💞 " আজ ও খুঁজি " [ ১০% লাজুক খ্যাঁকের জন্য ]

in আমার বাংলা ব্লগlast year

আজ (1).jpg

Canva দিয়ে বানানো

আসসালামু-আলাইকুম


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

আমি @shimulakter, আমি একজন বাংলাদেশী।"আমার বাংলা ব্লগ" এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।সপ্তাহের প্রতিটা দিন চেষ্টা করি ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করতে।অনেক ব্যস্ততার মাঝে দিন কাটছে। তারপরেও চেষ্টা করছি মনের জোরে আপনাদের সাথে যুক্ত থাকতে।আশাকরি আমার ব্লগ আপনাদের কাছে কিছুটা হলেও ভালো লাগে।আপনাদের ভালো লাগাই আমার নতুন নতুন ব্লগের অনুপ্রেরনা।

আপনাদের মনে এতটা সময়ে আমার ব্লগের টাইটেল দেখে প্রশ্ন জেগেছে হয়ত আমি "আজ ও খুঁজি",কিন্তু কাকে ? তাইনা ! তাই আজ আপনাদের কাছে শেয়ার করতে চলে এলাম।সত্যি কথা বলতে যখন আমরা ছোট ছিলাম তখন শুধুই ভাবতাম কবে বড় হব? তখন বুঝতাম না বড় হওয়ার সাথে সাথে আমাদের সোনালি শৈশবকে আমরা হারিয়ে ফেলবো।তখন আমাদের একমাত্র চাওয়াই ছিল বড় হওয়ার।না,আমি শৈশবকে খুঁজি না।কারন আমি জানি শৈশবকে খুঁজলেও তাকে আর পাওয়া যাবে না।শুধু মধুর স্মৃতিগুলো মনে করে ভালো লাগা অনুভূতিতে কিছু সময় কাটানো যাবে।আমি আজ ও খুঁজি ফেলে আসা শৈশবের কিছু ভালোবাসার মানুষগুলোকে।সেই মানুষগুলো আমার রক্তের সম্পর্কের কেউ নয়।তারা ছিল শুধুই আমার খেলার সাথী।যতটা জানি এই একই শহরে আমরা আছি কিন্তু কেউ কাউকে দেখছি না।এতটা বছরে কত কত মানুষের সাথে পারিবারিক,সামাজিকভাবে আলাপ হল,কথা হল।কিন্তু সেই ছেলেবেলার খেলার সাথীদের কোথাও খুঁজে পেলাম না। ছেলেবেলা এই শহরটাকে অনেক বেশী বড় মনে হতো।কিন্তু আজ এই সময় এসে এই শহরটাকে আমার খুব ছোট মনে হয়। আসলে এখন তো শহরের সবটাই আমার চেনা তাই হয়ত আজ ছোট মনে হয় শহরটাকে।

Screenshot_191.jpg

সোর্স

ছেলেবালার স্মৃতি খুব মধুর হয়। সেই মধুর স্মৃতিতে কিছু প্রিয় মানুষ আমাদের মনে খুব বেশি জায়গা করে নেয়।সময়ের স্রোতে হয়ত আমরা অনেক বেশি নিজেদেরকে অনেক দূরে ভাসিয়ে নিয়ে যাই।কিন্তু একটা সময় এসে সেই স্মৃতি হাতড়ালে সেই মানুষগুলো মনের মাঝে উঁকি দিয়ে যায়। আজ বড় হওয়ার পর ছেলেবেলা ফিরে যেতে খুব ইচ্ছে করে।মানুষের সহজাত প্রবৃত্তিই এটা,সে যখন যে অবস্থায় থাকে তার বিপরীতটাই পছন্দ করে।আমরা বড়রা এখন ছেলেবেলা ফিরে পেতে চাই।আর ছোটরা চায়,কবে তারা বড় হবে।

