আমার স্বরচিত কবিতা -- 💜💙 " আমার দেশ " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

শুভ বিজয় দিবসের শুভেচ্ছা সবাইকে

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি।

bangladesh-2128620_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

বন্ধুরা,আজ সেই ঐতিহাসিক বিজয় দিবস।আজ ১৬ ই ডিসেম্বর।এই দিনটি বাঙালি জাতির জন্য আনন্দের একটি দিন।এই দিনটি বাঙালিদের জন্য গৌরবের দিন।এই দেশের জন্য কতো তাজা তাজা প্রান হারিয়ে গেছে তা ইতিহাসের পাতায় স্বর্নাক্ষরে লেখা আছে।এই দিনটি তাই আনন্দের দিন,বিজয়ের দিন।

সবাই কে বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা জানাই। এই দিনে আমরা বিজয় লাভ করেছি।তাই এই দিনটি আমাদের বিশেষ দিন।আর গর্ব করার মতো একটি দিন।১৯৭১ সালে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের পর আমরা পৃথিবীর মানচিত্রে এই দেশটির নাম তুলে ধরতে পেরেছি।আর তাই সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।তাঁদের আত্মত্যাগের ফলে আজকের এই বিজয়।তাই সব শহীদদের প্রতি রইলো অনেক শ্রদ্ধা আর ভালোবাসা।তাঁদের এই অবদানে আজ এই সোনার দেশ আমরা পেয়েছি।তাইতো আজ পথে-ঘাটে বিজয়ের ই উল্লাস।

আজ মহান বিজয় দিবস কে কেন্দ্র করে আমি একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করছি।আমার এই কবিতাটির মধ্যে আনন্দধারা প্রকাশ পাবে।সোনার এই বাংলাদেশ আমার অহংকার। আমার গর্ব।এদেশের স্নিগ্ধতায় আমি মুগ্ধ। বিজয়ের আনন্দে আজ উল্লাসে মেতে সুন্দর এই কবিতাটি আমি শেয়ার করছি।
আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

চলুন কবিতাটি পড়ে আসি--

কবিতা -- আমার দেশ


লেখা -- শিমুল আক্তার


আমার দেশের মাটি
সোনার চেয়ে ও খাঁটি
স্নিগ্ধতায় ভরা এর চারিপাশ
সুজলা-সফলা শস্য-শ্যামলা।

এদেশ আমার অহংকার
এদেশ আমার গর্ব
এদেশের ই পথে ঘাটে
মুগ্ধতায় অনন্য।

হাজার প্রানের বিনিময়ে
জয়ের আলো উঠলো জ্বলে
গৌরবে মন ভরে গেলো
সোনার এই দেশকে পেয়ে।

হৃদয়ের মাঝে গভীর যে টান
দেশকে তাই করি যে সম্মান
এদেশের মান রাখবো আমি
জীবন দিয়ে তাই অবিরাম।

বাঙালিদের মনে মনে আজ
বিজয়ের সেরা উল্লাস
মনের গভীরে থাকবে সবার
গৌরবের এই বিজয়ের মাস।

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের কবিতাটি আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf (2).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (2).png

Sort:  
 9 months ago 

আমার দেশ কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। এরকম একটা টপিক নিয়ে আপনি কবিতাটা লিখেছেন, যেটা একবার পড়ে বারবার পড়তে ইচ্ছে করছে। আসলে হাজারো মানুষের আত্মত্যাগের ফলে আমাদের এই দেশটা বিজয়ী হয়েছে। তাদের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসার সারা জীবন থাকবে। কবিতার লাইনগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

বাঙালিদের মনে মনে আজ
বিজয়ের সেরা উল্লাস
মনের গভীরে থাকবে সবার
গৌরবের এই বিজয়ের মাস।

বিশেষ করে উপরের এই লাইনগুলো একটু বেশি ভালো লেগেছে আমার কাছে।

 9 months ago 

ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

আজকের কবিতাটি দেশের প্রতি ভালোবাসার আত্মপ্রকাশ। অসাধারণ লিখেছেন কবিতাটি। খুব ভালো লাগলো কবিতাটি পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাইকে নিয়ে এই কামনা করি।

 9 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। ভালো থাকবেন আপনিও।

 9 months ago 

সোর্স এ এমন সম্পূর্ণ লিংক ইউজ করুন : https://pixabay.com/photos/bangladesh-flag-peace-background-2128620/

 9 months ago 

ওকে ভাইয়া,ধন্যবাদ।

 9 months ago 
 9 months ago 

আমার দেশ নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আমার দেশ নিয়ে খুবই সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন । কবিতা পড়ে খুবই ভালো লাগলো। কবিতা পড়তে আমি অনেক ভালোবাসি। নিজের দেশকে নিয়ে এরকম একটি কবিতা শেয়ার করেছেন দেখে ভালো লাগলো৷

 9 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আপনিতো অনেক সুন্দর করে আমার দেশ কবিতাটি লিখেছেন। আপনি কবিতার মাধ্যমে খুব সুন্দর করে মনের ভাব প্রকাশ করেছেন। বাংলাদেশ আমাদের গর্ব। এই দেশের সবুজ শ্যামলা পরিবেশ অনেক ভালো লাগে। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। কবিতার শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি লাইন অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি লেখার জন্য।

 9 months ago 

সুন্দর মন্তব্য পেয়ে উৎসাহ পেলাম ভাইয়া।ধন্যবাদ সুন্দর এই মন্তব্যটি শেয়ার করার জন্য।

 9 months ago 

এই টপিকটা তুলে ধরে সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেছে। আর আপনিও এই টপিক তুলে ধরে কবিতা লিখেছেন দেখে সম্পূর্ণটা পড়ে ভালো লাগলো। মহান বিজয় দিবসকে কেন্দ্র করে কবিতা লিখেছেন দেখে আমার খুব পছন্দ হয়েছে। দেশের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা প্রকাশ পেয়েছে পুরো কবিতায়। ধন্যবাদ আপনাকে ছন্দের সাথে ছন্দ মিলিয়ে, সবগুলো লাইন এত সুন্দর ভাবে লিখে শেয়ার করার জন্য।

 9 months ago 

সুন্দর মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

বিজয় দিবস উপলক্ষ্যে দারুন একটি কবিতা লিখেছেন আপনি আপু।আপনি বরাবর দুর্দান্ত কবিতা আমাদের মাঝে শেয়ার করে থাকেন।ভালো লাগলো আপনার পোস্টটি।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনি ঠিক বলেছেন সোনার বাংলাদেশ আমাদের অহংকার।আমার দেশ কবিতাটা অনেক সুন্দর করে লিখেছেন। তবে আপনার কবিতাটি পড়ে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের কবিতা বারবার পড়তে মন চায়। খুব সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37