প্রতিযোগিতা- - ৪০ || 🥰 " বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি "|

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulakter, আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।তবে আজকের পোস্ট কিছুটা ভিন্ন মাত্রা যোগ হবে।কেননা আজ আমি আমার বাংলা ব্লগ এর ৪০ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি।


বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফিঃ


20230719_073042.jpg

20230724_074328.jpg

বন্ধুরা,বর্ষাকাল মানেই প্রকৃতির এক অপরুপ সৌন্দর্য।বর্ষাকালে প্রকৃতি তার সজীবতা ফিরে পায়।প্রকৃতি নানা রঙে তখন সেজে উঠে।আমাদের চারপাশের প্রকৃতি তখন সবুজের এক দারুন সজীবতা নিয়ে হাজির হয় আমাদের মাঝে।এই বর্ষার সৌন্দর্য কে নিয়ে কতো কবি কতো লেখক কতো দারুন দারুন কবিতা লিখেছেন। সেই বর্ষাকাল আমার শহরে আজ নেই।বর্ষার টলটলে পানিতে পা ভিজিয়ে হেঁটে সবুজের স্নিগ্ধতা নেবো তার আর উপায় নেই।আমার শহরে বর্ষা আসেনা অনেকদিন।আর তাইতো আমার শহরে বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্য কেমন আছে তা দেখাতে আজ আমার কিছু ফটোগ্রাফি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

20230724_074249.jpg

এই শহরের আকাশ কিছু সময়ে মেঘ দেখা গেলেও কিছু সময় পর আবার আকাশ রোদে ঝলমল করে।বর্ষাকে না পেয়েও এই শহরের প্রকৃতি কিভাবে নিজের সৌন্দর্যকে ধরে রেখেছে তাই আজ আমার ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাবেন।এখানে আল্লাহর অশেষ রহমত আছে নয়ত এতো কাঠ ফাটা রোদে ও প্রকৃতি তার সৌন্দর্যকে ঠিক এমনি করে ধরে আছে।

20230719_072744.jpg

20230723_072832.jpg

20230719_072750.jpg

সত্যি কথা বলতে বর্ষার আসল সৌন্দর্য দেখা যায় গ্রামীন পরিবেশে।বর্ষায় চারিদিকে পানিতে থইথই করে।বৃষ্টি অঝরে ঝরে।তখন প্রকৃতির সৌন্দর্য সব জায়গাতে ছড়িয়ে পরে।কিন্তু শহরে না হয় বৃষ্টি, না আছে পুকুর।তারপরেও আমার এই শহরের কিছু প্রকৃতির ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম।আপনাদের ভালো লাগাতেই আমার সার্থকতা।

20230719_073701.jpg

20230724_074309.jpg

20230723_074247.jpg

20230719_072807.jpg

ঢাকায় বৃষ্টির দেখা পেয়েছিলাম ঈদের সময়টাতে।এখন না আছে মেঘ,না আছে বৃষ্টি। চারিদিকে ঝলমলে রোদ জানান দিয়ে যাচ্ছে বৃষ্টি আসবে না।এখন আর প্রকৃতি আগের নিয়মে নেই।প্রকৃতির বিরুপ প্রতিক্রিয়া আজ আমরা দেখতে পাচ্ছি।বর্ষাকালে বৃষ্টি নেই এটার কারনে মূলত আমরা নিজেরাই দায়ী।আর এ কারনেই বর্ষার মৌসুম এলেও বর্ষার ফটোগ্রাফি করা আর হলো না।তবে বর্ষার সময়ে এই শহরের প্রকৃতির কিছুটা চিত্র আমি আমার পোস্টে তুলে ধরার চেষ্টা করেছি মাত্র।


