প্রতিযোগিতা --৩৪ | | শরবতের রেসিপি -- 🥰 সতেজতায় ঠাণ্ডা ঠাণ্ডা পুদিনা লেবুর শরবত | | আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

আমি @shimulakter"আমার বাংলা ব্লগ" এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি আজ একটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে এসেছি।তবে আজকের পোস্ট কিছুটা ভিন্ন।আপনারা সবাই জানেন "আমার বাংলা ব্লগ" প্রতি মাসেই কনটেস্টের আয়োজন করেন।আর এখন রমজান মাস তাই এবারের কনটেস্ট শরবতের রেসিপিতারই ধারাবাহিকতায় আমি আমার আজকের এই শরবতের রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম।আমি আজ "পুদিনা লেবুর শরবত" এর রেসিপি করেছি ,তাই শেয়ার করতে এলাম আপনাদের মাঝে। আশাকরি আমার এই শরবতের রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

WhatsApp Image 2023-04-08 at 1.16.17 AM.jpeg

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

ঠাণ্ডা ঠাণ্ডা পুদিনা লেবুর শরবতঃ



বন্ধুরা, মুসলিম উম্মাহর জন্য পবিত্র রমজান মাস খুবই গুরুত্বপূর্ণ। এই রমজানে ইফতারে সবার প্রথম আকর্ষণ থাকে পানীয় অর্থাৎ শরবতের দিকে ।আর এই গরমে এম্নিতেও শরবতের চাহিদা সবার আগে।আমি মনে করি শুধু তৃষ্ণা মেটালেই হবে না,আমাদের রিফ্রেশের ও খুব দরকার।তাই আমি আমার রেসিপিতে পুদিনা পাতা আর লেবু রেখেছি।আপনারা সবাই জানেন,পুদিনা পাতা আমাদেরকে কতটা ফ্রেস ও প্রানবন্ত রাখে।নতুন করে এর গুনের কথা আর নাই বা বলি।চলুন কথা না বাড়িয়ে মূল রেসিপিতে যাওয়া যাক। এই রেসিপি করার আগে এই রেসিপির উপকরনগুলো আমি আগে এক এক করে তুলে ধরছিঃ

প্রয়োজনীয় উপকরনঃ



১। পুদিনা পাতা
২।লেবু
৩। চিনি
৪। বিট লবন
৫। কাঁচা মরিচ
৬। বরফ কুচি
৭। পানি

WhatsApp Image 2023-04-07 at 11.22.26 PM.jpeg

শরবত বানানোর ধাপসমূহঃ

ধাপ --১


WhatsApp Image 2023-04-07 at 11.22.45 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.22.53 PM.jpeg

প্রথমে লেবু কেটে লেবুর রস বের করে নিয়েছি।

ধাপ --২


WhatsApp Image 2023-04-07 at 11.23.12 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.23.15 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.23.47 PM.jpeg

এরপর ব্লেন্ডারে ধুয়ে রাখা পুদিনা পাতাগুলো দিয়ে দিলাম।

ধাপ --৩


WhatsApp Image 2023-04-07 at 11.23.48 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.23.49 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.24.03 PM.jpeg

এরপর এক এক করে লেবুর রস,চিনি ও কাঁচা মরিচ দিয়ে দিলাম।

ধাপ --৪


WhatsApp Image 2023-04-07 at 11.24.47 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.24.49 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.24.57 PM.jpeg

এরপর বিট লবন ও পরিমান মত পানি দিয়ে ব্লেন্ডার করে ছেঁকে নিলাম।

ধাপ --৫


WhatsApp Image 2023-04-07 at 11.25.02 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.25.13 PM.jpeg

WhatsApp Image 2023-04-07 at 11.26.04 PM.jpeg

এরপর একটি গ্লাসে বরফ কুচি ও শরবত দিয়ে পরিবেশন করলাম। এভাবেই আমার "পুদিনা লেবুর শরবত" একেবারে রেডি। সারাদিনের ক্লান্তি দূর করে নিজেকে রিফ্রেস করতে এই শরবতের জুড়ি নেই।

