লাইফ স্টাইল - 🥰 " মাশাল্লাহ ১০ বছরের ছেলের প্রতিভা দেখে আমি মুগ্ধ "

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

আমি @shimulakter,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের মাঝে যুক্ত আছি।আমি প্রতিনিয়ত নতুন নতুন বিষয় নিয়ে ব্লগ শেয়ার করে থাকি।আমি বিশ্বাস করি আমার ব্লগ আপনাদের কাছে ভালো লাগে।আমি আমার প্রতিদিনের নানা রকম কর্মকান্ড থেকে কিছু কিছু বিষয় আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও এসেছি এমন একটি বিষয় আপনাদের মাঝে তুলে ধরতে।আশাকরি সঙ্গেই থাকবেন।

মাশাল্লাহ ১০ বছরের ছেলের প্রতিভা দেখে আমি মুগ্ধঃ


CollageMaker_20248144491726.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...ZGutiKi7KVTt5nDQoetrgsGgZGNELKiF2LVTivTiw6zUbx3qr8PhoJ4RufavUzR2x51cVwfS9ebHEGz1Yoiz7SSqpLp4z6AD13BwUvTWuACAUcDbvGNfob6NSa.png

বন্ধুরা,প্রতিনিয়ত আমি চেষ্টা করি আপনাদের মাঝে যুক্ত থাকার।কারন আপনারা হলেন আমার পরিবার।এই পরিবারে নিজের মনের অনুভূতি গুলো শেয়ার করতে পেরে আমার মধ্যে অনেক ভালো লাগা কাজ করে।আজকে কি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করছি তা ইতিমধ্যে আপনারা ধারনা পেয়ে গেছেন আশাকরি।আমার পোস্টের কভার ফটোতে আমার দশ বছরের ছেলের ফটোগ্রাফি আর আর্জেন্টিনার ফুলবল খেলোয়াড় ম্যাসিকে দেখতে পাচ্ছেন।আজকের পোস্ট মূলত আমার ছেলেকে নিয়েই করা।তবে চলুন শুরু করি।

CollageMaker_20248142112408.jpg

আমার ছেলেকে অনেকেই দেখেছেন পোস্টের মাধ্যমে। আবার অনেকে হয়তো দেখেন নি।যারা দেখেন নি বা ওর বিষয়ে জানেন না তাদের উদ্দেশ্য বলছি- আমার ছেলে রেদোয়ান মেজবাহ রামিন। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্কুলের চতুর্থ শ্রেনীর একজন ছাত্র। ইংলিশ ভার্সনে পড়ছে।ছেলে যে আমার পড়ালেখায় ভালো না তেমনটা নয়।তবে ও পড়তে চায় না।আমি নানা রকমের নানা কিছু করে তাকে পড়ার প্রতি আকৃষ্ট করার আপ্রান চেষ্টা করি প্রতিনিয়ত।কিন্তু আমি খেয়াল করে দেখছি ও নানা রকমের আর্ট, নানা রকমের রান্না,বিভিন্ন ডাই খুব চমৎকার ভাবে করতে পারে ইউ টিউব দেখে। আজকের এই ম্যাসির ছবিটি ওরই আঁকা।

20240814_015431.jpg

আমি ওর মা হয়ে কখনও কোন মানুষের ছবি আঁকা তো দূরের ই কথা।আমি কখনো কোন মানুষের অবয়ব আর্ট করার সাহসই পাই না।সেটা দেখে ই হোক কিংবা না দেখে।আর হে,বলে রাখা ভালো বিশ্বকাপ ফুটবল খেলা দেখার সময় আমরা আমাদের ঘরে দুপক্ষ হয়ে যাই।আমি ব্রাজিল,হাসবেন্ড আর ছেলে আর্জেন্টিনা।ছেলে ফুটবল খেলায় বেশ দক্ষ।খাওয়া-দাওয়া ঠিক মতো করতে চায়না।এতোটাই শুকনো শরীর।অথচ স্কুলের মাঠে দৌড়ে সে সেরা।আমি চেয়ে দেখি,আমি তার মামনি দাঁড়িয়ে আছি তার জন্য সেদিকে তার খেয়ালই থাকে না।তার নেই কোন এনার্জি লস।অথচ পড়তে বললে তার এনার্জি লেভেল একদমই ডাউন হয়ে যায়।

