রেসিপি - ৩২ | | "পেঁপে ও আলু ভাজি " | | @shimulakter | | ১৫ ।০৯। ২০২২ ইং | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আদাব

আজ ১৫ ই সেপ্টেম্বর রোজ - বৃহস্পতিবার

হ্যালো,

“আমার বাংলা ব্লগ” এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন সবাই ? সবাই ভাল আছেন আশাকরি । আমিও আপনাদের শুভকামনায় ভাল আছি । বন্ধুরা আমি @shimulakter বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে আছি । আপনাদের সবার সহযোগিতায় প্রতিনিয়ত কাজ করার উৎসাহ পাচ্ছি । তাইতো প্রতিদিন ই কিছু না কিছু ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হচ্ছি ।আমার ব্লগ আপনাদের কেমন লাগে তা অবশ্যই জানাবেন ।

পেঁপে ও আলু ভাজি.jpg

বন্ধুরা, আমি আজ আপনাদের জন্য একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি । আশাকরি আমার আজকের রেসিপি আপনাদের অনেক ভাল লাগবে ।আমার আজকের রেসিপি “পেঁপে ও আলু ভাজি । রেসিপিটি প্রস্তুত করার আগে আমি এর উপকরনগুলো এক এক করে তুলে ধরছি --

WhatsApp Image 2022-09-14 at 10.03.08 PM.jpeg

উপকরনপরিমান
পেঁপে১ টি
আলু২ টি
পেঁয়াজ৩/৪ টা
কাঁচামরিচ৫/৬ টি
শুকনা মরিচ২/৩ টি
লবণপরিমান মত
চিনিসামান্য
তেলপরিমান মত

প্রস্তুত প্রণালীঃ

উপকরন ত হল ,এবার প্রস্তুত প্রণালী এক এক করে তুলে ধরছি --

প্রথম ধাপ

WhatsApp Image 2022-09-14 at 10.06.02 PM.jpeg

প্রথমে আমি পেঁপে ও আলু খোসা ছাড়িয়ে ধুয়ে নেব ।

দ্বিতীয় ধাপ

WhatsApp Image 2022-09-14 at 10.06.46 PM.jpeg

WhatsApp Image 2022-09-14 at 10.06.59 PM.jpeg

WhatsApp Image 2022-09-14 at 10.06.27 PM.jpeg

এবার পেঁপে আলুগুলো ভাজি করে কেটে নেব ।

তৃতীয় ধাপ

WhatsApp Image 2022-09-14 at 10.07.20 PM.jpeg

এরপর ভাজি গুলো ধুয়ে ঝাঁঝরিতে পানি ঝরিয়ে নেব ।

চতুর্থ ধাপ

WhatsApp Image 2022-09-14 at 10.10.18 PM.jpeg

এবার চুলায় প্যান বসিয়ে তাতে পরিমান মত তেল দিয়ে দেব । এরপর তেল গরম হলে কেটে রাখা পেঁয়াজ দিয়ে ভাজতে থাকব ।এবার তাতে শুকনা মরিচ দিয়ে দেব ।

পঞ্চম ধাপ

WhatsApp Image 2022-09-14 at 10.10.10 PM.jpeg

এবার ভাজা পেঁয়াজে পরিমান মত লবণ দিয়ে দেব ।এরপর কেটে রাখা পেঁপে ও আলু দিয়ে রান্না করে নেব।এরপর ভাজিতে কাঁচামরিচ দিয়ে রান্না করে নেব ।

ষষ্ঠ ধাপ

WhatsApp Image 2022-09-14 at 10.10.41 PM.jpeg

রান্না যখন হয়ে আসবে ,তখন সামান্য চিনি দিয়ে রান্না শেষ করব।

সপ্তম ধাপ

WhatsApp Image 2022-09-14 at 10.11.07 PM.jpeg

এ ধাপে এসে আমার পেঁপে ও আলু ভাজি পুরোপুরি রেডি । এখন শুধু খাওয়ার পালা । আশাকরি আমার রেসিপি আপনাদের ভাল লেগেছে ।ভালো লাগলেই আমার রেসিপি করা সার্থক ।

