ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " বিভিন্ন ধরনের খাবারের ফটোগ্রাফি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ8 months ago

শুভ দুপুর সবাইকে


আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,."আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

বন্ধুরা,ঢাকায় শীত অনুভূত না হলে দুদিন ধরে নিম্নচাপের কারনে বৃষ্টি হওয়ায় চারপাশটা শীতল হয়ে গেছে।এই বৃষ্টিতেই মনে হয় শীত চলে আসবে।এ সময়ে সবাইকে সাবধানে থাকতে হবে।বাইরে এই ওয়েদারে বের না হলেও ছেলের এক্সাম থাকার কারনে স্কুলে যেতে হলো। একটা ও রিকশা যাবে না জ্যামের কারনে।স্কুল টাইম তাই ঐ পথে জ্যাম অনেকটা পথ জুড়ে।ছাতা হাতে ছেলেকে নিয়ে আজ হেঁটেই যেতে হলো। হরতাল,অবরোধের কারনে শুক্রবার,শনিবার পরীক্ষা দিয়েছে স্কুল থেকে। আমি একা ই কিন্তু হেঁটে যাইনি।আরো অনেকেই হেঁটে গেছে।যাই হোক আজ আমি কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করতে চলে এলাম আপনাদের মাঝে।আমি আশাকরি আমার ব্লগিন আপনাদের কাছে ভালোই লাগে। চলুন কথা আর না বাড়াই,এক এক করে ফটোগ্রাফি গুলো দেখে নেই।

প্রথম ফটোগ্রাফি


20231112_151655.jpg

20231112_151647.jpg

প্রথম ফটোগ্রাফিতে বেগুনভাজা দেখতে পাচ্ছেন।এই বেগুন ভাজা কিন্তু আমার ভীষণ পছন্দ। আর এখন যে ওয়েদার তাতে এমন ভাজাভুজি খেতে কিন্তু ভীষণ ভালো লাগে। কি বলেন আপনারা??

দ্বিতীয় ফটোগ্রাফি


20231112_151903.jpg

20231112_151838.jpg

মুরগি ভুনা কম-বেশি আমরা সকলেই কিন্তু পছন্দ করি।আর এই মুরগি আমাদের শরীরের আমিষের চাহিদা পূরণ করে থাকে।আর তাই ছোট-বড় সকলেই এই মুরগির নানান রকমের রেসিপি পছন্দ করে থাকেন।

তৃতীয় ফটোগ্রাফি


20231112_152005.jpg

20231112_152051.jpg

সব খাবারের মাঝে সালাদ না হলে কি চলে বলেন তো৷? আমি কিন্তু সালাদ খুব পছন্দ করি।নানা সময় নানানভাবে সালাদ করে থাকি।এতে শরীরের যতোটা উপকার হয়।খাবারের টেবিল ও ততোটাই সৌন্দর্য বর্ধিত করে।কে কে আমার মতো সালাদ পছন্দ করেন ??
বলবেন তো।

চতুর্থ ফটোগ্রাফি


20231112_151813.jpg

20231112_151802.jpg

প্রতিদিনের খাবারের মেন্যুতে রঙিন শাকসবজি খাওয়া খুবই দরকার।এতে করে আপনার চোখ ভালো থাকবে।আপনার দৃষ্টিশক্তি ভালো থাকলে আপনিও ভালো থাকবেন।চোখ অমূল্য সম্পদ।তাই এর সঠিক পরিচর্চার পাশাপাশি খাবারেও আমাদের সতর্কতা অবলম্বন করতে হবে। এই লাল শাক ভাজি খেতে কিন্তু ভীষণ মজার।

পঞ্চম ফটোগ্রাফি


20231105_130411.jpg

20231105_130430.jpg

এই ফটোগ্রাফিতে পেঁপে দেখতে পাচ্ছেন।পেঁপে আমাদের শরীরের জন্য খুবই ভালো।এই পেঁপে শরীরের কোষ্ঠকাঠিন্য দূর করে।আর আমাদের স্কিন ও ভালো রাখে।এজন্য ই তো আমি পেঁপে খাওয়ার পাশাপাশি এই পেঁপের কিছু অংশকে নিয়ে নিজের গালে লাগিয়ে বসে থাকি,হিহিহি।

ষষ্ঠ ফটোগ্রাফি


20231111_144026.jpg

20231111_144051.jpg

বড় একটা সিলভার কাপ মাছ এনেছিল।আমি টমেটো দিয়ে ভুনা করেছিলাম।সবাই খুব মজা করে খেয়েছিল।তারই ফটোগ্রাফি করেছিলাম।আশাকরি আপনাদের কাছে ও ভাগ লাগবে।

