ভ্রমন পোস্ট -- 🥰 " বই মেলায় কিছুটা সময় "

in আমার বাংলা ব্লগ7 months ago

শুভ দুপুর সবাইকে


প্রিয় আমার বাংলা ব্লগে স্বাগতম সবাইকে।

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,আমি একজন বাংলাদেশী।আমার বাংলা ব্লগ এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ ও এর ব্যতিক্রম হয়নি।আজ আমি ভ্রমন পোস্ট নিয়ে হাজির হলাম।তবে চলুন কথা আর না বাড়িয়ে আজকের ভ্রমন পোস্টের বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরছিঃ

বই মেলায় কিছুটা সময়ঃ


CollageMaker_2024226113011445.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

বন্ধুরা,আজ আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম।আমার পোস্টের টাইটেল পড়ে আপনারা নিশ্চয়ই বুঝে গেছেন আমি আজ কোন বিষয় নিয়ে পোস্ট লিখতে চলেছি।হ্যাঁ,বন্ধুরা সেদিন ছিল একুশে ফেব্রুয়ারী।ছেলের স্কুল ছিল ছুটি।সারাদিন এটা ওটা করে সময় কেটে গিয়েছিল।বিকেলে কোথাও বের হবো ভাবছিলাম।তাই চিন্তা করলাম ছেলেকে নিয়ে বই মেলায় ঘুরে আসি।বাচ্চা মানুষ তো বই এর মর্ম কমই বোঝে।বাচ্চারা চায় খেলার কোন জায়গা।যেখানে গেলে যেকোনো রাইডে চড়ে আনন্দ পেতে পারে।

IMG-20240226-WA0029.jpg

IMG-20240226-WA0030.jpg

IMG-20240226-WA0027.jpg

সেদিন ঠিক বিকেলের পর বের হয়ে ছিলাম।এতো পরিমান ভীড় ছিল সেদিন বই মেলায় তা যারা গিয়েছেন সেদিন তারাই বুঝতে পারবেন।বই এর স্টল ঘুরে ঘুরে দেখা খুব বেশী কষ্টসাধ্য হয়ে যাচ্ছিল।উপচে পরা ভীড় ছিল সেদিন।ছুটির দিন এতো ভীড় হবে এটাই স্বাভাবিক ছিল।কিন্তু আমার ধারনা ছিল কেউ তো আর আজকাল বই পড়ে না।তাই এখানে আসার সম্ভাবনা কমই হবে এমনটাই মনে করেছিলাম।

IMG-20240226-WA0031.jpg

IMG-20240226-WA0013.jpg

প্রতি বছর ফেব্রুয়ারী মাস ব্যাপী ঢাকাতে এই বইমেলা অনুষ্ঠিত হয়।এখানে অনেক অনেক বই এর স্টল দেখা যায়।আমি কিছু কিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।বই মেলাতে কিছু খাবারের স্টল ও ছিল।অনেকেই হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে খাবারের স্টলেও ভীড় করছিল।আপনারা অনেকেই জানেন আমি ভীড় পছন্দ করিনা।আসলে ছুটির দিনে যাওয়াটা বোকামিই হয়েছিল।তাই বেশী একটা বই এর স্টল আমার ঘুরে দেখা সম্ভব হয়নি।

IMG-20240226-WA0036.jpg

IMG-20240226-WA0037.jpg

IMG-20240226-WA0033.jpg

IMG-20240226-WA0018.jpg

IMG-20240226-WA0024.jpg

এতো এতো ভীড় ঢেলে বই দাঁড়িয়ে পড়া বা দেখা সম্ভব হচ্ছিল না।যতটুকু দেখেছি তাতে কিছু বইয়ের নাম নিয়ে এসেছি।এই বইগুলো বই মেলা থাকতে থাকতে আমি অনলাইন থেকে আনার চেষ্টা করবো।সত্যি কথা বলতে এতো ভীড় হবে জানলে আমি বই মেলায় যেতাম ই না।ছেলে ও ভীষণ ক্লান্ত হয়ে গিয়েছিল।আমরা ৮ টার মধ্যে বাসায় চলে এসেছিলাম।আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম আমি বই মেলার।আশাকরি ফটোগ্রাফি দেখে বুঝতে পারছেন কেমন ভীড় ছিল প্রতিটি বুক স্টলে।