পরিবেশন


WhatsApp Image 2023-04-08 at 1.44.16 AM.jpeg

WhatsApp Image 2023-04-08 at 1.43.29 AM.jpeg

WhatsApp Image 2023-04-08 at 1.46.59 AM.jpeg

পোস্ট বিবরন


শ্রেনিরেসিপি
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

আজ আর নয়। আশাকরি আমার রেসিপি আপনাদের কাছে খুব ভাল লেগেছে।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdewS98rhT2jTJ5AJioUC62cpvt6bqfABatFjaAW1oDt8A5V688UB2rQ3QEUaGYPw7ZyRoyPyHrANPTXZcJCJ95PUovBmXsXceiVuCxz4DVgAK2TjyMHyo6XQbHDRBeFdwDYbkPu5XFmBCLYLXcDr9pBsBE83t7mdpKztrqs33G.gif

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1siCoMX3by8iWdE4qYzWA7pZHzh4KthdoHPj2eEciPaXhHTdxhx5dKApkU8hxE3mUrybeUbtQCvbs4JC247APSjksrR6prneL2GBtrunMiz4r5CiYySVGKj1e3nT19qBCX5ekz5FNFR1oiK5EffVchfQ77rVAnRKP7SuUVtG2A9.png

4HFqJv9qRjVeVQzX3gvDHytNF793bg88B7fESPieLQ8dxHdw4Lnnd7vDuUDbageny2q4tcqY67XTENmaNTPL2iTUiPLCqBbQKhHYYaGJV812mqcc8t1YL34YTsyE3RupjMP2C48p5VU82DGjEPjStYmNu3A19ET7VN6.jfif

💜 ধন্যবাদ সবাইকে💜

Sort:  
 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি। লেবু এবং পুদিনা পাতা দিয়ে খুব মজাদার শরবত তৈরি করেছেন আপু। লেবুর শরবত আমার খুব পছন্দ। সাথে পুদিনা পাতা দেওয়াতে শরবতের স্বাদ মনে হচ্ছে বেড়ে গিয়েছে। ইফতারের সময় কলিজা শীতল করার জন্য পারফেক্ট একটা রেসিপি। রেসিপিটা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

এই শরবত আপনার পছন্দ জেনে খুব ভাল লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। লেবুর শরবত খেয়েছি কিন্তু পুদিনা পাতা দিয়ে এভাবে লেবুর শরবত কখনো খাওয়া হয়নি। এখন যে পরিমাণ গরম পড়েছে এতে ইফতারিতে বেশি করে শরবত খেতে হয়।এতে করে সারাদিনের ক্লান্তি দূর হয়। ইফতারিতে বিভিন্ন ধরনের শরবত হলে খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ইউনিক শরবতের রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

অনেক ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।
লেবুর শরবত আমার খুবই ফেভারিট এই রমজানে প্রায় প্রতিদিনই খাওয়া হয়।।
তবে আমার মনে হচ্ছে আপনার মত করে এত সুন্দর ভাবে পুদিনা পাতা এবং আরো আরো সবকিছু দিয়ে এত সুন্দর করে খাওয়া হয়নি।।
আমার কাছে খুবই ভালো লেগেছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হয়েছিল।।

 last year 

হে ভাইয়া খেতে খুব ই মজার হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 last year 

