জেনারেল রাইটিং -- 💕 " সবকিছুর উর্ধ্বে নিজের ভালো লাগা " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulaktet,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।কাজ সময়মতো না করা হলে আসলে ভালো থাকাটা ঠিক মতো হয়ে উঠে না।তাই এখন চেষ্টা করছি লেখার।আজ জেনারেল রাইটিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

সবকিছুর উর্ধ্বে নিজের ভালো লাগাঃ


ball-1845546_1280.jpg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

বন্ধুরা,আজ আবার নতুন একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করতে চলে এলাম।আজকের বিষয়টি হলো সবকিছুর উর্ধ্বে নিজের ভালো লাগা।দেখুন,আমরা মানুষ।আর এই মানুষ আমরা একেকজন একেক ধরনের।সবার পছন্দ আর ভালো লাগা ও কিন্তু ভিন্ন। তবে প্রত্যেকের নিজস্ব ভালো লাগাকে আমি রেসপেক্ট করি।তবে এটা ঠিক নিজের ভালো লাগাটা যেনো কারো কোন রকম কষ্টের কারন না হয় সেদিকে আমাদের দৃষ্টি দিতে হবে।

আমি খুব স্বাধীনচেতা একজন মানুষ। আমি সব মানুষের ভালো লাগা, মন্দ লাগাকে সম্মান করি।মানুষভেদে আমাদের ভালো লাগা ও কিন্তু ভিন্ন।আমরা আমাদের এই ভালো লাগাগুলোকে যদি জীবন্ত করে রাখতে পারি,তবেই কিন্তু আমরা ভালো থাকতে পারবো।

বর্তমান এই প্রতিযোগিতার যুগে নিজেকে টিকিয়ে রাখা খুব কঠিন একটি কাজ।আপনি যেখানেই যান না কেন সব জায়গাতেই যেনো একটি প্রতিযোগিতার উৎসব শুরু হয়েছে।এই প্রতিযোগিতায় আপনি সব সময় নিজেকে সবকিছুতে টিকিয়ে রাখতে পারবেন এমনটা নাও হতে পারে।এই টিকে না থাকতে পারাতে আপনি যে ভেঙ্গে পরবেন না তার গ্যারান্টি কিন্তু নেই।এই গ্যারান্টি তখন একমাত্র আপনাকে দিতে পারবে আপনার ভালো লাগা সেই ছোট ছোট কাজ গুলো।

যখন আপনার মন অশান্ত হবে,ভেঙ্গে পরবেন,নিজেকে অসহায় অনুভব করবেন।তখন যে কাজগুলো করাতে আপনার মনটা ভালো হয়ে যেতো, সেই কাজগুলো তখন করে দেখতে পারেন। আমি আশাকরি আপনি নিরাশ হবেন না।আর এই জন্যই বললাম নিজের ভালো লাগা কাজগুলোর চর্চা করে যেতে হবে। এতে আপনার মন ভালো থাকবে।আপনার মন ভালো থাকলে আপনি আপনার চারিপাশটাকে ভালো রাখতে পারবেন।এতে করে একটি পরিবার ভালো থাকবে।পরিবার ভালো থাকলে একটি সুস্থ সমাজ গঠিত হবে।

আমাদের ভালো লাগাগুলোর গুরুত্ব আমাদের নিজেদেরকেই দিতে হবে।নিজের মন যাতে প্রফুল্ল থাকে সেই ভালো ভালো কাজগুলোকে সব সময় সচল রাখতে হবে।তবেই না হবে সবকিছুর উর্ধ্বে নিজের ভালো লাগা।তবে একটা জিনিস ভুলে গেলে চলবে না,আমাদের এই ভালো লাগাগুলো কারো কোন কষ্টের যেনো কারন না হয়ে দাঁড়ায়।সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে।আশাকরি সবাই নিজের ভালো লাগাগুলোর যত্ন করবেন।

আজ আর নয়।আশাকরি আমার আজকের লেখা জেনারেল রাইটিং পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের ভালো লাগায় ই আমার সার্থকতা।

