বিষয় -- কবিতা | | আমার স্বরচিত কবিতা “ দক্ষিনের জানালা " | | @shimulakter | |২৮.৮.২০২২ইং | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম , আদাব

হ্যালো ,

“আমার বাংলা ব্লগ" এর ভাই ও বোনেরা ,সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন । আমিও আপনাদের ভালোবাসা ও শুভকামনায় ভাল আছি ।বন্ধুরা , আমি বাংলাদেশ ঢাকা থেকে শিমুল আক্তার আপনাদের সাথে প্রতিনিয়ত কিছু না কিছু ব্লগ নিয়ে অ্যাক্টিভ থাকার চেষ্টা করে যাচ্ছি । “আমার বাংলা ব্লগ “ এ মনের কথা সুন্দরভাবে ফুটিয়ে তুলে মনের মাধুরী দিয়ে লেখা যায় ।আর এজন্যই “আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসার একটা জায়গা মনের মধ্যে নিয়ে আছে ।

কবিতা (4).jpg

সোর্স

বন্ধুরা, আমি আজ আমার স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হয়েছি । আমার আজকের কবিতা “দক্ষিনের জানালা"। এই কবিতাটি দুজন মানুষকে নিয়ে লেখা হয়েছে আর একটি জানালা ,যা কিনা দক্ষিন দিকের ।জানালায় দাঁড়িয়ে থাকা একটি মেয়েকে দেখে ,ছেলেটির কাছে তাকে খুব একাকীত্ব লেগেছিল । সেই থেকে দুজন দুজন কে ভালবেসে কাছে এসে অনেক সুন্দর সুন্দর দিন তারা পার করছিল । কিন্তু সময় , পরিস্থিতির কারনে তারা দুজন দুদিকে ছিটকে পরে। জীবন তাদের দুজন কে আলাদা করে দেয় ।এখন শুধু স্মৃতি গুলো পরে আছে দুজনের মাঝে ।আমার আজকের কবিতা সেই অনুভূতি নিয়েই লেখা ।আশাকরি আপনাদের ভাল লাগবে । আর আমার এই কবিতা আপনাদের ভালো লেগে থাকলে ,তবেই আমার এই কবিতা লেখা সার্থক হবে ।

তবে চলুন আমরা কবিতা টি একবার পড়ে আসি । ভাল -মন্দ যেমনই লাগবে , অবশ্যই জানাবেন । কারন আপনাদের জন্য ই আমার এই কবিতা লেখা ।বিশ্বাস করি ভাল লাগবে আপনাদের কাছে ।

দক্ষিনের জানালা

দক্ষিনের জানালাটা আজও খোলা আছে ,
সময় করে শুধু আর দাঁড়ানো হয় না ।
যেদিন প্রথম জানালায় দাঁড়িয়ে ছিলেম আমি
দূর থেকে অপলক চোখে তাকিয়ে ছিলে তুমি ।

তোমার সেই তাকানোতে ,শিহরিত হয়েছিলাম আমি ।
দক্ষিনের জানালায় এই আমাকে দেখে ,
একাকিত্ব লেগেছিল তোমার ওই দুচোখে ।
সেই একাকিত্ব ভোলাতে ,
দুহাত বাড়িয়ে ছিলে আমারই দুই হাতে।

অনেক স্বপ্ন ভরা মন নিয়ে ,
এই আমি গিয়েছিলাম তোমার পানে ।
তুমিও সেদিন দুহাত দিয়ে আগলে ছিলে এই আমাকে ।
অনেক স্বপ্ন আর অনেক হাসি-খুশি ভরা দিন ,
কেটেছিল তোমার আমার সোনালী রঙিন ।

হঠাৎ কোথা থেকে এক কালবৈশাখী ঝড়,
ছিন্ন-ভিন্ন করে দিল তোমার আমার স্বপন ।
জীবনের হাসি-খুশি আর মান -অভিমান
সময়ের সাথে সাথে হয়েছে তা ম্লান।

ধুলোপরা ডায়রিটা আজও আছে পরে ,
খুলে দেখার আজ আর হয় না অবকাশ ।
যেখানে আছো তুমি ভালো থেকো,
জীবনকে করো না উপহাস ।

তুমি আর আমি দুজনেই ছিলাম ভাল
আজ হয়ে গেলো দুজনের ই জীবন এলোমেলো ।
স্বপ্ন আর বাস্তবতা কখনও এক নয় ,
এই সত্যটা আজ দুজনকেই মানতে হয় ।

দক্ষিনের জানালাটা আজও আছে খোলা
স্মৃতিরা আজ শুধু করে আনাগোনা ।
দিনগুলো যা গেলো বেশ ছিল ভালো
এভাবেই দিনগুলোর স্মৃ্তি রয়ে গেলো ।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

WhatsApp Image 2022-08-05 at 5.21.36 PM (2).jpeg

Sort:  
 2 years ago 

দক্ষিনের জানালাটা আজও আছে খোলা
স্মৃতিরা আজ শুধু করে আনাগোনা ।
দিনগুলো যা গেলো বেশ ছিল ভালো
এভাবেই দিনগুলোর স্মৃ্তি রয়ে গেলো ।