ছেলেবেলার সেই সোনালি দিনগুলো আর ফিরে পাব না জানি কিন্তু সেই খেলার সাথিগুলোকে খুব বেশি মিস করি আজও।রক্তের সম্পর্কের চাইতেও আত্মার সম্পর্ক অনেক বড় হয়ে যায়।আত্মার পরম আত্মীয় হয়ে মনের মাঝে জায়গা করে বসে আছে আমার ছেলেবেলার সেই খেলার সাথিরা।পথে -প্রান্তরে যখন যেখানে যাই চোখ দুটো শুধু তাদেরকেই খোঁজে। তারা ও কি আমার মত করে খোঁজে ? এই প্রশ্নটা আমি নিজেকেই নিজে করি।টিভিতে কত নাটক,মুভি দেখি কত দিন পর হলেও প্রিয় মানুষগুলোর সাথে কোন না কোনভাবে দেখা হয়ে যায়।এমনটা যদি আমার বেলায় ঘটতো তবে কতই না ভালো হতো।

Screenshot_192.jpg

সোর্স

ছেলেবেলার সেই খেলার সাথিরা যদিও আজ এই শহরেই আছে কিন্তু তাদের দেখলে হয়ত চিনতেও পারব না। তাদের ছেলেবেলার মুখের আদল এখনো আমার মনের ফ্রেমে বন্দি হয়ে আছে।খুব বেশি ভালো লাগা ভর করে আছে।কখনো যদি কারো দেখা পেয়ে যাই আপনাদের সাথে তা অবশ্যই শেয়ার করব।এই শহরে যখন যেখানে যাই আমি আজও খুঁজি সেই হারিয়ে যাওয়া খেলার সাথিদের।আমার এই খোঁজা আজীবন চলবে। কাকতালীয় ভাবে কোন একদিন একসাথে কোন এক পথে দেখা হয়ে গেলে সেদিন হবে আমার জীবনের স্মরণীয় একটি দিন।সেই দিনটির অপেক্ষায় চেয়ে আছি।থাকব আজীবন।এই দুচোখ দিয়ে আজও খুঁজি।

আজ আর নয়। আশাকরি আমার আজকের ব্লগ আপনাদের কাছে ভাল লেগেছে।আবার নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdeDfCPbpBnZoAAVb2oZSESZ67vtSCNpeVFzbbGVndyWbk8nXbu2FmfmBiCodsaoPTjyWchTbcv8G8PSwhj9QTYZqyiBfoJ5tSHtqCZuBeADDgf4ijZGFGXGRcdXACWy2dzTDUHv2fsNErQkNX3zPJcHDqerBQo4Hr8vMLMc6VM.png

আমি শিমুল আক্তার।আমার ইউজার আইডি @shimulakter,আমি একজন বাঙালী।বাংলাদেশে জন্মগ্রহন করেছি বলে,অনেক বেশি গর্ববোধ করি।আমি একজন গৃহিনী।আমি পড়তে, লিখতে ও শুনতে ভালবাসি।নিজেকে সব জায়গাতে অ্যাক্টিভ রাখার চেষ্টা করি।সব সময় চেষ্টা করি আলাদা কিছু উপস্থাপন করতে। গতানুগতিক কোন কিছুতে আমাকে টানে না।অন্যের মতামতের মূল্যায়ন করার চেষ্টা করি।মানুষকে ভালোবাসি।তাই সব সময় চেষ্টা করি অন্যের উপকার হয় ,এমন কিছু করতে।বাংলাকে ভালোবেসে " আমার বাংলা ব্লগ " এর সাথে আজীবন থাকতে চাই।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdewS98rhT2jTJ5AJioUC62cpvt6bqfABatFjaAW1oDt8A5V688UB2rQ3QEUaGYPw7ZyRoyPyHrANPTXZcJCJ95PUovBmXsXceiVuCxz4DVgAK2TjyMHyo6XQbHDRBeFdwDYbkPu5XFmBCLYLXcDr9pBsBE83t7mdpKztrqs33G.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgAaeHkUbVYHQygf4BziFrEyhjgH4bQJyLmky9bKBwALZ2h9iBsdB7ytyweg4LFR1aw2ZDmZr54xrugk5LoApFZTW2Z6WtKjQkvr3nnhc1ej5P7pmqWzrMMSWBRr81y99J6KeccJ5Mc7sbzFdGBuiQk6XZrWbdxSdtoZYkDYe.gif