আমার রেসিপির সব তথ্য আমি নীচে তুলে ধরছি --

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিজ বাসস্থান

আজকের রেসিপিটি কেমন লাগলো ,তা অবশ্যই জানাবেন । রুটি ,পরোটা , গরম ভাতের সাথে খুব মজা করে খেয়ে নেবেন ।স্বাদের কথা একদম চিন্তা করতে হবে না । আজ এ পর্যন্তই । আবার কোন নতুন রেসিপি নিয়ে হাজির হব । সেই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন , ভালো থাকবেন ।

আল্লাহ্‌ হাফেজ

ধন্যবাদ সবাইকে

@ shimulakter

আমার পরিচয়

আমার পরিচয় আমি শিমুল আক্তার ।আমার ইউজার আইডি @shimulakter.আমি ঢাকায় বসবাস করি ।আমি একজন বাঙালী হিসেবে অনেক বেশি গর্ববোধ করি ।আমি বই পড়তে , গান শুনতে অনেক ভালবাসি ।ভ্রমন করতে খুব পছন্দ করি । এছাড়া মজার মজার রান্না করে সবাইকে খাওয়াতে ভালোবাসি । আমার যে কোন কিছু শেখার খুব আগ্রহ ।নতুন করে আমি কবিতা লিখছি ।আপনাদের অনুপ্রেরনায় আমি কবিতা লেখা চালিয়ে যেতে চাই । আপনাদের ভালবাসায় এগিয়ে যেতে চাই বহুদূর । কিছু শিখতে পারলে ,অনেক বেশি আনন্দিত হই ।ভালোবাসি মানুষকে । আর মানুষের পাশে থাকার চেষ্টা করে যাই প্রতিনিয়ত ।

WhatsApp Image 2022-04-30 at 11.50.08 AM.jpeg

WhatsApp Image 2022-09-13 at 9.15.00 AM.jpeg

Sort:  
 2 years ago 

আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন আজকে। আপনার রেসিপি দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপনার এই রেসিপিটি। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। সত্যিই খুব মজার হয় এমন ভাজি। অনেক ভালো লাগলো মন্তব্য পেয়ে।

 2 years ago 

খুবই লোভনীয় সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি প্রস্তুত করেছেন আলু এবং পেঁপে দিয়ে।। ঠিকই বলেছেন আপনি এমন ধরনের রেসিপি খেতে খুবই মজাদার হয়ে থাকে।। এমন রেসিপি আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে সকাল অথবা বিকেলের নাস্তায় রুটির সাথে খেতে।। রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। সত্যিই খুব সুস্বাদু ও পুষ্টিকর। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব সহজ একটি রেসিপি দেখলাম। আমি যেহেতু ব্যাচলর থাকি সে হিসাবে মাঝে মাঝে বুয়া না আসলে তৈরী করা যাবে। অনেক সুন্দর হয়েছে আপু ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। ভাল থাকবেন।

 2 years ago 

পেঁপে এবং আলু এভাবে ভাজি করে খেতে খুবই মজা লাগে। বিশেষ করে গরম গরম রুটি সাথে খেলে তো কোন কথাই নেই। এত সুন্দর ভাবে আলু, পেঁপে ভাজি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। পাশে থেকে সাপোর্ট করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু পেঁপে ও আলুর দারুণ একটি রেসিপি তৈরি করেছেন ৷ অনেক লোভনীয় এবং সুস্বাদু একটি রেসিপি ৷ পেঁপে আলুর এমন ভাজি আমার অনেক প্রিয় ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ। আমার পোস্ট টি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। অনেক অভিনন্দন ভাইয়া আপনাকে।

 2 years ago 

আলু ও পেঁপে ভাজি খেতে আমার কাছে ভালো লাগে। গরম গরম ভাতের সাথে এবং রুটির সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। পেঁপে আমাদের শরীরের জন্য খুবই উপকারী। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অনেক ধন্যবাদ।পাশে সব সময় থাকার জন্য আপনাকে অনেক অভিনন্দন আপু।

 2 years ago 

ওয়াও খুব অসাধারণ পেঁপে ও আলু ভাজি রেসিপি করেছেন। খুব লোভনীয় পোস্ট। এভাবে পেঁপে ও আলু দিয়ে ভাজি করলে আমার রুটি অথবা পরোটা দিয়ে খেতে খুব ভালো লাগে। সত্যিই রেসিপিটি আমার কাছে অসাধারণ লাগলো। খুব সুন্দর করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে ও। সব সময় পাশে আছেন, আশাকরি থাকবেন পাশে সব সময়। অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68272.80
ETH 2645.15
USDT 1.00
SBD 2.70