💜💙 অনুভূতির কবিতা || স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

শুভ বিকাল সবাইকে


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7a8UwW2hDYVVK5D2edUiB19EGH3W4dFTZe8PqXrvnHRKvJacfCkKPG3KsLz4z3Nem2yJ16znjuEbaZrkDmcXwxoLi.jpeg

সোর্স
5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।

বেশ কিছুদিন থেকেই দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই অনু কবিতা লিখে শেয়ার করছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।বিশেষ করে আমাদের সকলের শ্রদ্ধেয় @rme দাদাকে ও প্রতিনিয়ত দেখছি বেশ কিছুদিন আগে থেকেই অনু কবিতা শেয়ার করে আসছেন।দাদার লেখা অনুকবিতাগুলো সব সময়ই আমার ভীষণ ভালো লাগে।আমি খুবই অনুপ্রাণিত হই।আর তাই আজ এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।আশাকরি আমার লেখা অনুকবিতাগুলো পড়ে আপনাদের সুচিন্তিত মতামত তুলে ধরবেন।আপনাদের অনুপ্রেরণায় বড় কোন কবি হতে না পারলেও সুন্দর সুন্দর কবিতা আরো লিখে শেয়ার করার অনুপ্রেরণা পাবো।

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

একগুচ্ছ অনুকবিতাঃ

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

অনুকবিতা --১



তোমারি ভাবনাতে কাটিলো নিশি
ঘুম নাহি মোর আঁখি পাতে
ব্যথার পাহাড় পাড়ি দিতে
পরিয়া আছি আজি আমি একাকি।

জীবনে রহিয়াছিলে তুমি আমারি
আজি নাহি আর রহিয়াছো পাশে
কষ্টের জীবন কাটিয়া যাইবে
তোমারি বিরহে তবো চিরদিনেরই।

অনুকবিতা -- ২


তোমার মুখের মিষ্টি হাসি
আমি যে ভীষণ ভালোবাসি
তোমার বুকে মাথা রেখে
কাটবে গো দিন আমার শেষে।

হাজার মনের বাসনা তুমি
তুমি যে আমার সকল সুখ
তুমি রবে জীবনে মরনে
থাকবো পাশে শুধু দুজনে।

অনুকবিতা -- ৩


তোমায় পেয়েছি ভালোবেসে
হারাতে দিও না তুমি কভু অবশেষে
জীবনের সব পাওয়া হলো
তোমায় আমার কাছে পেয়ে।

জীবনে তোমায় পেয়েছি আজ
স্বপ্নপূরণ হলো প্রিয়
তুমি আমার আঁধার ঘরের
জোনাকি ভরা তারার আলো।

অনুকবিতা -- ৪


সুজলা সফলা শস্য শ্যামলা
এদেশ আমার ভাই
সোনার চেয়েও খাঁটি এদেশ
তুলনা তার নাই।

আমার দেশের গাছে গাছে
আছে ফুল ও ফল
উজার করে দিয়েছো সবই
করোনি তো পর।

HfhigaP72YBd6w1Kgyw9eMoDygDx869D1PKa6jG8D9C9MQ5rA8UuUvaGRermEeDs8YYv1jb4TX4QUAAbRoaAJFmmUaGZUojU1gWvH66zbc...wdYfZe5zwHZgv7fSFyfX5YWvwFGCJXq8EuycKeaUaXARJjpb61mUGxLAjp1XsJ6PQbzF28Bu6LQTgryC3MSekzsBvnPpE3TAcMAMTMQbf9uvFuTHezySGMDKr6.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

Sort:  
 10 months ago 

আসলেই আপু , দাদার লেখা অনুকবিতা গুলো আমারও ভীষণ ভালো লাগে ৷ এখন সবাই কম বেশি অনু কবিতা লিখেছে ৷ সবার এই লেখালেখি দেখে উৎসাহিত হয়ে আপনিও অনুকবিতা লেখা শুরু করেছেন দেখে ভীষণ ভালো লাগলো ৷ আজকের এই ছোট ছোট অনুকবিতা গুলো আপনার ভীষণ ভালো হয়েছে ৷ অনেক ভালো লাগলো আমার কাছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 10 months ago 
 10 months ago 

দাদার অনুপ্রেরণায় সবাই অনেক ভালো কবিতা লেখে। বিশেষ করে অনু কবিতা খুবই সুন্দর ছিল। প্রতিটা লাইনে ভালোবাসার অন্তর্নিহিত বিষয়টি খুব সুন্দর ভাবে প্রকাশ করেছেন। এই অনুভূতিগুলো পড়তে অনেক ভালো লাগে অনেক সুন্দর হয়েছে আপু আপনার লেখা কবিতা।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি আপু দাদার অনুপ্রেরণায় সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখে থাকেন। আপনার অনু কবিতা গুলো পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ভালোবাসার মহিমায়। ধন্যবাদ আপু সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সত্যি আপু দাদার অনুপ্রেরণায় সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখে থাকেন। আপনার অনু কবিতা গুলো পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ভালোবাসার মহিমায়। ধন্যবাদ আপু সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54336.36
ETH 2283.81
USDT 1.00
SBD 2.34