আজ আর নয়। আশাকরি আমার ফুড ফটোগ্রাফি আপনাদের কাছে ভাল লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ফুড ফটোগ্রাফি নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (2).png

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ.gif

Sort:  
 8 months ago 

আপনি আজকে বেশ লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে খাবারের ফটোগ্রাফি দেখলেই লোভ লেগে যায় তবে সবেমাত্র খেয়ে ওঠার কারণে এখন আর লোভ লাগলো না। যাইহোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর সুন্দর লোভনীয় খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

বেশ কিছু মজাদার খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি খাবারের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ লোভনীয় লাগছে। তবে খাবারের ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে বেগুন ভাজি ফটোগ্রাফি এবং টমেটো দিয়ে মাছ ভুনার ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। বেগুন ভাজি আমারও বেশ পছন্দের। মজাদার খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 

লোভনীয় সব খাবারের ফটোগ্রাফি দেখে তো জিভে জল চলে আসছে আপু ৷ সব দেখি বেশ মজাদার খারাব ৷ দারুণ ফটোগ্রাফি করেছেন কিন্তু ৷ ভীষণ ভালো হয়েছে , অনেক ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে ৷ শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু ৷

 8 months ago 

মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

হরতাল কিংবা অবরোধের সময় পরীক্ষা হলে ভীষণ মুশকিল হয়ে যায়। যাই হোক আপু আপনার শেয়ার করা খাবারের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। যদিও কখনো এভাবে খাবারের ফটোগ্রাফি শেয়ার করা হয়নি। তবে লোভনীয় সব খাবারের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 
 8 months ago 

বেশ কিছু খাবারের ছবি আমাদের সাথে শেয়ার করেছেন আপু, এজন্য ধন্যবাদ আপনাকে। আপনার বিভিন্ন খাবারের ফটোগ্রাফি দেখে লোভ হচ্ছে। কিন্তু লোভ সামলানো ছাড়া তো উপায় নেই! প্রতিটি ছবি বেশ ভাল হয়েছে।টমেটো দিয়ে সিল্ভার কাপ মাছের ভুনা ছবিটি সবচেয়ে ভাল লেগেছে। শুভ কামনা আপনার জন্য।

 8 months ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্য শেয়ার করার জন্য।

 8 months ago 

আসলেই পরিবেশের এমন নিম্নচাপ এটা আসলে মোটেও কাম্য ছিল না আপু । তবে এই নিম্নচাপের মাধ্যমে মনে হয় প্রচন্ড ঠান্ডা চলে আসবে পরিবেশে এমনটাই বুঝা যাচ্ছে ।আপনার ছেলের পরীক্ষা ও ছিল আজকে শুক্রবারে বলতে গেলে একটু ঝামেলার মধ্যেই আছেন তাহলে । আমাদের সাথে মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন । বিশেষ করে বেগুনের বড়া এটা আমার খুবই পছন্দের একটি রেসিপি

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

অসাধারণ হয়েছে আপনার তোলা প্রতিটা খাবারের ফটোগ্রাফি। খুব নিখুত ভাবে করেছেন। খুবই লোভনীয় লাগছে খাবারের ছবি গুলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

আসলে আপু এই নিম্নচাপের জন্য দেশেই সব জায়গায় শীত অনুভব করা যাচ্ছে। হরতাল অবরোধের জন্য শুক্র ও শনিবার মিলে বাচ্চাদের পরীক্ষা নেওয়া শেষ করছে। যাইহোক আপু আপনার প্রতিটি খাবার কিন্তু অনেক লোভনীয় ছিল। বেগুন ভাজি কিন্তু আমারও অনেক পছন্দ। সত্যি আমাদের খাবারের মেন্যুতে প্রতিদিন শাক রাখা অবশ্যই উচিত। ধন্যবাদ আপু সুন্দর কিছু সুস্বাদ খাবার আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 

আমি প্রায় লক্ষ্য করে থাকি আপনি আমাদের মাঝে বিভিন্ন খাবারের দৃশ্য ফটোগ্রাফি করে শেয়ার করে থাকেন। বেশ ভালই লাগে নিত্যনতুন খাবারের ফটোগুলো একটি পোষ্টের মাঝে দেখতে পারি। তাই আজকেও ঠিক তেমনি ভাবে সুন্দর এই পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন যেখানে। বিভিন্ন পর্যায়ে রেসিপি দেখার সুযোগ হলো।

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63