জেনারেল রাইটিং -- 💕 "কিছু ভালো অভ্যাস জীবনকে সহজ ও সুন্দর করে তোলে "

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulaktet,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।কাজ সময়মতো না করা হলে আসলে ভালো থাকাটা ঠিক মতো হয়ে উঠে না।তাই এখন চেষ্টা করছি লেখার।আজ জেনারেল রাইটিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

কিছু ভালো অভ্যাস জীবনকে সহজ ও সুন্দর করে তোলেঃ


girl-4266712_1280.jpg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (2).png

বন্ধুরা,সবার দিন কেমন কাটছে।শীত আসছে।শীতের আগাম বার্তা নিয়ে বাতাস বয়ে যাচ্ছে। আশাকরি সবাই সাবধানতা অবলম্বন করে শীতকে উপভোগ করবেন।তবে চলুন আজকের জেনারেল রাইটিং নিয়ে নিজের অভিজ্ঞতার আলোকে কিছু শেয়ার করি।আশাকরি আপনারা উপভোগ করবেন আমার এই পোস্টটি পড়ে।

আমরা মানুষ ভিন্ন ভিন্ন। তাই আমাদের স্বভাব,আচার - আচরন ও ভিন্ন হবে এটাই স্বাভাবিক। তাই জীবনকে সুন্দর করতে হলে কিছু অভ্যাস আমাদের করতে হবে। আমার লেখা অভ্যাসগুলো সবটা যে আপনাদের জীবনের সাথে মেলালে আপনাদের জীবন সুন্দর হবে এমনটা না ও হতে পারে।তাই বলে একদমই যে মিলবে না তেমনটা ও কিন্তু নয়।

প্রথম ভালো অভ্যাসের মধ্যে এক নম্বর হচ্ছে, নিজের যা কিছু আছে তা নিয়ে সন্তুষ্ট থাকা।অন্যের কি আছে, কি নেই এসব নিয়ে একদম ভাবা যাবে না।আগেই বললাম, সবার জীবন এক রকম নয়।তাই নিজেকে ভালো রাখতে আমরা নিজের যা কিছু আছে তার জন্য আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করবো।এভাবেই কিন্তু জীবন সহজ ও সুন্দর হবে। আর এতেই সুখ নিহিত।

এরপর আমাদের উচিত হবে কথা কম বলা।কথা যত কম তত বেশি ভালো।আমাদের জানতে হলে শোনার অভ্যাসটা করতে হবে।বলার অভ্যাসটা কমিয়ে দিতে হবে।এই অভ্যাসটা করলে অনেক কিছু থেকে মুক্তি পাওয়া যাবে।

আমরা আমাদের চেষ্টা সব কাজেই চালিয়ে যাবো। কোন কাজ পারছি না বলে ফেলে রাখা যাবে না।কোন কাজে ব্যর্থ হলে যে আবার সেই কাজে ব্যর্থ হবেন এমনটা কিন্তু নয়।আমি মনে করি ব্যর্থ না হলে কোন কাজে সফল হওয়া যায় না। তাই সব সময় চেষ্টা করে যেতে হবে।

আমাদের একটা বড় বাজে অভ্যাস হলো অন্যের কোন ব্যাপারে মাথা ঘামানো। এটা একদম করা ঠিক হবে না।এই অন্যের ব্যাপারে মাথা ঘামানোটা আমাদের বন্ধ করতে হবে।এই অভ্যাসটি করলে আমাদের জীবন অনেক সুন্দর ও সহজ হয়ে উঠবে।