20240814_015615.jpg

ম্যাসির এই ছবিটি এতো চমৎকার ভাবে এঁকেছে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেছি।তাইতো আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।তার আরো অনেক কর্মকান্ড আছে যা অন্য কোন দিন শেয়ার করবো আশাকরি।আপনারা সবাই দোয়া করবেন আমার ছেলের জন্য ওর যাতে পড়ার প্রতিও সমান আগ্রহ কাজ করে।আমি মনে করি আগে লেখাপড়াটা ঠিক মতো করে অন্য সব সৃজনশীল কাজ গুলোতে ও দক্ষ হয়ে উঠুক।আপনারা ই বলেন ১০ বছরের বাচ্চা ছেলেটির এই পেন্সিল আর্টটি দেখে আপনারা আমার মতো মুগ্ধ হন নি?? জানার অপেক্ষায় রইলাম ----

আজ আর নয়।আশাকরি আমার অনুভূতি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।সবাই সুস্থ থাকবেন,ভালো থাকবেন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হয়ে যাব।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনিলাইফ স্টাইল
প্রয়োজনীয় ডিভাইসSamsung A 20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

আমার পরিচয়

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFv2JKCUcMNfCcMEjybGCW7SacrN1cXLYVvtF4WeVsso9rbDYeVDHvs3UwFMnhLNxFpJPxeDARUi4BdrHnKMpzjhwGwx9hNv4rY8pcMC.jpeg

আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।আমি এম এস সি(জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি স্বাধীনচেতা একজন মানুষ।ভালোবাসি বই পড়তে,নানা রকমের রান্না করতে,ফটোগ্রাফি করতেও আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...MVta4bNeJVaxcJxcdU9hJyaAM4Syv6vVBAr8gExqMDB4bTLYmf68XvsL4RS3afrYHquXpd1KxVU4BaEfNL6JoZ78AayTuvoDSdQmhsRozyXKpXcf9SXg2eg4n2.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 2 months ago 
 2 months ago 

মা যদি গুণবতী হয় তাহলে ছেলে মেয়েরাও অনেক গুণের অধিকারী হয়। আপু আপনার ছেলের দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। সত্যি আপু আপনার ছেলে সব দিকেই অনেক পারদর্শী। বাবুর জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

ব্রাজিল আর্জেন্টিনার এই দৌড়াত‍্য সব জায়গাই। আপনার ছেলে মেসির অবয়ব এর আর্ট টা বেশ ভালো করেছে। অসাধারণ একটা চেষ্টা। আর্ট টা দেখে আমার বেশ ভালো লেগেছে। সত্যি আপনার ছেলের প্রতিভা আছে আপু। ভালো একটা সম্ভাবনা ও চাইলে ওকে আর্টিস্ট তৈরি করতে পারেন।

 2 months ago 

ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 months ago 

আপু আপনার ছেলের দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। আপনার ছেলে বেশ চমৎকার একটি আর্ট করেছে। আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সত্যি বলতে আপনার ছেলের প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। ধন্যবাদ সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

স্বাগতম।

 2 months ago 

আপুর ছেলে মনে হয় মেসির ভক্ত যার কারনে সে মেসির ছবি এঁকেছে। এত টুকু বয়সে আপনার ছেলে অনেক সুন্দর আর্ট করেছে। আশা করছি বড় হয়েছে ভালো মনের আর্ট শিল্পী হতে পারবে। আপনার ছেলেরে এই প্রতিভাকে সুন্দরভাবে পরিচর্যা করতে পারলে সে ভালো কিছু করতে পারবে।

 2 months ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61800.05
ETH 2496.29
USDT 1.00
SBD 2.64