ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " নানান ফুলের ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


শুভরাত্রি সবাইকে।প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম।

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

নানান ফুলের ফটোগ্রাফিঃ


20240211_121346.jpg

20240211_121246.jpg

20240211_121207.jpg

20240211_121144.jpg

শীতকাল শেষ হলো।এসে গেছে বসন্ত।এই বসন্ত সব গাছের নতুন পাতা ফুল, ফল নিয়েএলো।তাইতো একে ঋতুরাজ বসন্ত বলা হয়। এখন চারিদিকে ফুলের মেলা দেখা যায়। বাইরে বের হলে সুন্দর কোন কিছু দেখলে আসলে ফটোগ্রাফি না করে পারিনা।আগে ফোনের গ্যালারি ভর্তি হয়ে থাকতো নিজেদের ফটোগ্রাফি আর খাবারের ফটোগ্রাফি দিয়ে।কিন্তু এখন মোবাইলে আছে নানান রকমের ফটোগ্রাফি। যা কিছু চোখে ভালো লাগে তাই বাইরে গেলে তোলা হয়।আর নতুন করে ছেলের স্কুলের অনেক নোটস ও থাকে,হিহিহি।কি করবো বলেন সবই তো জীবনের অংশ।

20240211_121458.jpg

20240211_121118.jpg

ছেলেকে স্কুলে দিতে প্রতিদিনই যেতে হয়।আর চারিদিকে নানান ফুল চোখে পরে।কিন্তু সব সময় ফটোগ্রাফি করার সময় পাওয়া যায় না।ওদের স্কুল অনেক বড় এরিয়া নিয়ে।তবে আমি ওর স্কুলের সামনের দিকের কিছু ফটোগ্রাফি আজ শেয়ার করবো।আজকের ফটোগ্রাফি গুলো স্কুলের সামনের দিক থেকে তোলা।প্রথমেই গাঁদা ফুল দেখতে পাচ্ছেন।এই ফুলগুলো স্কুল প্রাঙ্গন থেকে তুলেছি।চারিদিকে হলুদ রঙের ফুলগুলো স্কুলের সৌন্দর্য অনেক খানি বাড়িয়ে তুলেছে।

20240211_122053.jpg

20240211_122043.jpg

এরপর দেখতে পাচ্ছেন লাল টুকটুকে রঙের ফুলগুলো।এই ফুলগুলোর নাম সালভিয়া স্প্লেন্ডেন্স।নামটি খুব কঠিন।তবে ফুলগুলো দেখতে খুব চমৎকার। রোদের আলোতে ফুলগুলো ঝলমল করছিল। তাইতো আমি ফটোগ্রাফি করে নিলাম।ফুলগুলো খুব সুন্দর লাগছিল।

এরপর হলুদ রঙের ফুলগুলো দেখতে পাচ্ছেন।তবে এই ফুলগুলোর নাম আমার জানা নেই।এই ফুলগুলো ছোট গাছের মাঝে খুব সুন্দর ভাবে ফুটে রয়েছিল।যা দেখতে অনেক বেশি ভালো লাগছিলো।তাইতো আমি এই সুন্দর ফুলটির ও ফটোগ্রাফি করে নিলাম।আশাকরি আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।

আজ আর নয়।আশাকরি আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের ভালো লাগার মাঝেই আমার স্বার্থকতা।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হব।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ (1).png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf (2).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (2).png

Sort:  
 6 months ago 

শীতকাল পেরিয়ে বসন্ত এসে গেছে, আর বসন্তে গাছে গাছে নতুন পাতা আর ফুলের সমাহার। আপনি আজকে খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফব শেয়ার করলেন। অপরূপ সৌন্দর্যময় এই ফুল গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। গাঁদা ফুলগুলো যেন আরো সুন্দরময় বেশি লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি দেখে মন ভরে গেল আপু। সালভিয়া ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল লাল টকটকে ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে বর্ণনা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ।

 6 months ago 

এই ফুলগুলোর নাম সালভিয়া স্প্লেন্ডেন্স

এই ফুলের সৌন্দর্যটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাছাড়া নতুন ধরনের কোন ফুলের সৌন্দর্য ভালো লাগবে এটা স্বাভাবিক।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি সবাইকে মুগ্ধ করে। ফুলের ফটোগ্রাফি গুলো করতে এবং ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। এবং সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

অনেকগুলো ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপু। আপনার এই অসাধারণ পোস্ট আমার কাছে বেশ ভালো লেগেছে। আমি এমনিতেই ফুলের ফটোগ্রাফি বেশি পছন্দ করে থাকি। তাই মাঝেমধ্যে সুযোগ পেলে আপনাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করে থাকি। খুবই ভালো লাগলো আপনার এই সুন্দর ফুল ফটোগ্রাফি মূলক পোস্ট।

 6 months ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

সকাল সকাল একসাথে এতগুলো ফুলের সৌন্দর্য উপভোগ করে সত্যি অনেক ভালো লাগলো।
প্রতিনিয়ত আপনি অনেক সুন্দর সুন্দর শেয়ার করেন তবে আজকের ফটোগ্রাফি গুলো আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।
মনে হচ্ছে যেন কোন ফুলের বাগান দিয়ে হেঁটে যাচ্ছি আর সৌন্দর্য কোন উপভোগ করছি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মন্তব্যটি পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 6 months ago 

গাদা ফুল দেখেই মনে পরে গেলো একুশে ফেব্রুয়ারির কথা গাদা ফুলকে পাহারা দেওয়ার জন্য ২১ ফেব্রুয়ারিতে রাত জেগেছি৷ খুবই সুন্দর হয়েছে আপনার করা ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ও।

 6 months ago 

ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে আর এই কমিউনিটিতে অনেক সদস্য আছে যারা ফটোগ্রাফি করে অনেক বেশি পারদর্শী। চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো দেখে আমি রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছি। ফুলের ফটোগ্রাফি করতে আসলেই অনেক বেশি ভালো লাগে, ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপনার মত আমারও ছেলেকে স্কুলে নিয়ে যাওয়ার সময় সুন্দর সুন্দর ফুল দেখা যায়। বিশেষ করে স্কুলে এরকম সুন্দর সুন্দর গাঁদা ফুলের বাগান রয়েছে।পুরোপুরি শীতকাল শেষ হয়ে গেলে আবার এই ফুলগুলো দেখা যাবে না। যাই হোক আপনার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগলো দেখে।

 6 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61042.80
ETH 2605.92
USDT 1.00
SBD 2.65