ভালোবাসার কবিতা -- 💖 " শুধু দুজনে " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই? আশাকরি সবাই খুব ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি @shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছিআপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজও একটি কবিতা লিখে শেয়ার করছি।আশাকরি আমার আজকের এই কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

couple-1850073_1280 (1).jpg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (3).png

বেশ কদিন ধরে খুব বৃষ্টি হচ্ছে।বৃষ্টিতে সবার নাজেহাল অবস্থা। বৃষ্টি ভালো লাগে। তবে অতিরিক্ত কোন কিছু যেনো ভালো লাগে না।এই বৃষ্টিতে সাধারন মানুষের জীবনযাত্রা ব্যাহত হয়।এই বৃষ্টির দিনে ঘরের বের হতে একদম ইচ্ছে হয়না।তারপরেও প্রয়োজনে বের হতেই হয়।বন্ধুরা,সপ্তাহে একটি কবিতা আমি প্রতিনিয়ত পোস্ট করার চেষ্টা করি।কবিতা লেখার আগ্রহ আমার এই কমিউনিটিতে এসেই হয়েছে।এখন কবিতা পড়তে যেমন ভালো লাগে তেমনি লিখতেও ভালো লাগে।আমার আজকের কবিতার নাম -- "শুধু দুজনে "

দুজন মানুষকে নিয়ে আমার আজকের এই কবিতা।ডাইতো কবিতার নাম দিয়েছি শুধু দুজনে।দুজন মানুষের ভালো লাগা,ভালোবাসা তুলে ধরা হয়েছে। বৃষ্টিমূখর দিনে প্রিয় মানুষটিকে খুব মনে পরে যায়।ফেলে আসা স্মৃতিগুলো মনের মাঝে বেজে উঠে।প্রিয় মানুষটির কথা কানে বেজে উঠে রিনিঝিনি সুরে।এই অনুভূতি আমি আমার কবিতায় ফুটিয়ে তুলেছি।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।মন্দ লাগলেও কমেন্ট করে জানাবেন।কারন আপনাদের অনুপ্রেরণায় আজ আমি এতোদূর।

চলুন তবে কথা আর না বাড়াই।কবিতাটি পড়ে আসি---

স্বরচিত কবিতা -- " শুধু দুজনে "


লেখা - শিমুল আক্তার

বৃষ্টিমূখর মেঘলা দিনে
তোমার কথা পরে মনে
ভাবনারা আজ মেলেছে ডানা
প্রজাপতির পাখায় বসে।
ভাবছি বসে তোমার কথা
এই নিরালায় আপনমনে
চঞ্চল এ মন তোমায় খোঁজে
দিন-রাত্রি সারাবেলা।
কেটেছিল সেদিনগুলো
কতোই না মধুর স্মৃতি
মনে বাজে সেই সুমধুর
সুরটি তোমার আমার কানে।
ডানা মেলে উড়ে যাবো
তোমায় নিয়ে ঐ সুদূরে
হারিয়ে যেতে নেই বাঁধা আজ
সবকিছু কে পেছনে ফেলে।
দিনগুলো আজ কেটে যাবে
থাকবে কতো মধুর স্মৃতি
সেই স্মৃতিগুলো বাজবে মনে
দুজন রবো শুধু দুজনে।

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের কবিতাটি আপনাদের ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনিকবিতা
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা


আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (4).png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

Sort:  
 10 months ago 
 10 months ago 

আসসালামু আলাইকুম আপু। কেমন আছেন? অনেক চমৎকার একটি কবিতা লিখেছেন আপনি। কবিতাটি আমি পড়েছি এক কথায় অসাধারণ লিখেছেন । আপু কবিতা পড়তে আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে কবিতাটি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে জানাই অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা। ভালো থাকবেন এবং আরো ভালো ভালো কবিতা লিখে আমাদের জন্য পাঠাবেন। শুভেচ্ছা রইল আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ওয়ালাইকুম আসসালাম আপু।বেশ ভালো আছি।আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে আমার ও ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনাকে ধন্যবাদ আপু। দোয়া করবেন আপনার মত যেন কবিতা লিখতে পারি। কবিতা আমার খুব ভালো লাগে। ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দোয়া করি আমার চাইতেও সুন্দর সুন্দর কবিতা লিখতে পারবেন ইনশা আল্লাহ।চেষ্টা করলে সবই সম্ভব আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে ও।