2qM6R7emm7dUzqimiCUWALVV5Azjzuxs9rpmpFFPRJaLmdohUqB6kp4YL944YiourLu5AZ6Qr6oqkdqSfxc7Xq8mAGPVKxDSsdiew74MLRSQhQJhNKRTz62kGjtZ7F5RFpYFXow3mm1nCXmyudmvp6oMoQ3i12tnGYgVMQkRpNQ9pRTygtRywTPtHS4tCYiwkAgvYEzmYSST8DyNUvARfV.png

Sort:  
 last year 

শৈশবে কাটানো প্রত্যেকটি মুহূর্ত আমাদের জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আসলে শৈশবের সেই মধুর স্মৃতিগুলো এখনো মনে পড়ে। হয়তো সেই দিনগুলোর মাঝে এখনো হারিয়ে যেতে ইচ্ছে করে। কিংবা অনুভবে এখনো খুঁজে পাই সেই দিনগুলোকে। আপু আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। দারুন লিখেছেন আপনি।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

সত্যি আপু আমরা আজ ও শৈশবের বন্ধুদের খুঁজে বেড়ায়।ঠিক বলেছেন আপু যদি ও আর শৈশবে ফিরে যাওয়া যাবে না তবে শৈশবের কথা অনেক মনে পড়ে।আসলে আপু আমার মনে হয় আমাদের মতো মনে সবারই পড়ে। যাইহোক আপু এই ব্যস্ত শহরে হয়তো বা একদিন অবশ্যই দেখা হয়ে যাবে। আপনাকে অনেক ধন্যবাদ শৈশবের কথা মনে করে দেওয়ার জন্য।

 last year 

ব্লগটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 last year 

জীবনের সবচেয়ে মধুর আর স্মৃতিময় মুহূর্তটা হলো শৈশবের সময়। কারণ সেই সময়টায় আমরা একদম নিশ্চিন্তে থাকতে পারি। তখন মনের মধ্যে থাকে না কোন ভয় থাকে না কোন সংশয়। নিজেদের সময়গুলোকে উপভোগ করতে পেরেছি। শৈশবে কতইনা খেলা করেছি সকলের সাথে। আজ তারা হয়তো আমাদের থেকে অনেক দূরে চলে গিয়েছে। একটা কথা ঠিক বলেছেন আপু একই শহরে থাকলেও আমাদের দেখা হয় না। যাইহোক আপু খুব সুন্দর লিখেছেন কিন্তু ভালো লাগলো পড়ে।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। খুব ভাল লাগলো।

 last year 

আসলে আপু মাঝেমধ্যে ভাবি শৈশব কালে কি জীবনটা পার করে এসেছি। ওই জীবনের কথা ভাবলে এখন খুবই খারাপ লাগে। কারণ ওই সময় নিষ্পাপ মন ছিল সব সময় জীবন চলার পথে কোন ধরা বাধা ছিল না। বাবা-মা আত্মীয়-স্বজন সবাই কত ভালোবাসতো। নিজেদের কোন চিন্তাধারা চেতনা কিছুই ছিল না।সব মিলিয়ে অতি সুন্দর একটা জীবন ছিল। মাঝেমধ্যে ইচ্ছা করে সেই দিনগুলো যদি ফিরে পেতাম তাহলে কখনো ভালো হতো । আপু আপনার লেখাগুলো পড়ে খুবই ভালো লাগলো খুবই সুন্দর লিখেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

ফেলে আসা শৈশব তো আর ফিরে আসবে না। কিন্তু ছেলেবেলার সেই খেলার সাথিদের দেখা পেতে চাই। তাই আজ ও খুঁজি। অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64916.21
ETH 3483.89
USDT 1.00
SBD 2.45