💜💙 অনুভূতির কবিতা || স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ5 months ago

শুভ সকাল সবাইকে


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।

writing-933262_1280.jpg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (2).png

সত্যি কথা বলতে কবিতা বলেন আর অনুকবিতাই বলেন ইচ্ছে হলেই কিন্তু লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতির দরকার আছে।আমি আবার ছন্দ ছাড়া কবিতা একদমই লিখতে পারিনা। কবিতায় ছন্দ না হলে কেমন যেনো মনে হয়।আর সব সময় আমি চেষ্টা করি সহজ সাবলীল ভাষায় কবিতা লেখার।কঠিন কোন ভাষা লেখার মাঝে আমার একদম ই আসে না।আজকের অনুকবিতা গুলো ও ঠিক সহজ ভাবেই লিখেছি।

বেশ কিছুদিন থেকেই দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই অনু কবিতা লিখে শেয়ার করছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।বিশেষ করে আমাদের সকলের শ্রদ্ধেয় @rme দাদাকে ও প্রতিনিয়ত দেখছি বেশ কিছুদিন আগে থেকেই অনু কবিতা শেয়ার করে আসছেন।দাদার লেখা অনুকবিতাগুলো সব সময়ই আমার ভীষণ ভালো লাগে।আমি খুবই অনুপ্রাণিত হই।

আর তাই আজ এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।আশাকরি আমার লেখা অনুকবিতাগুলো পড়ে আপনাদের সুচিন্তিত মতামত তুলে ধরবেন।আপনাদের অনুপ্রেরণায় বড় কোন কবি হতে না পারলেও সুন্দর সুন্দর কবিতা আরো লিখে শেয়ার করার অনুপ্রেরণা পাবো।

আমার আজকের অনুকবিতা গুলো ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়ে লেখা।দেশের প্রতি ভালোবাসা,প্রিয় মানুষের জন্য প্রতীক্ষায় থাকা,ঋতুরাজ বসন্তকে ঘিরে ও একটি কবিতা আজ শেয়ার করেছি।সত্যি কথা বলতে অনুভূতি না থাকলে আসলে কবিতা লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতি প্রখর থাকা চাই।আমি আজ চেষ্টা করেছি বাকিটা আপনারাই ভালো বলতে পারবেন।আসলে মনের মাঝে ভালোবাসা,আবেগ না থাকলে কোন একটা কবিতার লাইন ও লেখা সম্ভব নয়।চেষ্টা করলাম লেখার আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতা গুলো ভালো লাগবে।তবে চলুন অনুকবিতা গুলো পড়ে আসি--

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu (1).gif

একগুচ্ছ অনুকবিতাঃ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm (1).gif

অনুকবিতা --১



হিমেল হাওয়ায় ফুলে ফুলে
রঙিন স্বপ্ন জাগে মনে
বনের পাখিরা ডেকে উঠে
বসন্ত রাজ এলো বলে।

মনে জাগে সুখের পরশ
দোলা দেয় মনে ফুলের সুবাস
নেচে উঠে মনটা আমার
ফুল পাখিদের কলোরবে।

অনুকবিতা -- ২


সবুজ শ্যামল দেশটি আমার
সোনার চেয়েও খাঁটি
দেশটি আমার মায়ের মতো
অনেক খানি দামী।

তোমার কোলে শুয়ে মা গো
সুখের পরশ লাগে
শীতল হয়ে যাই যে আমি
তোমার স্নেহের পরশে।

অনুকবিতা -- ৩


ভালোবাসার রঙিন স্বপ্ন বুনেছি যে মনে
তাইতো তোমার কথা আমার শুধু মনে পরে
তুমি ছিলে সুখ আর ভালোবাসার ছায়া
ভুলবো কি করে সেই আমি তোমার মুখের মায়া।

তুমি ছাড়া কেটে গেলো আমার সকল বেলা
ভাবনারা সব নিয়েছে ছুটি বসে আছি নিরালা
তুমি আছো বলেই আজও কল্পনারা রঙিন
তুমি পাশে থাকলে আমার কষ্টগুলো হয় বিলীন।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...MVta4bNeJVaxcJxcdU9hJyaAM4Syv6vVBAr8gExqMDB4bTLYmf68XvsL4RS3afrYHquXpd1KxVU4BaEfNL6JoZ78AayTuvoDSdQmhsRozyXKpXcf9SXg2eg4n2.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ (1).png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (2).png

