লাইফ স্টাইল পোস্ট -- 💝 " ব্যস্ততা " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি প্রিয় "আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ বেশ ভালো আছি।

আমি @shimulakter,আমি একজন বাংলাদেশী।আমার বাংলা ব্লগএর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ ও এর ব্যতিক্রম হয়নি।আজ আমি লাইফ স্টাইল পোস্ট নিয়ে হাজির হলাম।তবে চলুন কথা আর না বাড়িয়ে আজকের লাইফ স্টাইলের বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরছিঃ


ব্যস্ততাঃ


CollageMaker_2023951271049.jpg

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

বন্ধুরা,খুব বেশী ব্যস্ত সময় কাটাচ্ছি।এর মাঝেও আপনাদের সাথে নিজের অনুভূতি গুলো শেয়ার করতে চলে এলাম।আপনারা সবাই পরিবার পরিজন নিয়ে ভালো আছেন তো। আসলে সবকিছুর মাখেও ভালো থাকাটা খুব বেশী জরুরী।নিজে ভালো থাকা, পরিবারের সবাইকে ভালো রাখা একজন গৃহিণী হিসেবে সকলের এটাই চাওয়া থাকে।সুস্থ ভাবে বেঁচে থাকলেই কিন্তু জীবনের অন্যান্য মৌলিক অধিকারগুলো পূরণ করার প্রয়োজন হয়।

20230905_091213.jpg

দেশে ডেঙ্গুর ভয়াবহতা বেড়েই চলেছে।খুব সাবধানতা অবলম্বন করবেন সবাই যার যার জায়গা থেকে।এবার চলুন মূল পর্বে চলে যাই,আমার ছেলেকে আপনারা অনেকেই দেখেছেন যারা আমার পোস্ট পড়েন।হে বন্ধুরা,আমার ছেলে ক্লাস থ্রিতে পড়ে। ছেলের মিড টার্ম এক্সাম শুরু হয়েছে।তাইতো ব্যস্ত সময় পার করছি।আসলে এখনকার বাচ্চাদের এতো এতো পড়া,আর এতো সিলেবাস,এতো চাপ থাকে যে মায়েদের রীতিমতো হিমশিম খেতে হয়।চাপ না নিলে নাও নেয়া যায়। কিন্তু আপনি যখন বাচ্চাকে স্কুলে দিবেন তখন আপনি চাইবেন সব বাচ্চাদের মতো আপনার ছেলের ও সিলেবাসটা শেষ করতে।আর এখানেই সব দ্বন্দ্ব।

20230905_091058.jpg

20230905_091126.jpg

20230806_121146.jpg

20230822_071712.jpg

আসলে সব বাচ্চাই একই রকম হয়না।অনেক বাচ্চা আছে মায়ের চাইতেও সিরিয়াস পড়াশোনার ক্ষেত্রে।তবে নূন্যতম সব বিষয়গুলো জেনে ভালো ভাবে প্রাথমিকের একেকটি ধাপ পার করুক আপাতত এটাই আমার চাওয়া।তবে দুঃখের বিষয় হলো ইংলিশ ভার্সনের বাচ্চাগুলো বাংলা একদমই পড়তে চায় না।আর সব বাচ্চাকেই দেখলাম বাংলার প্রতি ভীতি।কিন্তু আমি মনে করি যে বাচ্চাগুলো বাংলায় ভালো তারা সব বিষয়েই ভালো করতে পারবে।তবে এর জন্য দরকার বাংলা টিচারের দূরদৃষ্টি আন্তরিকতার।বাসায় মায়ের পাশাপাশি স্কুলের বাংলা টিচারের ও সদয় মনোভাবের খুব প্রয়োজন।

20230905_090733.jpg

20230905_090709.jpg

মিড টার্ম এক্সামের সময় ১ ঘন্টা।তাই ছেলেকে স্কুলে দিয়ে হাঁটাহাঁটি করি এরপর গার্ডিয়ান রুমে এসে বসে থাকি।বাসায় যেয়ে আবার এই অল্প সময়ে আসা খুব ঝামেলার।এখানে বেশকিছু বই রাখা,পত্রিকা,রান্নার বই আছে।কিন্তু কেউ বই পড়ে না।গল্প করে সময় কাটায়।কিন্তু সেই কথার পরিমান এতো হয়ে যায় যে, আমার মতো মানুষের পক্ষে আসলে সহ্য করা মুশকিল।তারপরেও কিছু সময় বসে থাকতে হয় ছেলের জন্য এই আর কি।

