💜💙 স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।


D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7a8UwW2hDYVVK5D2edUiB19EGH3W4dFTZe8PqXrvnHRKvJacfCkKPG3KsLz4z3Nem2yJ16znjuEbaZrkDmcXwxoLi.jpeg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।বেশ কিছুদিন থেকেই দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই অনু কবিতা লিখে শেয়ার করছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।বিশেষ করে আমাদের সকলের শ্রদ্ধেয় @rme দাদাকে ও প্রতিনিয়ত দেখছি বেশ কিছুদিন আগে থেকেই অনু কবিতা শেয়ার করে আসছেন।দাদার লেখা অনুকবিতাগুলো সব সময়ই আমার ভীষণ ভালো লাগে।আমি খুবই অনুপ্রাণিত হই।আর তাই আজ অনেকদিন পর এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।

আমার অনুকবিতা আপনাদের কাছে ভালো লেগে থাকলে আমি লেখার আগ্রহ পাবো।আর চেষ্টা করবো সুন্দর সুন্দর অনুকবিতা মনের মাধুরি মিশিয়ে লেখার জন্য। আজকের কবিতা মূলতঃ বর্ষাকে ঘিরে লেখা।বর্ষা মানেই বৃষ্টি। আর এই রিনিঝিনি বৃষ্টিকে নিয়েই আমার আজকের লেখা এই কবিতাগুলো।চলুন তবে শুরু করি।

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

এক গুচ্ছ অনুকবিতাঃ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

অনুকবিতা --১



তুমি যদি পাহাড় হতে
আমি হতাম সবুজ
সবুজের মাঝে ঘুরে বেড়াতাম
দিন রাত্রি দুপুর।

সবুজের আঁচল বিছিয়ে দিতাম
গাছের ছায়া দিয়ে
পাখিদের ঐ সুরে চোখ
জড়িয়ে যেতো ঘুমে।

অনুকবিতা --২



তোমার জন্য এক সমুদ্র
ভালোবাসা রেখেছি ধরে
চোখের মায়ায় বেঁধেছো আমায়
ধরেছো বাহুডোরে।

মায়ার বাঁধনে বেঁধেছো আমায়
বাঁধা পরেছি আজ
তোমার আমার এ বাঁধন জানি
রইবে চিরকাল।

অনুকবিতা --৩



জোসনা এলো আমার ঘরে
অন্ধকার গেলো সরে
দিনের আলোর মতো আমার
ঘর ঝলমল করে।

অনুকবিতা --৪



সুরে সুরে গান গেয়ে যায়
ভোরের পাখিরা
প্রভাত হলো উঠো জেগে
সময় যে বয়ে যায়।

অনুকবিতা --৫



আকাশের ঐ তারাগুলো
মিটিমিটি জ্বলে
তোমার বিহনে একলা আমি
থাকি কেমন করে।

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQX38h1gzwwBKaBpZAoQTPQrPRYEjmJYD6yDmDBagqEp6XZwz6upLWizSBZLzHfoiP9VQWNex46.png

Sort:  
 9 months ago 

বেশ সুন্দর লিখেছেন আপু। মনের ভাব প্রকাশ করার জন্য অনু কবিতে বেশ ভালো মাধ্যম। আপনার লিখা কবিতা আমার বেশ ভালো লাগে। প্রতিটি অনু কবিতায় বেশ সুন্দর করে মনের ভাবের প্রকাশ ঘটেছে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

আপু আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো। এইরকম ছোট ছোট অনু কবিতা পড়তে ভালোই লাগে। আপনি দারুণ ভাবে কবিতা লিখছেন।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো।

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

বেশ চমৎকার কবিতা লিখেছেন আপু। কবিতা গুলো পড়তে যেন ভীষণ ভালো লাগছে। আসলে এরকম ছোট ছোট অনু কবিতাগুলো পড়লে মনটা যেন বেশ ভালো হয়ে যায়। আপনার লেখা প্রতিটি কবিতা আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

অনুকবিতা গুলো আপনার ভালো লেগেছে জেনে আমার ও খুব ভালো লাগলো।

 9 months ago 

খুব সুন্দর ভাবে আজকে আপনি আমাদের মাঝে একগুচ্ছ অনু কবিতা লিখে প্রকাশ করেছেন। আপনার অনু কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। যেখানে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে। সত্যিই আপনার প্রেম অনুভূতিগুলো আমাকে মুগ্ধ করেছে।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া অনুপ্রেরণা দেয়ার জন্য।

 9 months ago 
 9 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

একগুচ্ছ কবিতা লিখেছি ভাইয়া।মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আসলে আপু আমার বাংলা ব্লগে এসেই আমরা সবাই কবিতা লেখার প্রতি আগ্রহী হয়েছি এবং শিখেছি। আপনি আজকে দারুন কিছু অনু কবিতা শেয়ার করলেন যা পড়ে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 9 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 9 months ago 

দাদার অনুকবিতাগুলো দারুণ হয় পড়তে আপু। আমার ভালোই লাগে। আপনার অনুকবিতাও কিন্তু দারুণ ছিল। সবগুলো পড়তে ভালো লেগেছে ☘️☘️

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে সত্যিই আমার খুবই ভালো লেগেছে। আপনার লেখা পাঁচটি অণু কবিতা গুলোর মধ্যে দুই নাম্বার অনেক কবিতাটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি অণু কবিতার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56