ভ্রমন পোস্ট -- 🥰 " ঘোরাঘুরি, কেনাকাটা ও হালকা খাওয়া-দাওয়া "

in আমার বাংলা ব্লগ5 months ago

শুভ সকাল সবাইকে


প্রিয় আমার বাংলা ব্লগে স্বাগতম সবাইকে।


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,আমি একজন বাংলাদেশী।আমার বাংলা ব্লগ এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ ও এর ব্যতিক্রম হয়নি।আজ আমি ভ্রমন পোস্ট নিয়ে হাজির হলাম।তবে চলুন কথা আর না বাড়িয়ে আজকের ভ্রমন পোস্টের বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরছিঃ

ঘোরাঘুরি,কেনাকাটা ও হালকা খাওয়া-দাওয়াঃ


photocollage_2024219626937.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (2).png

বন্ধুরা,আজ আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম।আমার পোস্টের টাইটেল পড়ে আপনারা নিশ্চয়ই বুঝে গেছেন আমি কোন বিষয় নিয়ে পোস্ট লিখতে চলেছি।হ্যাঁ,বন্ধুরা আমি আজ ঘোরাঘুরি,কেনাকাটা ও হালকা খাওয়া-দাওয়া বিষয়টি নিয়ে পোস্ট শেয়ার করছি।আশাকরি সঙ্গেই থাকবেন।

IMG-20240128-WA0013.jpg

বাইরে ভীড় ঢেলে কেনাকাটা করা আমি খুব একটা পছন্দ করিনা,তা হয়তো অনেকেই জানেন। অবশ্যই যারা আমার পোস্ট নিয়মিত পড়েন।সেদিন একটু কেনাকাটা করতে নিউ মার্কেট গিয়েছিলাম।কেনাকাটা মূলত আমার ছেলের জন্য।আসলে বাচ্চাদের কাপড় একসাথে অনেক বেশি কেনা ঠিক নয়।কারন এরা দ্রুত বাড়ে।আপনি দেখবেন কাপড় সুন্দর নতুন কিন্তু লম্বা হয়ে যাওয়ার কারনে পরা যাচ্ছে না।এমন শীতের ড্রেস অনেকটাই বের হয়েছে।তাই কিছু কেনাকাটা করতে হলো।আমার বাসা থেকে নিউ মার্কেট কাছেই।তাই খুব সহজে এখানেই চলে যাই।

IMG-20240128-WA0000.jpg

IMG-20240128-WA0002.jpg

শীতের কাপড় বলতে তেমন ভারী কোন কাপড় নয়।আপনারা তো জানেনই ঢাকায় শীত বলতে তেমন শীত নেই।তাই এই শীতের জন্য ফুল হাতার সামান্য পুরু গেঞ্জি কেনার জন্য ই যাওয়া।আর বেশী ঘোরাঘুরি করে জিনিস কেনা আমার পক্ষে সম্ভব ই হয়না।তাই পছন্দ হয়ে গেলে এক দোকান থেকেই কিনে নেই সবটা।

IMG-20240128-WA0004.jpg

IMG-20240128-WA0007.jpg

নিউ মার্কেটে গিয়ে দেখি বেশ শীতের কাপড় উঠেছে।অনেক কিছুই পছন্দ হয়ে গেলেও কেনা হয়নি।কারন মনে রেখেছি একসাথে বেশি কেনা যাবে না।আবার শীত আসার আগে কাপড় ছোট হয়ে যাবে।এই ভাবনায় বেশী কিছু কেনা হয়নি।বেশকিছু দোকান ঘুরে ঘুরে তাদের শীতের কালেকশন গুলো দেখলাম।মানুষের এতো ভীড়। নিউ মার্কেটে সারা বছরই ভীড় থাকে।এতো মানুষ যে কোথা থেকে আসে,প্রতিবার আমি তাই ভাবি।নিউ মার্কেট আমার পছন্দের জায়গা হলেও এতো ভীড়ের কারনে ভালো লাগে না।এই মার্কেট পছন্দের কারন হলো একসাথে বেশ কয়েকটা মার্কেট এখানে।তাই এক জায়গা থেকে সবকিছু ই নেয়া যায়।চাঁদনী চক মার্কেট,গাউছিয়া মার্কেট আর নূর জাহান মার্কেটে মেয়েদের সব কালেকশন গুলো ভালো পাওয়া যায়। এজন্য ই এই মার্কেট এতো ভালো লাগে আমার।

IMG-20240128-WA0008.jpg

IMG-20240128-WA0009.jpg

ছেলের জন্য তো কেনাকাটা হলো।এবার খাওয়ার পালা।আমি বাইরের খাবার পছন্দ করি না।কিন্তু ছেলে তো খাবে।এজন্য কেনাকাটা শেষ করে খাবারের দোকানে গেলাম।ছেলের জন্য পিজ্জা অর্ডার করলাম।যদিও এই ঠান্ডায় লাচ্ছি খেতে দেব না।তবুও সে খাবে। তাই বললাম বরফ ছাড়া দেয়ার জন্য।পিজ্জাটা মোটামুটি ছিল।বেশী একটা ভালো লাগেনি।যাই হোক খাওয়া শেষ হলে আমি একটু কসমেটিকসের দোকানে গেলাম।এরপর দেরী না করে বাসার দিকে রওনা হলাম।এই ছিল আমার ঘোরাঘুরি, কেনাকাটা ও হালকা খাওয়া-দাওয়া।আশাকরি আমার ব্লগ আপনাদের কাছে ভালো লেগেছে।

