ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " ননদের ছাদ বাগানের ফটোগ্রাফি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন।

আমি @shimulakter,."আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মতো আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

ফটোগ্রাফি করতে আমার ভীষন ভালো লাগে। তাই সব সময় ফটোগ্রাফি করে থাকি।তবে আজ আমার কোন ফটোগ্রাফি শেয়ার করবো না।আজ শেয়ার করবো আমার ননদের ছাদ বাগানের ফটোগ্রাফি।আমার শ্বশুরবাড়ি ঝালকাঠি হলেও আমার বড় ননদের বিয়ে হয়ে বরিশাল শহরে।আমার ননদের বাগান করার খুব শখ।ফুল আমরা সবাই ভালোবাসি তাই না। কিন্তু আমার ননদ নিজ হাতে গাছ লাগানো,গাছের যত্ন এ সবকিছুই নিজ হাতে করে থাকেন।আমার ননদ পরশু দিন এসেছে ডাক্তার দেখাতে ঢাকায় আমার বাসায়।আমি মোবাইলের গ্যালারি দেখছিলাম।হঠাৎ করে তার ছাদ বাগানের কিছু ফটোগ্রাফি দেখতে পাই।আমার ভীষণ ভালো লাগে ফুল গাছের ফটোগ্রাফি গুলো দেখে। আসলে আমার বড় ননদ গাছ খুব ভালোবাসেন।তার নিজের ছাদ বাগানের সেই ফটোগ্রাফি নিয়েই আজ এসেছি আপনাদের মাঝে শেয়ার করতে।আশাকরি আমার মতো আপনাদের কাছে ও ভালো লাগবে এই ফটোগ্রাফি গুলো।আগেই বলে নেই সে আমার ননদ হলেও কিন্তু আমার সিনিয়র।তাইতো আপু ডাকি আমি আমার ননদকে।সবাই কিন্তু খুব পছন্দ করেন আমাকে।

ননদের ছাদ বাগানের ফটোগ্রাফিঃ


IMG-20231112-WA0019.jpg

IMG-20231112-WA0021.jpg

এই ফুলটি হলো নাগ চাঁপা।দেখতে কি সুন্দর তাই না বন্ধুরা। ফুলটি খুব চমৎকার দেখতে। এমন শুভ্র ফুল দেখলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়।

IMG-20231112-WA0051.jpg

IMG-20231112-WA0042.jpg

এই ফুলটি দুইটি রঙের সংমিশ্রণে। কি সুন্দর দেখতে তাই না।এটা হচ্ছে জবা ফুলের ফটোগ্রাফি। দেখতে কিন্তু দারুন লাগছে।

IMG-20231112-WA0046.jpg

IMG-20231112-WA0047.jpg

এটা হচ্ছে রেইন লিলি।ফুলগুলো খুব চমৎকার লাগছে তাই না।আমার কিন্তু ভীষণ ভালো লেগেছে।তাইতো আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।

IMG-20231112-WA0038.jpg

IMG-20231112-WA0040.jpg

এটা হচ্ছে কলমি ফুল।কি চমৎকার ভাবে ফুটে আছে।দেখতে তাই তো এতো ভালো লাগছে।

IMG-20231112-WA0033.jpg

IMG-20231112-WA0034.jpg

এটা হচ্ছে এডেনিয়াম ফুলের ফটোগ্রাফি। কেমন লাগছে ফুলের ফটোগ্রাফি গুলো ? আশাকরি আপনাদের কাছে ও খুব ভালো লেগেছে।

IMG-20231112-WA0055.jpg

IMG-20231112-WA0054.jpg

জবা ফুল তো আমরা সবাই চিনি।আর এই ফুল নানা রঙের হয়ে থাকে।

IMG-20231112-WA0048.jpg

IMG-20231112-WA0037.jpg

IMG-20231112-WA0056.jpg

ফুলের পাশাপাশি ক্যাকটাস ও কিন্তু তার ছাদ বাগানে শোভা পেয়েছে।আপুর ছাদ বাগানে এতো এতো গাছ আছে সব ফটোগ্রাফি গুলো একটি পোস্টে আসলে দেখা সম্ভব নয়।কেমন লাগলো বলবেন কিন্তু।