IMG-20240226-WA0016.jpg

IMG-20240226-WA0037.jpg

IMG-20240226-WA0032.jpg

আজ আর নয়।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের কাছে মনের অনুভূতি গুলো শেয়ার করতে পেরে ভীষণ ভালো লাগলো।সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।আবার নতুন কোন ব্লগ নিয়ে হাজির হবো।

পোস্ট বিবরন


শ্রেনিভ্রমন পোস্ট
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsung A50
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা,বই মেলা

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে,নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunX6PjYbGByjxeSRFzkWyoTrBsM99Em2BzSjyUorHApJaQqWyYTwKbaZTF6Hapc...6PXKEgWMjHxXT2HjqGJtif3otQm1h4x2CvvNmEpSCqiojRyhADfGaKvsXp6td79UXw1gpn38CAzfUiqfkWzvCJPm3UVZzGYo2z3YHLptKUpBvjAc21npziY9TU.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 7 months ago 

বইমেলা নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপু। একুশের বইমেলা আমাদের প্রাণের মেলা। আপনার ছেলেকে নিয়ে বইমেলায় যেয়ে, ভীড়ের মধ্য পড়েছিলেন যেনে খারাপ লাগলো! বন্ধের দিনে উপচে পড়া ভীড় হয় মেলায়। বাচ্চাদের নিয়ে বন্ধের দিন এড়িয়ে চলাই ভালো।তবে বাচ্চাকে নিয়ে বইমেলায় যাওয়া একটি ভালো কাজ। আপনার ছেলে ও আপনার জন্য শুভ কামনা। বইমেলা নিয়ে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট পড়ে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 
 7 months ago 

আপু একটু ফোন করলে তো আপনার সাথে আমার দেখা হয়ে যেত। তখন না হয় দুজনে মিলে পোস্ট দিতাম । আমিও গিয়েছিলাম সেদিন বই মেলায়। তবে ফটোগ্রাফি গুলোর প্রশংসা করতেই হয়। বেশ সুন্দর গুছিয়ে সেদিনের অনুভূতি গুলো শেয়ার করেছেন। তবে আমার মনে হয বইমেলায় ঘুরে বেড়ালে কিন্তু মনটা এমনিতেই বেশ ভালো হয়ে যায়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

ফোন করার আর সময় পেলাম কোথায়? ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মূলত আজকে ছুটির দিন এজন্য বইমেলায় সাধারণ মানুষের সংখ্যা এত বৃদ্ধি পেয়েছে। তবে বইগুলো যেহেতু টুকটাক দেখেছেন তাই অনলাইন থেকে অর্ডার করলে অনেকটাই ঝামেলা মুক্তভাবে বইগুলো বাসায় থেকেই পেয়ে যাবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপু আপনি এমন একটি দিন বের হয়েছেন যেদিন ছিল ছুটির দিন আর একুশে ফেব্রুয়ারি ছিল। অন্য সময়ের তুলনায় সেদিন রাস্তায় যেমন জ্যাম থাকবে তেমনি বই মেলাতেও ভিড় দেখা যাবে। তবে সবাই বই কিনতে যায় তা কিন্তু নয়। অনেকে আছে ঘোরাঘুরির জন্যেও যায়। এমন জায়গায় বাচ্চারা তেমন যেতে চায় না কারণ তারা তো এখনও সেই সম্পর্কে তেমন কিছু বুঝেই না। আপনি যেহেতু ভিড়ের জন্য বই কিনতে ও পড়তে পারেননি তাই বেশ কিছু বইয়ের ফটোগ্রাফি করে নিয়ে এসেছেন অনলাইন থেকে কিনবেন বলে জেনে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 7 months ago 

আপু আপনাকেও অনেক ধন্যবাদ। আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রাতের বই মেলা দেখতে সুন্দর লাগছে।তবে ছেলেকে নিয়ে গিয়ে ভিড়ের মধ্যে বেশ বিপাকে পড়েছিলেন।ছুটির দিনগুলোতে এমনিতেই সবজায়গায় প্রচুর ভিড় হয়ে থাকে।সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57929.49
ETH 2354.05
USDT 1.00
SBD 2.44