 10 months ago 

ঠিকই বলেছেন আপু অতিরিক্ত কোন কিছুই ভালো লাগেনা। আজ সারাদিন বৃষ্টি হচ্ছে। পাঁচ মিনিটের জন্যও থামেনি এই বৃষ্টি। যাই হোক আপনার লেখা কবিতাটা পড়ে বেশ ভালো লাগলো। প্রতিটি লাইন খুব সুন্দরভাবে লিখেছেন আপনি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

প্রচুর বৃষ্টির প্রয়োজন ছিল আপু। আল্লাহ তার বান্দাদের দিকে তাকিয়েছেন। আজ কয়দিন যাবত প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছে। আর বৃষ্টি হলো রহমতের জিনিস। আপনি আজকে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। শুধু দুজনে নিয়ে যে কবিতা লিখেছেন কবিতা প্রতিটা লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। কবিতার প্রত্যেকটা লাইন খুব সুন্দর করে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ও।

 10 months ago 

এটা ঠিক বলেছেন আপু, অতিরিক্ত কোনো কিছুই যেন ভালো লাগে না। এই যে রেগুলার বৃষ্টি হচ্ছে আমার মোটেও ভালো লাগছে না। কোথাও যাওয়াও যাচ্ছে না। যাক, এমন ওয়েদারে কবিমনে কত কথাই মনে পড়ে যায় প্রিয়জনকো নিয়ে। সেকথাগুলো কবিতার ছন্দে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

চমৎকার একটি কবিতা আজকে আপনি আমাদের মাঝে রচনা করে শেয়ার করেছেন আপু। বেশ ভালো লাগলো আপনার কবিতাটা আবৃত্তি করে। বেশ সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে ছন্দ আকারে ভালোবাসার সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন এ পোস্টের কবিতার মাঝে। ছোট্ট সুন্দর এই কবিতাটা আবৃত্তি করতে বেশ ভালো লাগলো।

 10 months ago 

সুন্দর ও সাবলীল মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে অতিরিক্ত কোন কিছু যেমন ভালো লাগে না। আপনি আজকে ভালোবাসার মানুষকে নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন যেটা অনেক সুন্দর ছিল। কবিতার লাইন গুলো আপনি অনেক সুন্দর করে তুলে ধরেছেন যেটা পড়ে মনটা জুড়িয়ে গেল। ভিন্ন রকমের টপিক যে কোন কবিতার মধ্যে তুলে ধরলে তা অনেক সুন্দর হয়। আশা করছি আপনার পরবর্তী কবিতা ও অনেক সুন্দর হবে।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

ওয়াও আপনি অনেক সুন্দর করে শুধু দুজনে কবিতাটি অসাধারণ ভাবে লিখেছেন। তবে প্রিয়জনকে মনে করে খুব সুন্দর কবিতা লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। তবে আপনার মত কবিতা লিখতে এবং পড়তে আমার কাছে এখন অনেক ভালো লাগে। তবে আপনার কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে শুধু দুজনে কবিতাটি লিখে সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

শুধু দুজনে কবিতাটা পড়ার সময় আমি কবিতার মাঝে হারিয়ে গিয়েছিলাম। আমি কবিতা লিখতে যেমন পছন্দ করি, তেমনি কবিতা পড়তে অনেক বেশি ভালোবাসি। এই কবিতাটা আমি যত পড়ছিলাম আমার কাছে ততই ভালো লাগছিল। প্রিয়জনকে নিয়ে কবিতা লিখলে সেটা পড়তে অসম্ভব ভালো লাগে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 10 months ago 

আপনার মন্তব্যটি পড়ে ও আমার ভীষণ ভালো লাগছিল ভাইয়া।সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। খুব সুন্দর করে শুধু দুজনে কবিতাটি লিখেছেন। বৃষ্টির সময় বসে পুরনো স্মৃতি মনে করে এই কবিতাটি লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়। সত্যি বলতে কবিতাটি সম্পূর্ণ নাইন অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 10 months ago 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45