জেনারেল রাইটিং --- 💜 " পরিবার " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,বাইরে প্রচন্ড রোদের তাপ।বাংলাদেশের তাপমাত্রা বহুগুন বৃদ্ধি পেয়েছে।জনজীবন আজ দূর্বিসহ জীবনযাপন করছে।একটু স্বস্তি নেই কারো মনেই।দরিদ্র জনগন আরো বেশী মানবেতর জীবনযাপন কাটাচ্ছে। এখন দরকার একটু বৃষ্টির।সবাই তাকিয়ে আছে আকাশপানে।শুধু একটুখানি বৃষ্টির অপেক্ষায়। এই কঠিন সময় কেটে স্বস্তির বৃষ্টি আল্লাহ তায়ালা ঠিকই পৃথিবীর বুকে পাঠাবেন সেই অপেক্ষায় আমরা।সবার সুস্থতা কামিনা করে আমি আমার আজকের পোস্ট শেয়ার করতে চলে এলাম।

প্রতিদিনের মত আমি শিমুল আক্তার আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হলাম।প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ আপনাদের মাঝে আমি একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম।আমি আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করতে যাচ্ছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে। ভালো লেগে থাকলেই আমার সার্থকতা।

পরিবারঃ


hands-6603654_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

আমার আজকের পোস্ট মূলত পরিবার নিয়ে।পরিবার কি? এটা সহজভাবে আমরা জানি মা,বাবা, ভাই,বোন,চাচা,চাচী,দাদা,দাদী নিয়ে একটি পরিবান।কিন্তু আমার মনে হয় এই ছোট শব্দ পরিবার একজন মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। একজন শিশু ভুমিষ্ঠ হয়ে পৃথিবীতে এসে তার মা কেই প্রথমে দেখে থাকে।এরপর তার বাবা, ভাই, বোন এদের সাথে পরিচয় ঘটে।ধীরে ধীরে সেই শিশুটি একটি পরিবারের মাঝে বড় হতে থাকে।

kid-1493932_1280.jpg

সোর্স

শিশুটি ধীরে ধীরে তার পরিবারের মাঝে বড় হতে থাকে।এই পরিবারেই তার মানসিক বিকাশ ঘটতে থাকে।আর এই পরিবারের মধ্যে মা-বাবাই তার পরম আপন বন্ধু হয়ে তার মানসিক বিকাশকে পূর্ণতা দিয়ে থাকেন।এই মা-বাবার গুরুত্ব এই শিশুটির জন্য আশীর্বাদ স্বরুপ।ধীরে ধীরে শিশুটি কিশোর, কিশোর থেকে যুবক হয়ে উঠে।

man-1867800_1280.jpg

সোর্স

জীবনটা সব সময় ফুল বিছিয়ে রাখা বিছানা নয়।এই জীবনে সবকিছু সুন্দরভাবে সব সময় থাকবে এমনটা নাও হতে পারে।সেই শিশু থেকে যুবক ছেলেটি হয়তো জীবনে কোন একটা ভুলের মাঝে পরে গেছে।তখন সেই যুবকটি নিজের এই কষ্ট হয়তো কারো কাছে বলতে পারছে না। জীবনটা তার কাছে হয়তো বসবাসের অযোগ্য মনে হচ্ছে।এই অবস্থায় একটি পরিবারের গুরুত্ব অনেক বেশি।আমরা চাই না কেউ কোন ভুলের মধ্যে পরে যাক।কিন্তু এরপরে ও যখন সেই যুবকটি সমস্যার সাগরে ডুবে কুল কিনারা না পায়। তখন এই পরিবার অনেকবেশি তার জন্য মঙ্গল বয়ে আনবে।তখন পরিবারের উচিত হবে সেই যুবকটিকে সাপোর্ট করা।হয়তো সে কোন কঠিন ভুল করে ফেলেছে।প্রথমে তাকে মানসিক সাপোর্ট দিয়ে সেই অবস্থা থেকে তাকে উদ্ধার করতে হবে।এরপর তার কি ভুল হয়েছে তা নিয়ে আলোচনা করে এই বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া যাবে। একটি পরিবারই পারে তাকে মানসিক শান্তি এনে দিতে।

