আমার স্বরচিত ভালোবাসার কবিতা -- ❤️❤️ " ভালোবাসার রঙিন ভেলায় "

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম


শুভ সন্ধ্যা বন্ধুরা।সবাইকে নতুন আর একটি দিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও এসেছি নতুন একটি পোস্ট নিয়ে।আমার আজকের পোস্ট স্বরচিত কবিতা।আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে এমনটাই প্রত্যাশা করি।

আমার স্বরচিত কবিতাঃ


আমার বাংলা ব্লগ_20240512_104701_0000.jpg

canva দিয়ে বানানো

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...ZGutiKi7KVTt5nDQoetrgsGgZGNELKiF2LVTivTiw6zUbx3qr8PhoJ4RufavUzR2x51cVwfS9ebHEGz1Yoiz7SSqpLp4z6AD13BwUvTWuACAUcDbvGNfob6NSa.png

বন্ধুরা,আজ স্বরচিত একটি কবিতা শেয়ার করছি আশাকরি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।আমি প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করে যাচ্ছি।বিশেষ করে বড় দাদার অনুকবিতা দিয়ে আমার কবিতা লেখার আগ্রহ তৈরি হয়।অনুকবিতা লিখতে লিখতেই আজ কবিতা লেখার চেষ্টা করা।এরপরে ছোট দাদা ও হাফিজ ভাইয়ার কবিতা আমার মধ্যে কবিতা লেখার প্রতি আগ্রহ দিনে দিনে বাড়িয়ে তোলে।আমি চেষ্টা করে চলেছি সপ্তাহে একটি কবিতা পোস্ট শেয়ার করতে।তারই ধারাবাহিকতায় আমার আজকের এই কবিতাটি।

কবিতা লেখা সহজ কাজ নয়।কবিতা লিখতে হলে অনুভূতি প্রবল হতে হয়।বসলাম আর কবিতা লিখে ফেললাম তেমনটা আসলে নয়।তবে আমার বেলায় আমি প্রায়ই দেখি কবিতা লিখতে বসেছি অথচ কবিতার একটি লাইন ও লেখা হচ্ছে না।কিন্তু কোন কাজ করতে গিয়েছি তখন কবিতার এক একটি লাইন হুর হুর করে মাথার মধ্যে ঘুরতে থাকে।তখন আসলে লেখার মতো পরিস্থিতি থাকেনা।এমনটা কি শুধু আমার বেলায়ই ঘটে??নাকি আপনাদের সাথে ও ঘটে?? জানাবেন তো কমেন্ট করে।আর আমার কবিতা মানে কবিতায় ছন্দ থাকা চাই ই চাই।ছন্দ ছাড়া কবিতা যেনো লেখাই হয় না আমার।তাইতো আমি সহজ শব্দের ছন্দে ছন্দে কবিতা লিখে শেয়ার করি।আশাকরি আমার লেখা কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।আপনাদের সকলের অনুপ্রেরণায় আজ আমি এখানে।প্রতিনিয়ত সাপোর্ট করে পাশে আছেন বলেই তো এতো ভালো লাগে। আর কবিতা লেখার ও পড়ার আগ্রহ তৈরি হয়েছে আমার মাঝে।

আর আজকের কবিতাটি মূলতঃ ভালোবাসার কবিতা।ভালোবাসার কবিতা খুব কমই লেখা হয় আমার।সত্যি কথা বলতে ভালোবাসার চাইতে বিরহ নিয়ে লিখতে বেশী ভালো লাগে।আমার আজকের কবিতাটির নাম "ভালোবাসার রঙিন ভেলায়"।ভালোবাসার মানুষটিকে নিয়ে মনের মাঝে কতো অনুভূতি খেলা করে।ভালোবাসার মানুষটি পাশে থাকলে সবকিছুই ভালো লাগে।সেই মানুষটি মন খারাপের সময়টাতে মনকে ভালো করে দিতে পারে।ভালোবাসার মানুষ পাশে থাকলে তাকে নিয়ে রঙিন ভেলায় ভেসে বেড়াতে ইচ্ছে করে।সেই রকম কিছু অনুভূতি নিয়ে আমার আজকের এই কবিতাটি।

আমার আজকের কবিতাটি চলুন পড়ে আসি--

কবিতা -- ভালোবাসার রঙিন ভেলায়


লেখা - শিমুল আক্তার


খুব যতনে মনের মাঝে
এঁকেছি আমি তোমার ছবি
তুমি আছো হৃদয় মাঝে
মনটা জুড়ে আছো তুমি।

হৃদয় মাঝে লিখেছি আজ
যত্ন করে তোমার নামটি
আপন হবে না কেউ তো আর
মনিকোঠায় থাকবে তুমি।

তুমি আমার এক চিলতে রোদ
শীতের দিনের উষ্ণ আদর
তীব্র রোদে তুমি আমার
সবুজ অরণ্য ছায়া শীতল।

মন খারাপের দিনগুলোতে
তুমি ই আমার আশার আলো
তোমার মিষ্টি মুখের কথায়
মনটা আমার হয় যে ভালো।

তুমি পাশে থাকবে আমার
সকল সময় সারাবেলা
তোমায় নিয়ে ভেসে যাবো
ভালোবাসার রঙিন ভেলায়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...v3zmf3ts5r1YcCv1akrcVQaw7WCSJp3aJ7vmCrJfNV2xHDmEofAjpuyDkwZWp9GQWHWFcWWmnMqYV28AwBwcDQFu93p1NU52E9eHs5nYHLjGg65Gq4KeRqNqPc (1).png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের কবিতাটি আপনাদের ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনিকবিতা
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