Sort:  
 5 months ago 

আপনি তো দেখতেছি ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে খুব চমৎকার একগুচ্ছ অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগে। তবে আজকে আপনার তিনটি অনু কবিতা একদম অসাধারণ হয়েছে ।এবং সম্পূর্ণ ভিন্ন ভিন্ন অনু কবিতা হয়েছে। আপনার অনুভূতির অনু কবিতাগুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধন্যবাদ জানাই আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

অনেক সুন্দর সুন্দর তিনটি অনু কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা তিনটি অনু কবিতা পড়ে আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে দুই নাম্বার অনু কবিতার মাঝে আমার দেশের সুন্দর রূপটি দারুন ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। অনেক সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

বিভিন্ন রকম অনুভূতি নিয়ে আপনি আজকে অনেক সুন্দর করে অনু কবিতা লিখেছেন। আপনার লেখা অনুভূতিগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে পড়তে। বড় দাদা এবং ছোট দাদা অনেক সুন্দর কবিতা লিখে। উনাদের কবিতা গুলোর থেকে আমরাও অনেক বেশি অনুপ্রেরণা পেয়েছি। প্রতিযোগিতা আমার কাছে আপনার দুই নাম্বার অনু কবিতা টা সব থেকে বেশি ভালো লেগেছে। আশা করছি আপনি সবসময় আমাদের মাঝে অনু কবিতা গুলো লিখে শেয়ার করবেন।

 5 months ago 

মন্তব্যটি পড়ে ভীষণ ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতটি শেয়ার করার জন্য।

 5 months ago 

বাহ আপু দারুন লিখেছেন। আপনার অনেক কবিতা গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আসলেই আমাদের বাংলাদেশটা সোনার চেয়েও খাঁটি। প্রতিটি কবিতায় আমার কাছে বেশ ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 5 months ago 

আমার বাংলা ব্লগে সবাই খুবই চমৎকার কবিতা লিখে থাকেন। আপনি আজকে খুবই চমৎকার অনু কবিতা লিখেছেন। আপনার লেখা অনু কবিতাগুলো পড়ে ভীষণ ভালো লেগেছে। কোন কবিতার প্রতিটা ধাপ খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর অনু কবিতাগুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ জানাই আপনাকে ও।

 5 months ago 
 5 months ago 

আমার কাছে অনু কবিতা গুলো খুব ভালো লাগে পড়তে। আর অনু কবিতা মাঝে মাঝে লিখি যেগুলো অনেক সুন্দর লাগে। সবার কাছ থেকে বেশ ভালোই অনুপ্রেরণা পেয়ে কবিতা লিখতেছেন আপনি। আমাদের এই কমিউনিটির বেশিরভাগ মানুষ এখন কবিতা লিখে থাকে অনেক সুন্দর সুন্দর। তার মধ্যে আপনিও কিন্তু অনেক সুন্দর কবিতা লেখেন যেগুলো আমার খুব ভালো লাগে। আজকের লেখা অনু কবিতা গুলো পড়ে সত্যি মনটা একেবারে ভরে গেল আমার।

 5 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক বেশি অনুপ্রেরণা পেয়ে লিখে যাচ্ছি কবিতা।ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 5 months ago 

আপনি ভিন্ন আঙ্গিনায় তিনটি চমৎকার অনু কবিতা লিখেছেন।একগুচ্ছ অনু কবিতাগুলো পড়ে খুব ভালো লাগলো। তবে এই প্লাটফর্মে কমবেশি সবাই খুব সুন্দর সুন্দর অনু কবিতা লিখে থাকে। এবং আপনার ভিন্ন চিন্তা ভাবনা দিয়ে তিনটি চমৎকার অনু কবিতা লিখলেন। কবিতাগুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

কবিতা লিখতে গেলে ছন্দ এবং মনের অনুভূতি এই দুটো জিনিস অবশ্যই দরকার, এই কথাটা আপনি একেবারেই ঠিক বলেছেন আপু। আসলে অনু কবিতা লিখতে গেলে অনেক বেশি পরিশ্রম এবং চিন্তা-ভাবনা করতে হয়। আর আমাদের দাদা তো অনু কবিতা এত সুন্দর করে লিখতে পারে, যেটা প্রশংসা করলেও হয়তো কম হয়ে যাবে। আপনার শেয়ার করা সবগুলো অনু কবিতা আমি খুব মনোযোগ সহকারে পড়লাম। এগুলোর মধ্যে তিন নাম্বার অনু কবিতাটা আমার কাছে একটু বেশি স্পেশাল এবং সুন্দর মনে হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর কিছু অনু কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55