আমার স্বরচিত কবিতা -- 💖 "এক গুচ্ছ কদম হাতে " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা,


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।ঈদের দিনটি শেষ হলেও ঈদের আমেজ কিন্তু এখনো শেষ হয়নি।এখনো সবাই ঈদের আমেজ নিয়ে ঘুরে বেড়াচ্ছে। যদিও আস্তে আস্তে সবকিছু খুলে যাচ্ছে।আশাকরি সবাই খুব আনন্দ করেছেন পরিবার পরিজনদেরকে নিয়ে।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও একটি কবিতা লিখে শেয়ার করছি।আশাকরি আমার আজকের এই কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

flower-6492337_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

বেশ কয়েকটা দিন বৃষ্টিতে ঘরে বন্দী থেকে মনের মধ্যে অনেক গান,কবিতা ভেসে উঠেছিলো।এবার ঈদে কোথাও তেমন যাওয়া হয়নি এবার। ঘরেই কেটেছে।বসে বসে বর্ষার দিনে কদম ফুলের কথাই মনে পরে।তাইতো বসে বসে এই কবিতাটি লিখে ফেললাম।মনে হয় কেউ একগুচ্ছ কদম ফুল হাতে দাঁড়িয়ে আছে। দৃশ্যটা কিন্তু খুব সুন্দর তাই না।আসলে আমরা কল্পনার রঙে অনেক কিছুই রাঙাতে পারি।কল্পনার শক্তি যার যত প্রবল হয়,কবিতা তার তত বেশি সুন্দর হয়।আমি কল্পনাতে অনেক কিছুই করি।না না, আজ সেই বিষয়ে কিছু লিখবো না।কবিতাটি মূলত বর্ষা বা বৃষ্টিকে নিয়েই।আর বর্ষা মানেই কদম ফুল। সেই ভাবনা থেকেই কবিতাটি লেখা।তাই কবিতার নাম দিয়েছি এক গুচ্ছ কদম হাতে।বর্ষা মানেই আবেগ।বৃষ্টির দিনগুলোতে সেই আবেগকেই কবিতার ছন্দে রুপ দেয়ার চেষ্টা করেছি।আশাকরি আজকের এই কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।জানিনা,কতোটা ফুটিয়ে তুলতে পেরেছি।তবে চলুন কবিতাটি পড়ে আসি ---

স্বরচিত কবিতা -- "এক গুচ্ছ কদম হাতে "


লেখা - শিমুল আক্তার


শ্রাবণমূখর বাদলদিনে
ভাবছি বসে তোমার কথা
আসবে বলে সেই যে গেলে
প্রহর গুনি আমি একা।


ঝড়ো ঝড়ো বাদলদিনে
কাটলো যে দিন একা একা
আসবে তুমি নিয়ে হাতে
শ্রাবণ দিনের প্রথম কদম।


কতো শ্রাবণ কেটে গেলো
ভেবে ভেবে তোমার কথা
বর্ষায় ভিজে তোমায় নিয়ে
কাটলো না আর বাদলবেলা।


বলেছিলে কতো কথা
হাতটি ধরে আমায় সেদিন
বর্ষনমূখর এই দিনে আজ
পরছে মনে তোমার কথা।


চোখের পাতা ভিজিয়ে দিলো
চোখের ওই নোনা জলে
লুকিয়ে দিলো চোখের জল
শ্রাবণের এই বাদলধারা।


ঝিরিঝিরি এই বাদল দিনে
স্মৃতিগুলো আজ ভাসে মনে
ফেলে আসা দিনগুলো মোর
ভিড় করেছে মনের কোনে।


প্রহর গুনি আজও বসে
আসবে তুমি বাদল দিনে
দেখবো সেদিন দুচোখ ভরে
এক গুচ্ছ কদম হাতে।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...ZmJMhBvFWv1mCMKadcCwY5hmGZidXv7GwXJGxkexucjwD98Gqn9odRb2XDQBNTRG5SsBLP6BSuD8sxWMovLai7jcEGxpWefWwzfpoWz4BhUvgiVjAhVtvToNpW.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের কবিতাটি আপনাদের ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

Sort:  
 last year 
 last year 

যে যত বেশি ভাবনার জগতে বা কল্পনার জগতে থাকে সেই তত বেশি সুন্দর কবিতা রচনা করতে সক্ষম হয় বলে আমি মনে করি।
প্রিয় মানুষটার অপেক্ষা ও বদল দিনের খুব সুন্দর কবিতা রচনা করেছন। ছন্দে ছন্দে বেশ ভালো লাগলো কবিতাটি।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

একগুচ্ছ কদম হাতে কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। অসাধারণ কবিতা লিখেছেন, সত্যি আপনার এই কবিতাটি আমার খুবই ভালো লাগলো।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

ঈদ এবং বৃষ্টির জন্য অনেকেই ঘর থেকে সেভাবে বের হতে পারে নাই। তবে এটা ঠিক ঘরে বসে থাকলে অনেক কিছুই মাথার মধ্যে খেলে। মানুষ কল্পনা করে বুঝে মানুষ কবিতা লিখতে পারে এটা সঠিক কথা। আর বর্ষাকালে কদম ফুলের আগমন ঘটে। বসে হলে কদম ফুল নেই আপনি এক গুচ্ছ কদম হাতে নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে আপু। কবিতার প্রতিটা চরণ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আসলে বর্ষার সময় সবার মনে আবেগ একটু বেশি সৃষ্টি হয়। আর আপনি সেই আবেগ ঘিরে অনেক সুন্দর করে কবিতাটা লিখে ফেলেছেন। আপনার কবিতার প্রত্যেকটা লাইন অনেক বেশি সুন্দর হয়েছে। সম্পূর্ণ কবিতাটা পড়ে মনটা ভরে গেল।

বলেছিলে কতো কথা
হাতটি ধরে আমায় সেদিন
বর্ষনমূখর এই দিনে আজ
পরছে মনে তোমার কথা।

উপরের এই লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। অনেক বেশি সুন্দর ছিল আপনার লেখা কবিতা।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু। ধনবাদ আপনাকে।

 last year 

আসলেই আপু। ঈদ কেটে গেলেও ঈদের আমেজ এখনো রয়ে গেছে। আপনার কবিতাটি মধুর হয়েছে। পড়ে ভালো লাগলো।

কতো শ্রাবণ কেটে গেলো
ভেবে ভেবে তোমার কথা
বর্ষায় ভিজে তোমায় নিয়ে
কাটলো না আর বাদলবেলা।

আসলেই শ্রাবণ আসে যায় তার কথা ভেবে। কিন্তু সময় যেনো কাটেইনা।

 last year 

সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

একগুচ্ছ কদম হাতে আপনার লেখা কবিতাটা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে কেউ যদি একগুচ্ছ কদম ফুল হাতে নিয়ে দাঁড়িয়ে থাকে সেই দৃশ্যটা অনেক বেশি সুন্দর হয়। আর আপনি সেই বিষয়টা তুলে ধরে আজকে অনেক সুন্দর ভাবে ভিন্ন একটা অনুভূতি থেকে এই কবিতাটা লিখেছেন। মনটা ভরে গেল কবিতাটা পড়ে।

 last year 

অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপনাকে।

 last year 

বাহ্ দারুন কবিতা লিখেছেন আপু।কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ ছিল।কবিতা লিখতে দিনদিন পারদর্শী হয়ে উঠছেন আপু।আগের থেকে অনেক বেশি ভালো লাগে কবিতাগুলো।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44