এরপর আমরা আমাদের আশেপাশে অনেক নেগেটিভ মানুষ ও পজিটিভ মানুষ দেখতে পাই।আমাদের জীবনকে সহজ ও সুন্দর করতে হলে পজিটিভ মানুষগুলোকে পাশে রেখে নেগেটিভ মানুষগুলোকে এভোয়েড করে চলতে হবে।কেননা এই নেগেটিভ মনের মানুষগুলো আপনার সব কাজের বাঁধা হয়ে দাঁড়াবে। নিজের ভেতর পজিটিভ দিক ফোকাস করতে হলে আপনাকে পজিটিভ মানুষগুলোর সাথে সব সময় কানেক্ট থাকতে হবে।আর এতে করে জীবন সুন্দর ও সহজ হবে।

চলার পথে আমরা অনেক সময় অনেক মানুষের সাথেই মিশে থাকি।তবে এর মধ্যে আপনাকে আপনার যারা শুভাকাঙ্ক্ষী তাদেরকে খুঁজে নিয়ে জীবনকে সহজ ও সুন্দর করে নিতে হবে।এখন কথা হচ্ছে সেই শুভাকাঙ্ক্ষী আপনি কিভাবে খুঁজে পাবেন, তাই তো? খুব সিম্পল। আপনি সেই মানুষটির কাছে বিপদে উদ্ধার হতে সাহায্য চেয়ে দেখেন।আর নয়ত কোন ঝামেলায় পরেছেন,তাকে বলেন। এই দু একটা টেকনিক খাটালে আপনি নিজেই নিজের শুভাকাঙ্ক্ষী খুঁজে পেয়ে যাবেন।

এই অভ্যাসগুলো আমার জীবনকে অনেকাংশেই ভালো রেখেছে।আশাকরি আপনাদের জীবনেও এই অভ্যাসগুলো জীবনকে সুন্দর ও সহজ করতে যথেষ্ট ভূমিকা পালন করবে।

আজ আর নয়।আশাকরি আমি আমরা জেনারেল রাইটিং এর বিষয়টি আপনাদের মাঝে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছি।আসুন আমরা এখন থেকেই চেষ্টা করে যাই ভালো অভ্যাসগুলোকে আয়ত্ব করতে।এতে করেই আমাদের জীবন হবে সহজ ও সুন্দর।

পোস্ট বিবরন


বিষয়জেনারেল রাইটিং
লেখা@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার। আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

Sort:  
 11 months ago 

সুন্দর একটি পোস্ট এইমাত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। পোস্টটা পড়ামাত্র আমার অনেক ভালো লাগলো। আসলে আমরা নিজেদের যা কিছু আছে তাই নিয়ে যদি সন্তুষ্টি অর্জন করতে পারি তাহলে এর মধ্যে রয়েছে অন্যরকম সুখ শান্তি আর ভাললাগা। আর নিজেদের কিছু কিছু অভ্যাস গড়ে তুলতে হবে এমন ভাবে যে অভ্যাসগুলো আমাদের ভবিষ্যতের ভালো দিকনির্দেশন করবে। তবে বেশ ভালো লাগলো আপনার পোস্টটা এখানে যেন সচেতন মূলক চিন্তাধারা বিদ্যমান রয়েছে তাই।

 11 months ago 

পোস্টটি পড়ে মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 
 11 months ago 

হ্যাঁ আপু খুবই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছেন। আমাদের কিছু মন মানসিকতা চিন্তা ভাবনা এমনটা হয়ে যায় আমার এটা নেই অন্যের এটা রয়েছে । আসলে আমার চেয়ে অন্য একজন খারাপ পরিস্থিতিতে রয়েছে সেটা কখনো ভাবি না। সবসময় নেগেটিভ চিন্তাভাবনা করা আমাদের উচিত নয়। সেজন্য অভ্যাসকে পরিবর্তন করে যেটা আছে সেটা নিয়ে ভালো থাকা উচিত‌ ভাল লাগল আপনার পোস্ট পড়ে । মানুষ সব দিক দিয়ে পারফেক্ট হয় না যেটা তার রয়েছে সেটা নিয়ে সন্তুষ্ট থাকা উচিত।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60936.63
ETH 2387.63
USDT 1.00
SBD 2.61