সকাল সকাল আপনার এই শরবতের রেসিপি দেখলাম। মনটা যেন শরবত দেখেই শান্ত। খুব সুন্দর একটিপ লোভনীয় শরবত আপনি আমাদের জন্য ‍উপহার দিলেন । ভাবছি আপনার এত সুন্দর রেসিপিটি একবার ট্রাই করে দেখলে মন্দ হয় না। আর এত সুন্দর একটি রেসিপি তৈরি করার মাধ্যমে আপনি এবারের প্রতিযোগিতায় আপনার অংশ গ্রহণ নিশ্চিত করলেন। ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর ও সাবলীল মন্তব্য পেয়ে অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপু।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে। আপনার শরবতের রেসিপি সত্যি খুবই ইউনিক ছিল। ঠান্ডা ঠান্ডা পুদিনা লেবুর শরবত দেখে আমার তো ইচ্ছে করছে আপনার কাছ থেকে নিয়ে খেয়ে নিতে। সারাদিন রোজা রাখার পরে ইফতারের সময় যদি এরকম শরবত খাওয়া হয় তাহলে ভীষণ ভালো লাগবে। যাইহোক খুবই ভালো লাগলো আপনার শরবতের রেসিপি আমার কাছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু আপনার শরবত দেখে লোভ লেগে গেল, এই দুপুর বেলা এমন শরবত দেখে কি ঠিক থাকা যায়।পুদিনা পাতা ও নেবু দিয়ে দারুণ শরবত বানিয়েছেন। ঠিক বলেছেন আপু সারাদিন রোজা রাখার পর এমন এক গ্লাস শরবত হলে আর কিছুই লাগে না। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার ঠাণ্ডা ঠাণ্ডা পুদিনা লেবুর শরবত খুবই ইউনিক ছিল বলতে হচ্ছে। লেবুর শরবত খেতে আমি এমনিতে ভীষণ পছন্দ করি। কিন্তু আগে কখনো পুদিনার সাথে এভাবে লেবুর শরবত তৈরি করে খাওয়া হয়নি। যাই হোক ভীষণ ভালো লাগলো প্রতিযোগিতা উপলক্ষে তৈরি করা শরবত দেখে।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু, প্রথমেই আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি। লেবুর স্বাদে ঠান্ডা ঠান্ডা পুদিনা পাতার শরবত দেখে মনে হচ্ছে খেতে খুবই ভালো লাগবে। সারাদিন রোজা রাখার পর ক্লান্তিময় শরীরে এই শরবত খেতে পারলে, শরীরটা বেশ চাঙ্গা হয়ে উঠবে তাতে কোন সন্দেহ নেই। ধন্যবাদ আপু, সতেজাতায় ঠান্ডা ঠান্ডা পুদিনা লেবুর শরবত তৈরির প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য, সেই সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ সফল হোক এই প্রত্যাশা করছি।

 last year 

সুন্দর মন্তব্যটি পেয়ে অনেক বেশি ভাল লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

এই গরমে সারাদিন রোজা থাকার পর যেকোনো ধরনের শরবত খেতে খুব ভালো লাগে। এই প্রতিযোগিতার মাধ্যমে ইউনিক কিছু শরবতের রেসিপি শিখে নিতে পারব। আপনার আজকের এই পুদিনা পাতা এবং লেবুর শরবতটি খুব ভালো লাগে খেতে। বিশেষ করে ঠান্ডা খেলে একদম প্রাণ জুড়িয়ে যায়। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সুন্দর ও সাবলীল মন্তব্য পেয়ে অনেক ভাল লাগলো আপু।ধন্যবাদ আপনাকে ও।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পুদিনা পাতা আমাদের শরীরের জন্য খুবই উপকার। পুদিনা ও লেবু দিয়ে আপনার তৈরি করার শরবত দেখে খেতে ইচ্ছে করছে। আমি অনেক আগে এভাবে একবার তৈরি করেছিলাম খেতে আমার কাছে খুবই ভালো লেগেছে। সারাদিন রোজা রেখে এরকম এক গ্লাস শরবত খেতে পারলে আমাদের সকল ক্লান্তি দূর হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে। সুস্বাদু শরবতের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর ও সাবলীল মন্তব্য পেয়ে অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60250.23
ETH 2335.37
USDT 1.00
SBD 2.52