💜💙 অনুভূতির কবিতা || স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ6 months ago

শুভ সকাল সবাইকে


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।

coffee-3931303_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

সত্যি কথা বলতে কবিতা বলেন আর অনুকবিতাই বলেন ইচ্ছে হলেই কিন্তু লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতির দরকার আছে।আমি আবার ছন্দ ছাড়া কবিতা একদমই লিখতে পারিনা। কবিতায় ছন্দ না হলে কেমন যেনো মনে হয়।আর সব সময় আমি চেষ্টা করি সহজ সাবলীল ভাষায় কবিতা লেখার।কঠিন কোন ভাষা লেখার মাঝে আমার একদম ই আসে না।আজকের অনুকবিতা গুলো ও ঠিক সহজ ভাবেই লিখেছি।

বেশ কিছুদিন থেকেই দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই অনু কবিতা লিখে শেয়ার করছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।বিশেষ করে আমাদের সকলের শ্রদ্ধেয় @rme দাদাকে ও প্রতিনিয়ত দেখছি বেশ কিছুদিন আগে থেকেই অনু কবিতা শেয়ার করে আসছেন।দাদার লেখা অনুকবিতাগুলো সব সময়ই আমার ভীষণ ভালো লাগে।আমি খুবই অনুপ্রাণিত হই।

আর তাই আজ এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।আশাকরি আমার লেখা অনুকবিতাগুলো পড়ে আপনাদের সুচিন্তিত মতামত তুলে ধরবেন।আপনাদের অনুপ্রেরণায় বড় কোন কবি হতে না পারলেও সুন্দর সুন্দর কবিতা আরো লিখে শেয়ার করার অনুপ্রেরণা পাবো।

আমার আজকের অনুকবিতাগুলো ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে লেখা। প্রিয় মানুষটিকে নিয়ে মনের অনুভূতি দিয়ে লিখেছি।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।আপনাদের ভালো লাগাতেই আমার কবিতা লেখার সার্থকতা।আশাকরি কবিতাগুলো পড়ে মন্তব্য করবেন কেমন লিখেছি।আপনাদের অনুপ্রেরণাতেই লেখার আগ্রহ আমি প্রতিনিয়ত খুঁজে পাই।

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

একগুচ্ছ অনুকবিতাঃ

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

অনুকবিতা --১


তুমি আর আমি দুজন মিলে
ভালোবাসার ছোট ঘরে
আপন হয়ে রবো দুজন
ভালোবাসার বাহুডোরে।

পাখিরা এসে ভোরবেলাতে
গান শুনাবে মধুর সুরে
দক্ষিনা হিমেল বাতাস এসে
জুড়াবে মন ভালোবেসে।

অনুকবিতা --২


ভালোবেসে আমায় তুমি
করেছো যে অনেক ঋণী
তোমার মতো এতো ভালো
বাসবে নাতো কেউতো জানি।

আমার সকল চাওয়াগুলো
বুঝে ফেলো চাওয়ার আগেই
সুখী করতে আমায় তুমি
অনেক বেশী অগ্রগামী।

অনুকবিতা --৩


তুমি পাশে থাকলে
মনটা ভালো লাগে
হাজার স্বপ্ন দেখি আমি
সকাল-দুপুর-রাত্রে।

তোমার ভালোবাসার যত্নে
দুচোখেতে স্বপ্ন দেখি ভালোবাসার লগ্নে
এসো দুজন মিলে
দুচোখেতে স্বপ্ন সাজাই থাকবো হেসে-খেলে।

অনুকবিতা --৪


তোমারই কারনে ব্যথারই সাগরে
ভাসাইয়াছি ভেলা নিরবে গোপনে
বুঝিবে না ব্যথা কভু দেখিবে না আসিয়া
অন্তর মোর জ্বলে দিবানিশি রহিয়া রহিয়া।

সুখি হইয়াছো তুমি আমারে ছাড়িয়া
তোমারে না পারি আমি যাইতে ভুলিয়া
ব্যথা নিয়ে বুকেতে আছি বাঁচিয়া
জীবন কাটিবে আমার কান্দিয়া কান্দিয়া।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...MVta4bNeJVaxcJxcdU9hJyaAM4Syv6vVBAr8gExqMDB4bTLYmf68XvsL4RS3afrYHquXpd1KxVU4BaEfNL6JoZ78AayTuvoDSdQmhsRozyXKpXcf9SXg2eg4n2.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (3).png

আমার পরিচয়



আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunX6PjYbGByjxeSRFzkWyoTrBsM99Em2BzSjyUorHApJaQqWyYTwKbaZTF6Hapc...6PXKEgWMjHxXT2HjqGJtif3otQm1h4x2CvvNmEpSCqiojRyhADfGaKvsXp6td79UXw1gpn38CAzfUiqfkWzvCJPm3UVZzGYo2z3YHLptKUpBvjAc21npziY9TU.png

Sort:  
 6 months ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। এই অনু কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগলো। আসলে ভালোবাসার অনু কবিতা গুলো অসাধারণ হয়।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 6 months ago 

আপু আপনার অণু কবিতাগুলো বরাবর দারুন হয়।আজকের অণু কবিতা গুলোও চমৎকার হয়েছে।একদম ছন্দের সাথে মিলিয়ে লাইনগুলো উপস্থাপন করেছেন।ভালো লাগলো পোস্টটি।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ভাল লাগলো আপু। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপু আমিও চেষ্টা করি আপনার মত সহজ সরল ভাষায় কবিতা লেখার জন্য। আপনার প্রতিটি অনু কবিতা অনেক সুন্দর হয়েছে পড়ে ভালো লাগলো। ভালোবাসার মানুষ সবসময় পাশে থাকলে অনেক সুন্দর হয়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ জানাই আপনাকে ভাইয়া।

 6 months ago 

কবিতা হলো আমার প্রান আপু ৷তবে অনেকদিন ধরে পরিবারের সঙ্গে নেই বলে আর লেখা হয় না ৷ তবে কবিতা হলো এমন অনুভুতির নাম ৷ যা জীবনের সাথে অনাকাংশে জড়িয়ে থাকে ৷
আপনার লেখা অনু-কবিতা গুলো সত্যি দারুন ছিল ৷ অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর অনু-কবিতা গুলো শেয়ার করার জন্য ৷

 6 months ago 

অনেকদিন পর আপনার কমেন্ট পেলাম।পরিবার ছাড়া কোথায় আছেন আপনি?? সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ জানাই।

 6 months ago 

বাহ বেশ ভালো লিখেছেন তো। আপনার কোন কবিতাগুলো হৃদয় ছুঁয়ে গেল খুব ভালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভালোবাসার এমন কবিতা পড়তেও বেশ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 
 6 months ago 

আপনার লেখা চারটি অনু কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে। অনু কবিতা গুলোর ভাষা অত্যন্ত সাবলীল হয়েছে। চারটি অনু কবিতার মধ্যেই ভালোবাসার চমৎকার অনুভূতি দারুন ভাবে ফুটে উঠেছে। অনু কবিতার চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44