20230905_091200.jpg

20230905_091035.jpg

যাই হোক এক্সাম দুটো হলো।আলহামদুলিল্লাহ ভালো ই দিচ্ছে।তবে ছেলেকে পড়াতে বসলে মনে হয় ওর পড়াগুলো নিজেই পড়ে দেই।আর এক্সামটাও নিজেই দিয়ে আসি।আমার মতো এমন ভাবনা আর কোন মায়ের কি হয়,আপুরা? কমেন্ট করে জানাবেন তো।

আজ আর নয়। আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে।সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন।একজন ভালো মানুষ যাতে হতে পারে এটাই চাওয়া আমার।অনেক মানুষের ভীড়ে ওকে যেনো খুঁজে পাই একজন ভালো মানুষের কাতারে।আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে। আপনাদের মাঝে হাজির হবো খুব শীঘ্রই।সবাই সুস্থ থাকবেন,ভালো থাকবেন।

পোস্ট বিবরন


শ্রেনিলাইফ স্টাইল পোস্ট
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসsamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jSsrcWv1d4VHwc5BkP5QB4ojjxTiGdz5tSJNHHowTrkNokgh3YzksvXsEcBWrAkSuKEged5Pwym6XPyJkZHqxqCH.gif

Sort:  
 11 months ago 
 11 months ago 

মনে হবে কেন নিজেই তো পড়ে দেন। পড়াতে পড়াতে যে কখন সব পড়া মায়েরাই মুখস্থ করে ফেলে সেটাই বলা মুশকিল। যাই হোক ছেলের পরীক্ষা নিয়ে বেশ ব্যস্তময় সময় পার করছেন দেখেই বুঝা যাচেছ। তবে আপনি কিন্তু একটা কথা ঠিকই বলেছেন স্কুলে যাওয়া খাল্লামারা এত বেশী চিৎকার করে গল্প করে যে মাথাই ধরে যায়।

 11 months ago 

হিহিহি,ঠিক ঠিক মাথা ধরেই যায়।ধন্যবাদ আপু মন্তব্য শেয়ার করার জন্য।

 11 months ago 

নিজের সন্তানকে নিয়ে প্রত্যেকটা বাবা-মার অনেক বড় স্বপ্ন থাকে । আপনার সন্তান আপনার স্বপ্ন পূরণ কর ুক সেটাই প্রত্যাশা করি । ছোট্ট বাচ্চাদের গাইডলাইন ভালো হলে সে সফলতা পাবেই। দোয়া করি যেন প্রত্যেকটা পরীক্ষা ভালো ভাবে দিতে পারে রেজাল্ট ভাল করতে পারে সেটাই কামনা করি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

জি আপু আপনি ঠিক বলেছেন একদম, ডেঙ্গু ভয়াবহতা দিনদিন বেড়েই চলেছে।আপনি যেহেতু ঢাকায় সতর্কতা অবলম্বন করে চলবেন।হাহা সেরকম হলে তো ভালোই হতো আপু,আপনি দিয়ে আসতেন যদি বাবুর পরীক্ষা।তবে এরকম ভাবনা সব মায়েদের হয় আমার মনে হয় আপু।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 11 months ago 

আসলে বর্তমান সময়ে ডেঙ্গু মহামারী অনেক বেশি দেখা দিয়েছে শহরাঞ্চলে এ সময় আমাদের সকলেরই সতর্ক থাকা উচিত বলে আমি মনে করি। ছেলের মিড টার্ম পরীক্ষা নিয়ে তো দেখছি আপনি অনেক বেশি ব্যস্ত এবং চিন্তিত হয়ে গিয়েছেন যদিও বাবা-মা চিন্তা করবে এটাই স্বাভাবিক। দুটো পরীক্ষা অনেক ভালো দিয়েছে জেনে খুবই খুশি হলাম আশা করি পরবর্তী পরীক্ষাগুলো অনেক বেশি ভালো হবে এবং খুব দ্রুতই আপনার এই ব্যস্ততার শেষ হবে। ধন্যবাদ আপনার ব্যস্ত সময়টুকুর কিছু মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45