ধরুন,যুবকটি পরিবার থেকে সাপোর্ট পেলো না। তখন সে আরো বেশী মানসিক যন্ত্রনায় পরে আরো কোন মারাত্মক ভুল ও করে বসতে পারে। আর এজন্য ই পরিবারের গুরুত্ব অনেক।পরিবার হচ্ছে একটি ছায়ার মতো।একটি পরিবারের প্রধান হচ্ছে মা-বাবা,সেই মা-বাবাই পরিবারের সবাইকে আগলে রাখে।ভুল করা মানুষের ই কাজ।তবে ভুল দেখে তাকে দূরে ঢেলে না দিয়ে তার খুব কাছে বন্ধুর মতো করে পাশে দাঁড়াতে হবে।সেই মানুষটির মনের অনুভূতি গুলো বুঝতে হবে।এটাই হচ্ছে একটি আদর্শ পরিবারের কাজ।আদর্শ একটি পরিবার একটি আদর্শ মানুষ তৈরি করতে সক্ষম।আর এই আদর্শ মানুষ আমাদের সমাজ ও দেশের জন্য অনেক দরকার।আসুন আমরা আমাদের সব পরিবারকে আদর্শ পরিবার করে গড়ে তুলি।

আজ এখানেই ইতি টানলাম।আবার কোন নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

পোস্ট বিবরন


শ্রেনিজেনারেল রাইটিং
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

💞অনুচ্ছেদটি পড়ার জন্য সবাইকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR (1).gif

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

Sort:  
 last year 
 last year 

বাংলাদেশে বেকার যুবকের অভাব নেই। পরিবার থেকে তারা সাপোর্ট চায় কিন্তু কিছু পরিবার তেমনভাবে সাপোর্ট করে না, এরপর তারা খারাপ রাস্তা বেছে নেয়।
তাই পরিবারের উচিত সর্বোচ্চ সাপোর্ট নিশ্চিত করা।
ধন্যবাদ আপু চমৎকার বিষয়টি নিয়ে আলোচনা করার জন্য।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

জীবনে কেউ পাশে থাকুক বা না থাকুক, অথবা কেউ সাপোর্ট করবা না করুক, সবারই পারিবারিক একটা সাপোর্টের দরকার হয়। কিন্তু সব পরিবার সাপোর্ট দেয় না এবং পাশে দাঁড়ায় না। যার ফলে পরিবারের সাপোর্ট না পেলে সন্তানরা খারাপ চিন্তাভাবনা বেছে নেই। আসলে আমাদের সবার উচিত পরিবারকে আদর্শ পরিবার হিসেবে গড়িয়ে তোলা। বেশ গুরুত্বপূর্ণ একটা পোস্ট নিয়ে হাজির হয়েছেন, পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

পোস্ট পড়ে খুব সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

পরিবার নিয়ে বেশ সুন্দর চমৎকার একটিল জেনারেল পোস্ট করেছে আপু। আমার মনে হয় পরিবারগুলো হলো ভরসার স্থল। আর ভরসা ইস্কুল থেকে পরিবারের সকল সদস্যই সমান অধিকার পাওয়ার কথা। বুঝিনা বেকার হলে কেন পরিবারগুলো এমন হয়ে যায়। যার কারণে আজ অসংখ্য বেকার ছেলেরা খারাপ পথ বেছে নিচ্ছে।

 last year 

ধন্যবাদ আপু পোস্টটি পড়ার জন্য।

 last year 

মানুষ মাত্রই ভুল করে । আর এ ভুল করে যুবক বয়সে। কিন্তু তখন যদি তার পরিবার তার ভুল করার জন্য তাকে শাস্তি দেয়,তখনই ঘটে মারাত্মক কোন ঘটনা। তাই পরিবেরের সাথে সন্তানের সম্পর্ক হওয়া দরকার বন্ধুত্ব পূর্ণ।এবং দরকার সুন্দর পারিবারিক বন্ধন ।সুন্দর একটি বিষয় নিয়ে লেখার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু,সুন্দর ও সাবলীল মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আমার বাংলা ব্লগ পরিবার নিয়ে একটি পোস্ট। আপনার পোস্টটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি একদম ঠিক বলেছেন আপু পরিবার শব্দটা অনেক ছোট হলেও এই শব্দের মধ্যে অনেক মায়া লুকিয়ে আছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমি আমার বাংলা ব্লগ নিয়ে আসলে পোস্ট শেয়ার করিনি।যাই হোক কি আর বলবো। পরিবার শব্দটি ছোট হলেও এর মাঝে অনেক মায়া আছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর একটা টপিক্স নিয়ে আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনার এত সুন্দর পোস্ট পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে বেঁচে থাকলে মানুষের অনেক সাপোর্ট প্রয়োজন হয়ে থাকে যা অনেক সময় পরিবারের যোগান দিতে পারে আবার অনেক সময় অনেক পরিবার তার সহায়তা পারে না। তার মধ্য দিয়ে বেঁচে থাকা, তবে পরিবার সবচেয়ে নিকটস্থ বিষয় যা সর্বদা চেষ্টা করে থাকে সাপোর্ট দেওয়ার জন্য। যাই হোক পোস্টটা কিন্তু আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62312.95
ETH 2458.75
USDT 1.00
SBD 2.65