নয়। আশাকরি আমার ফুড ফটোগ্রাফি আপনাদের কাছে ভাল লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ফুড ফটোগ্রাফি নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (1).png

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jSsrcWv1d4VHwc5BkP5QB4ojjxTiGdz5tSJNHHowTrkNokgh3YzksvXsEcBWrAkSuKEged5Pwym6XPyJkZHqxqCH.gif

Sort:  
 10 months ago 

আপু বৃষ্টির দিনে বেশ ভালোই খাবারের আয়োজন করছেন।আপনার খাবারের ফটোগ্রাফি গুলো দেখে লোভ সামলানো মুশকিল। সত্যি আপু প্রতিটি খাবার অনেক লোভনীয় ছিল। আপনি ঠিক বলেছেন সব খাবারের সাথে সবজি না থাকলে কেমন হয়। ধন্যবাদ আপু সুস্বাদু কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

আসলেই আপু ঢাকা শহরে যদিও জোরে বৃষ্টি হচ্ছে না তারপরও সারাদিন বৃষ্টি হতেই আছে। আর এই বৃষ্টির দিনে লোভনীয় কিছু খাবার আপনি আমাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করলেন। বৃষ্টির দিনে বিরিয়ানি খেতে আমার অনেক ইচ্ছা করছে।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

বৃষ্টির দিনে খুব মজাদার খাবারের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার খাবারের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে এবং খুব লোভনীয় ছিল। বিরিয়ানি আমারও খুবই পছন্দের। বৃষ্টির দিনে খেতে ভালোই লাগে। আর গরম গরম তেলের পিঠা বিকেলে খাওয়ার মজাটাই আলাদা। লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন।এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।সবগুলোই খুব লোভনীয় হয়েছে।এর মধ্যে বিরিয়ানির ফটোগ্রাফি টা বেশি সুন্দর ও লোভনীয় হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

আপু কি ছবি পোস্ট করলেন দেখে তো এখন খেতে মন চাইছে। খাবারের ছবি দেখলে তো জিহ্বা দিয়ে পানি চলে আসে আপু। বিরিয়ানি ছবি দেখে তো লোভ লেগে গেল। আর প্যান কেকটা মনে হচ্ছে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু খাবারের ছবি শেয়ার করার জন্য।

 10 months ago 

মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 
 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার রান্না করা খাবারের কিছু ফটোগ্রাফি। আসলে এসব খাবারের ফটোগ্রাফি দেখলে এমনিতেই তো জিভে জল চলে আসে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল বিরানী রান্নার ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করেছেন দেখে ভীষন ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকেও।

 10 months ago 

যাক অবশেষে আপনি বৃষ্টির দেখা পেলেন তাহলে তো খুব আরামে আছেন শুনে অনেক ভালো লাগলো। তবে আপনি যে খাবারের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন দেখে তো লোভ লেগে যাচ্ছে। প্রতিটি খাবার অনেক লোভনীয় ছিল এবং অনেক সুস্বাদু হবে দেখেই বুঝা যাচ্ছে।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

খুবই সুস্বাদু কিছু খাবারের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। খাবারগুলো দেখে খুবই লোভনীয় লাগছে। যাইহোক অবশেষে আপনাদের ঢাকায়ও বৃষ্টি হয়েছে জেনে খুবই ভালো লাগলো। আমাদের এদিকে বৃষ্টি অনেক আগেই শুরু হয়েছে তবে আজকে কয়েকদিন টানা বৃষ্টি হচ্ছে হালকা হালকা বেশি না। বাচ্চারা পেনকেক খেতে খুবই পছন্দ করে আপনার ছেলে পেনকেক খেতে পছন্দ করে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আমাদের মাঝে কিছু সুস্বাদু খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66001.12
ETH 3485.03
USDT 1.00
SBD 3.15