ওয়াও এক কথায় অসাধারণ সত্যিই আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি আপনি প্রথম প্রথম কবিতা লেখা শুরু করে এত ভালো ভালো কবিতা সুন্দর ভাষা চয়নের মাধ্যমে আমাদেরকে উপহার দিচ্ছেন সত্যি মুগ্ধ।। নিজের প্রতি এখন আমি অনেক হতাশ হয়ে যাচ্ছি আমি কেন এত ভালো কবিতা লিখতে পারি না।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে আমিও মুগ্ধ হয়ে গেলাম।সত্যি কি ভাল হয় আমার কবিতা? এত সুন্দর সুন্দর মন্তব্য পেলে লেখার আগ্রহ আরও বহুগুন বেড়ে যাচ্ছে আমার। আশাকরি সব সময় এভাবেই পাশে থেকে সাপোর্ট করবেন। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

সত্যি সত্যি বলছি আপু আপনার কবিতা সত্যিই অনেক সুন্দর হয় লিখতে থাকুন এভাবে অবশ্যই একসময় এর জন্য ভালো ফল ভোগ করতে পারবেন

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। সব সময় পাশে থাকবেন আশাকরি।

 2 years ago 

আপু খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। দুজন ভালবাসার মানুষকে নিয়ে ভালোবাসার কবিতাটি খুবই ভালো লেগেছে। কিন্তু নিয়তির খেলা দুজনকে আলাদা হতেই হয়েছে। বাস্তবতার কারণে আলাদা হলেও তাদের ভালোবাসা এবং অতীতের সব স্মৃতি রয়ে গেছে। আপনাকে ধন্যবাদ সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার ভাল লেগেছে জেনে খুব বেশি ভাল লাগলো। লেখার চেষ্টা করছি মাত্র। আপনাকে অনেক ধন্যবাদ আপু। এভাবেই পাশে থাকবেন আশাকরি।

 2 years ago 

আপু আপনি দিনে দিনে অনেক ভালো কবিতা লিখতে শুরু করেছেন এবং আপনার কবিতাগুলো পড়ে আমার ভীষণ ভালো লাগে। এভাবে এগিয়ে যান এই কামনা করি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার কবিতা লেখায় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। আপনার ভাল লেগেছে জেনে অনেক ভাল লাগলো। আশাকরি সব সময় পাশে থাকবেন। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমি ও আশা করি এরকম সুন্দর সুন্দর কবিতা সবসময় উপহার দিয়ে যাবেন ধন্যবাদ আপনাকে আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য।

 2 years ago 

আমার স্বরচিত কবিতা দক্ষিনের জানালা প্রতিনিয়ত আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি।সত্যিই আপনার কবিতার চরণ গুলো সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতা লেখার চেষ্টা করছি মাত্র। আপনাদের এত এত সুন্দর মন্তব্য পেয়ে আমার লেখার আগ্রহ আরও বহুগুন বেড়ে গেল।সব সময় পাশে থাকবেন ভাইয়া। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার লেখনির ধরন দারুণ আপু। কবিতা টা অসাধারণ লিখেছেন। একটি ঘটনা কেন্দ্র করে কবিতা টা লেখা। সেই তাকে আর দেখা যায় না দক্ষিণের জানালা থেকে তাই আর দাঁড়ানোও হয় না। চমৎকার লাগল কবিতা টা দারুণ।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। কবিতা লেখা মাত্র চেষ্টা করছি। আপনার ভাল লেগেছে জেনে ভাল লাগছে খুব। আমার লেখার ইচ্ছাটা আরো বেশি প্রবল হচ্ছে দিনে দিনে। সব সময় পাশে থাকবেন আশাকরি।

সত্যি আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। মনের অনুভূতিগুলো চমৎকারভাবে কবিতার মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার ভাল লেগেছে জেনে অনেক ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

সত্যি আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। মনের অনুভূতিগুলো চমৎকারভাবে কবিতার মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতির প্রত্যেকটির লাইন দুর্দান্ত হয়েছে।এতো চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাদের জন্য ই আমার এই কবিতা লেখা। ভাল লেগেছে জেনে অনেক ভাল লাগলো। সামনের দিনগুলিতে আরো সুন্দর কবিতা উপহার দেব আশাকরি। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভালো লিখেছে কবিতাটি। কবিতার শব্দচয় এবং খুব সুন্দর ভাবে সম্পন্ন করেছেন কবিতাটি। এরকম সুন্দর কবিতা সামনে আরো চাই

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে বেশ ভাল লাগলো। এত সুন্দর সুন্দর মন্তব্য পেলে লেখার আগ্রহ আরও বহুগুন বেড়ে যায়। আশাকরি সামনে আরো সুন্দর কবিতা উপহার দেব। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

অসাধারন আপু । খুব ধারুন লিখেছেন। কবিতা পরে প্রফেশোনাল কবির মতোই লাগছে। দেখতে দেখতে ভাল লাগা,আর ভাল লাগা থেকেই ভালবাসা হয়। আর খুব কমই সেই ভালবাসা পরিপূর্নতা পায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে ও অনেক ধন্যবাদ। আমার কবিতাটি সময় নিয়ে পড়েছেন বলে। সব সময় পাশে থেকে সাপোর্ট করবেন আশাকরি।

 2 years ago 

পোস্টটি বেশ সুন্দর হয়েছে লেখাও খুব ভালো।তবে কোথাও যেনো একটু কমতি রয়েছে।লেখার পরিমাণ আরেকটু বিস্তারিত করলে ভালো লাগতো।

 2 years ago 

আপু আপনার মন্তব্য পেয়ে বেশ ভাল লাগলো। লেখার পরিমান অবশ্যই সামনের দিনগুলোতে বিস্তারিত করব। অনেক শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 59114.57
ETH 2309.50
USDT 1.00
SBD 2.49