আজ আর নয়। আশাকরি আমার শেয়ার করা ছাদ বাগানের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungM21
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনবরিশাল,বাংলাদেশ

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ.gif

Sort:  
 10 months ago 

এডেনিয়াম ফুল আগে কখনো দেখিনি । একটি সুন্দর ভালই লাগছে। কখনো বরিশাল ঘুরতে যাওয়া হয়নি। সত্যি বলতে কোন আত্মীয়-স্বজন নেই। আপনার ননদের বাড়ির পরিবেশ খুবই সুন্দর বলা যায়। এত ফুল, ফুলের টব দেখে আমি জাস্ট মুগ্ধ।

 10 months ago 

ধন্যবাদ আপু।

 10 months ago 

আপু আপনার ননদের ছাদ বাগান তো তাহলে খুবই সুন্দর। ছাদে যদি এত সুন্দর সুন্দর ফুলের গাছ থাকে তাহলে সেখানে সময় কাটাতে অনেক ভালো লাগে। প্রতিটা ফুল দেখতে খুবই চমৎকার আর এত সব ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। কোনটা রেখে কোনটা সুন্দর বলবো বুঝতে পারছি না। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

সত্যি ই আপু এতো সুন্দর ফুলের বাগান থাকলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার ননদ নিজ হাতে গাছ লাগান এবং নিজ হাতে যত্ন করেন জেনে ভালো লাগলো। আপনার ননদের নিজ হাতে গাছ লাগিয়ে তৈরিকৃত ছাদ বাগানে তো দেখছি অনেক ধরনের গাছ লাগানো আছে। আর তার মধ্যে থেকে আজকে আপনি বেশ দারুন দেখতে কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে সত্যি বেশ ভালো লাগলো। যাই হোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আমি তো ভেবেছিলাম এগুলো কাঠগোলাপ, প্রথম ছবির ফুল টা কিন্তু আমি ধোকা খেয়ে গেছি। সবগুলো ছবি চমৎকার ছিল তাবে প্রথম ছবিটা আমার খুব বেশি পছন্দ হয়েছে, সাদা ফুল আমার বেশি পছন্দ।

 10 months ago 

ও তাই।এটা কাঠ গোলাপ নয়।ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 
 10 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুল হলো সৌন্দর্যের প্রতীক। আরে সৌন্দর্যটাকে সবাই দেখে মুগ্ধ হয়। পৃথিবীর সব সৌন্দর্যের মধ্যে ফুলের সৌন্দর্য অন্যতম। আপনি খুবই চমৎকার ভাবে ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

সত্যি আপু আপনার ননদের ছাদ বাগানের তোলা ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আসলে আপু গাছ শুধু লাগালেই হয় না তার যত্ন নিতে হয়। আপনার ননদ অনেক যত্নশীল যা তার ছাদ বাগানের ফুল গুলো দেখেই বুঝা যাচ্ছে। অনেক ভালো লাগলো পুরো গাছ গুলো দেখে। ধন্যবাদ আপনাকে পুরো পোস্ট সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

আপু আপনি আপনার ননদের ছাদ বাগান থেকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে নাগ চাপা ফুলের ফটোগ্রাফিটি দেখতে বেশি ভালো লাগছে। তাছাড়াও রেইন লিলি ফুলগুলো দেখতেও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 10 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

আপনার ননদের বাড়িরর ছাঁদের বাগানটি বেশ সুন্দর। নিজে যত্ন নেয় বলে গাছগুলো বেশ তরতাজা। আর যারা গাছ ভালোবাসে তাদের গাছগুলো বেশ সুন্দর হয়।আপনার ননদের তোলা ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর । তিনি যে বেশ সৌখিন তার ছাঁদে এডিনিয়াম গাছ দেখেই বোঝা যায়। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

আপনার মত আমিও সুন্দর কোন দৃশ্য দেখলে সেটি ফ্রেমবন্দি করে রাখি।
আত্মীয় বাড়ি ভ্রমণ করে তার ছাদ বাগান থেকে অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
বিশেষ করে কলমি ফুল এবং বিভিন্ন জাতের জবা ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লাগলো।

 10 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35