7AzetLrHVAgHwGYdyYhcd6W1ZFmwPuKeayULXZvV74jWJiYdxcTDg2LhEfugT9XQiehdVjbtAbBU1XdRNXiEF84z5xvEBxaDkrUVjrn3AA...Lme7uHzhBsZNhAwjoPuur37mLpdDUuvdg1BAY5TZSuBhbAxCSvbNMhw31WQJNBoEaz5nQZwwfEzvj2CLYAoyJuR7DiEL6442cdxyPvPjEPk4inCxeffnYMCVXL.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 2 months ago 
 2 months ago 

ভালোবাসার রঙিন ভেলায়,নামের দারুন একটা কবিতা লিখেছেন আপু।কবিতার মধ্যে দারুন রকমের ছন্দ মিল দিয়েছেন। আর বিশেষ করে ছন্দ মিল থাকা কবিতা গুলি পড়তে ভীষণ ভালো লাগে। কবিতা লিখতে আমিও পছন্দ করি এবং প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখে থাকি। কবিতা লেখার জন্য দরকার মনোরম পরিবেশ ,স্থির চিন্তাধারা, মনকে চঞ্চল থেকে শান্ত রাখা, ছন্দ মিল রাখা, সর্বোপরি কবিতার মধ্য দিয়ে মনের ভাবকে সাবলীলভাবে প্রকাশ করতে পারলেই একটি কবিতা দারুন লাগে। তবে আপনার কবিতাটিও সম্ভব সুন্দর হয়েছে আপু। এভাবেই এগিয়ে যান আগামীতে আরো দারুন সব কবিতা লিখতে পারবেন আপনি।

 2 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমারও মনে হয় যে কবিতা লেখার জন্য অনুভূতি প্রবল হতে হয় যেটা অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয় তা না হলে হয়তো বা কবিতা লেখা সম্ভব নয়। আমি তেমন একটা কবিতা ভালো করে লিখতে পারি না তবে পড়তে অনেক বেশি পছন্দ করি । সেদিন জেনারেল চ্যাটে আপনার সঙ্গে এই বিষয়ে কথা বলছিলাম হয়তো আপনার মনে আছে। যাই হোক খুব সুন্দর কবিতা লিখেছেন পড়ে খুব ভালো লাগলো।

 2 months ago 

হে মনে আছে।ধন্যবাদ সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 2 months ago 

কবিতা লিখতে এবং পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার একটা কথার সাথে আমি একমত কবিতা লেখার সময় যদি ঠিকভাবে মনোযোগী না হওয়া যায় তাহলে কবিতা লেখাটা একটু কঠিন। আপনি আজকে খুবই চমৎকার কবিতা লিখেছেন। কবিতার প্রতিটা লাইন খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। আসলে মন খারাপের সময় যদি ভালোবাসার মানুষ পাশে থাকে তাহলে এমনিতেই মন ভালো হয়ে যায়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

মতামত তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমার কাছে মনে হয় আমার বাংলা ব্লগে যারা কবিতা লেখে তারা বেশিরভাগই প্রথমে অনু কবিতা লেখা শিখেছে তারপর পূর্ণাঙ্গ কবিতা লেখা শিখেছে এমনকি আমি নিজেও। আপু আপনার স্বরচিত ভালোবাসার রঙিন ভেলায় কবিতাটির প্রতিটি লাইন অসাধারণ হয়েছে। ভালোবাসার মানুষের নামটি হৃদয়ের সব সময় সুন্দরভাবে লেখা থাকে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমাদের কমিউনিটিতে কিন্তু কবির সংখ্যা দিন দিন বেড়েই চলেছে এবং আপনিও একজন সাহিত্য জগতের হাওয়ায় এই বিষয়গুলো অনেকটাই উপভোগ করছি। আপনার এই কবিতাটির মধ্যে ভালোবাসার অনুভূতি প্রকাশ পেয়েছে, আপনার জন্য অনেক অনেক ধন্যবাদ রইল।

 2 months ago 

আপনার মন্তব্য পেয়ে আমার অনেক ভালো লেগেছে।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

প্রতিটা মানুষ খুব সুন্দরভাবে যত্ন করে তার মনের মানুষকে মনের মধ্যে আগলে রাখে। আর যে মানুষ একজন আর মনের মধ্যে ঠিকভাবে থাকতে পারে তাকে নিয়ে অনেক প্রেমের কবিতা লেখা যায়। ঠিক তেমনি এক অনুভূতিতে আপনার লেখা আজকের এই কবিতা। আবৃতি করতে বেশ ভালো লেগেছে আমার।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া,আমার লেখা কবিতাটি আবৃত্তি করার জন্য।

 2 months ago 

আপু আপনার মত আমারও একই পরিস্থিতি হয়। মাঝে মাঝে হঠাৎ করেই কবিতার কিছু লাইন মাথায় চলে আসে। আর তখন লেখার মত পরিস্থিতি থাকে না। আর যদি লেখার মত কখনো পরিস্থিতি হয় তাহলে ঝটপট ২/১ লাইন লিখে রাখার চেষ্টা করি। আপনার লেখা কবিতা পড়ে অনেক ভালো লেগেছে আপু।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। আপনার কবিতার লাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বেশ সুন্দরভাবে গুছিয়ে কবিতাটি উপস্থাপন করেছেন। আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65988.06
ETH 3414.25
USDT 1.00
SBD 2.67