পোস্ট বিবরন


বিষয়জেনারেল রাইটিং
লেখা@shimulakter

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার। আমি আছি বাংলাদেশ ঢাকা থেকে।আমি এম এস সি ( জিওগ্রাফি) শেষ করি ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমার ভালো লাগে বই পড়তে,ফটোগ্রাফি করতে,আর নতুন নতুন রান্না করতে।আমি খেতে নয় বরং রান্না করে সবাইকে খাওয়াতে বেশী ভালোবাসি।সবুজ প্রকৃতি আর পাহাড় আমার খুব পছন্দের জায়গা।আমি নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে প্রকাশ করতে বড্ড ভালোবাসি।আমি আমার বাংলাকে ভালোবাসি।বাংলাদেশে জন্মগ্রহণ করেছি বলে অনেক গর্ববোধ করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (2).png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQX38h1gzwwBKaBpZAoQTPQrPRYEjmJYD6yDmDBagqEp6XZwz6upLWizSBZLzHfoiP9VQWNex46.png

Sort:  
 10 months ago 
 10 months ago 

জ্বী আপু সব কিছুর ঊর্ধ্বে নিজের ভালোলাগা কিন্তু আমরা দিনশেষে ভুলে যায় অন্যকে ভালো রাখতে যেয়ে। আমরা নিজেই ভালো থাকতে পারিনা।বর্তমানে প্রতিযোগিতার যুগে আসলেই নিজেকে টিকিয়ে রাখা অনেক কঠিন কিন্তু আমাদের সংগ্রাম করে জীবন চালিয়ে যেতে হবে। অন্যের উপর আশা বাদ দিতে হবে। নিজের ভালো লাগার কারণ নিজে কেই হতে হবে তাহলেই জীবন সুন্দর।

 10 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

সত্যি কথা বলতে কি দুনিয়ার বুকে মানুষ সবাই চায় নিজে নিজের মতো স্বাধীনতা অর্জন করতে এবং স্বাধীনভাবে বাঁচতে। তবে মানুষের কিছু কিছু স্বাধীনতা অন্যের কাল হয়ে দাঁড়াতে পারে সেই বিষয়ে অবশ্যই আমাদের খেয়াল রাখতে হবে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

পৃথিবীতে সম কাজ যে আমি কিংবা আপনি পারবেন এমনটা নয়, আবার সবজায়গাতেই প্রতিযোগীতা করাটা বোকামি। নিজের যে কাজগুলো ভালো লাগে একমাত্র সেটাই করা উচিত, তবে নিজের ভালো লাগা যাতে অন্যের বিপদের কারন না হয় সেটাও দেখতে হবে। তবে হ্যা নিজের ভালো লাগা প্রাধান্য দিলে মানসিক দিক থেকে ভালো থাকা যায়।

 10 months ago 

সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন খুব ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপু আপনি অনেক সুন্দর একটি পোস্ট করছেন। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। সত্যি আপু সব কাজ সবারই দ্বারা করা ও সম্ভব নয় আবার সবারই ভালো লাগবে তাও কিন্তু নয়।জীবন যুদ্ধ টিকে থাকতে হলে নিজের ভালো লাগাকে গুরুত্ব দিতে হবে। ধন্যবাদ আপু সুন্দর লিখেছেন।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু,মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

আপু আপনি ঠিক বলেছেন সব জায়গায় শুধু প্রতিযোগিতা শুরু হয়েছে। তবুও আমাদের টিকে থাকতে হবে। সবকিছুর উর্ধ্বে নিজের ভালো লাগা একদমই যথার্থ বলেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

সুন্দর একটি মন্তব্য পেয়ে ভীষন ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে ও।

 10 months ago 

আসলে আমাদের অবস্থা এমন হয়েছে যে, ছোট বিষয়গুলো সহজে উপভোগ করতে পারি না। প্রকৃতির মাঝে কতকি আছে তা সহজে উপভোগ করতে পারি না। তবে আমাদের ভালোলাগার বিষয়টাকে প্রাধান্য দিতে হবে। তবে খেয়াল রাখতে হবে যেন অন্যের ক্ষতি হয়ে না যায়। দারুণ একটি টপিক শেয়ার করেছেন আপু

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

নিজের ভালো লাগার একটা আলাদা মূল্য আছে। আর সেই মূল্যটা শুধু নিজের কাছেই দামী। অনেক সময় দেখা যায় পরিস্থিতির স্বীকার হয়ে নিজের ভালো লাগাকে বিসর্জন দিতে হয়।

 10 months ago 

কোন অবস্থাতেই নিজের ভালো লাগাগুলোর অবমূল্যায়ন করা যাবেনা।তাতে নিজের ভালো থাকাটা হারিয়ে যায়। এজন্যই সবকিছুর উর্ধ্বে নিজের ভালো লাগা। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38