20230723_074015.jpg

20230719_073033.jpg

20230719_072823.jpg

20230724_074312.jpg

20230724_074238.jpg

এই বছর বৃষ্টিপাত একদমই কম হয়েছে অন্যান্য বছরের তুলনায়।আমার শহর ঢাকাতে তো একদমই বৃষ্টি হয়নি।আজ আমি আমার শহরের বর্ষাকালের প্রাকৃতিক কিছু ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করলাম।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
বিষয়বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা বিশ্ববিদ্যালয় এরিয়া , ঢাকা

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jSsrcWv1d4VHwc5BkP5QB4ojjxTiGdz5tSJNHHowTrkNokgh3YzksvXsEcBWrAkSuKEged5Pwym6XPyJkZHqxqCH.gif

Sort:  
 last year 

অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি ছিল কিন্তু। আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো আপু। প্রতিযোগিতা উপলক্ষে কিন্তু খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। আসলে বর্ষাকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করলে সেই ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়। চারিদিকে যেন অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

বর্ষাকালে বৃষ্টির কোন আনাগোনা নেই এর জন্য মূলত আমরা নিজেরাই দায়ী।
আমাদের উচিত পর্যাপ্ত পরিমাণে বৃক্ষরোপণ করা। যাই হোক ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন ।

 last year 

আপু ধন্যবাদ জানাই আপনাকে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। সত্যিই বর্ষাকালে প্রকৃতি এক নতুন রূপে সেজে ওঠে। কিন্তু এখন সেই রূপ আর আগের মতো দেখা যায় না। যেই পরিমান গরম যাচ্ছে মনে হচ্ছে বর্ষাকাল নয় গ্ৰীষ্মকাল কাল চলে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে বর্ষাকালীন প্রকৃতির খুব সুন্দর দৃশ্য ক্যামেরাবন্দী করেছেন।প্রতিটা ফটোগ্রাফি দারুন হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

অনেক ধন্যবাদ আপু। বৃষ্টি নেই তারপরেও পোস্ট শেয়ার করলাম।পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে প্রথমেই ধন্যবাদ জানাই আপু। বর্ষাকালের প্রাকৃতিক সৌন্দর্যের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো আপু।অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বর্ষাকালে প্রকৃতি নতুনভাবে সেজে ওঠে। আর প্রকৃতির এই নতুন সাজ দেখতে অনেক ভালো লাগে। গাছে গাছে ফুল ফুটে থাকে। আর চারপাশের পরিবেশ অনেক সুন্দর হয়ে যায়। আপু আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

যদিও এখন বর্ষাকাল কিন্তু বৃষ্টি কোথাও নেই। বৃষ্টি না থাকার কারণে রোদের তাপ বেশি প্রখর। তবে এই সময়ে প্রকৃতি নতুন রূপে সেজে ওঠে। আপনি খুব সুন্দর ভাবে প্রকৃতির ফুল এর সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন।

 last year 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 
 last year 

এখন যে কখন কোন ঋতু চলে তা আসলে বুঝা বড় দায় আপু। ঠিক বলেছেন আপু সে জে কোরবানির ঈদে বৃষ্টি দেখেছি এ পর্যন্ত আর দেখা হয়নি। যাইহোক প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনি কিন্তু খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখে খুবই ভালো লাগলো, শুভেচ্ছা রইলো আপু।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়েছে আপু। কয়েকদিন ধরে বৃষ্টি একেবারেই নেই। আজকে বিকেলে হালকা একটু বৃষ্টি হয়েছিল আমাদের দিকে। তবে এমন বৃষ্টি হয়েছে যে রাস্তাও ভিজেনি। বৃষ্টি না হওয়াতে গরমের তীব্রতা অনেক বেড়েছে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

জী আপু ঈদের পরে ঢাকাতে আর বৃষ্টি দেখা যায়নি। সবাই বৃষ্টিকে খুব মিস করছে। আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এরিয়ার প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। সেই সাথে অনেক গুলো প্রকৃতির প্রাণ ফুল দেখতে পেলাম। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58607.22
ETH 2616.94
USDT 1.00
SBD 2.43