আজ আর নয়।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের কাছে মনের অনুভূতি গুলো শেয়ার করতে পেরে ভীষণ ভালো লাগলো।সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।আবার নতুন কোন ব্লগ নিয়ে হাজির হবো।

পোস্ট বিবরন


শ্রেনিভ্রমন পোস্ট
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsung A50
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিউ মার্কেট,ঢাকা

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunX6PjYbGByjxeSRFzkWyoTrBsM99Em2BzSjyUorHApJaQqWyYTwKbaZTF6Hapc...6PXKEgWMjHxXT2HjqGJtif3otQm1h4x2CvvNmEpSCqiojRyhADfGaKvsXp6td79UXw1gpn38CAzfUiqfkWzvCJPm3UVZzGYo2z3YHLptKUpBvjAc21npziY9TU.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 
 5 months ago 

আমার কাছেও ভিড়ের মধ্যে কেনাকাটা করতে ভালো লাগে না। আর এক দোকানে পছন্দ হয়ে গেলে ওখান থেকেই কেনাকাটা করে ফেলি। আপনার কেনাকাটার মূহুর্ত দেখে বেশ ভালো লাগলো। আর সবশেষে খাওয়া দাওয়া করেছেন দেখলাম। অনেক ধন্যবাদ আপু চমৎকার পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আপনার পোস্টটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। তবে ঠান্ডায় লাচ্ছির মতো ঠান্ডা খাবার ছোট ছেলে মেয়েদের না খেতে দেওয়ায় উত্তম। তবে পিজ্জার কালারটা দেখতে অনেক সুন্দর লাগছে। যাহোক অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

লাচ্ছি খাবেই তাই আইস ছাড়া দিয়েছি।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 5 months ago 

মার্কেটে ভিড়ের মধ্যে কেনাকাটা করতে আমারও ভালো লাগেনা আপু।তাই আমি চেষ্টা করি যখন লোকজন কম থাকে ওই সময়টায় মার্কেটে যাওয়ার।কেনাকাটা করলেন এরপর খাওয়া দাওয়া করলেন।সব মিলিয়ে দারুন একটি সময় কেটেছে আপনার।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু।

 5 months ago 

বাচ্চারা দ্রুত বাড়ে তাই বেশ কাপড় কেনা ঠিক না। কাপড় কেনার ছয় মাস পরেই সে কাপড় আর পারানো যায় না ছোট হয়ে যায়। আর নিউ মার্কেট গেলে মনে হয় সামনেই যেন ঈদ ,সবাই তাই কেনা কাটা করছে। আর ভীড় ভাট্টার মধ্যে আমিও স্বাছন্দ্যবোধ করি না কেনা কাটা করতে। তবুও যেতে হয়। কেনাকাটার মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

নিউ মার্কেট সারা বছরই ভীড় লেগে থাকে।একসাথে বেশ কিছু মার্কেট থাকার কারনে এতো ভীড়। ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনার কেনাকাটা ও ঘোরাঘুরি পোস্ট দেখে সত্যি অনেক ভালো লাগলো। আসলে আপু বাচ্চাদের কাপড় চোপড় না কিনলেও হয় না আবার বেশি কিনলে কাপড় চোপড় নতুন থাকে ঠিক কিন্তু ছোট হয়ে যায়। আর বাচ্চাদের ঠান্ডা আর গরম নেই যখন মনে যা যাবে খেতে। ধন্যবাদ আপু সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

একসাথে আপনি অনেক কিছু করেছেন দেখছি। যেখানে ঘোরাঘুরি করেছেন, পাশাপাশি মার্কেটের সুন্দর দৃশ্য তুলে ধরেছেন। এছাড়াও সেই মুহূর্তে খাওয়া দাওয়া। সব মিলে বলতে পারি অসাধারণ একটি মুহূর্ত ছিল।

 5 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

বাইরে ভিড় ঠেলে কেনাকাটা করতে আমারও খুব বেশি একটা ভালো লাগে না। লোকের ভিড় আমি খুব অপছন্দ করি। আর এটা সত্যি কথা যে, বাচ্চা-কাচ্চারা দ্রুত বৃদ্ধি পায়, সেজন্য একসাথে তাদের অনেক জামাকাপড় কেনা উচিত নয়। যাইহোক, কেনাকাটা সেরে তারপরে আবার পিজ্জা খেতেও চলে গেলেন যা দেখছি। এখন যে ঠান্ডা পড়েছে তাতে বাচ্চাদের ঠান্ডা কোন কিছু খেতে না দেওয়াই ভালো আপু। এই দিক থেকে আপনি ঠিকই করেছেন, বরফ ছাড়া লস্যি খেতে দিয়ে।

 5 months ago 

মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36