💜💙 স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7a8UwW2hDYVVK5D2edUiB19EGH3W4dFTZe8PqXrvnHRKvJacfCkKPG3KsLz4z3Nem2yJ16znjuEbaZrkDmcXwxoLi.jpeg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।বেশ কিছুদিন থেকেই দেখছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই অনু কবিতা লিখে শেয়ার করছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।বিশেষ করে আমাদের সকলের শ্রদ্ধেয় @rme দাদাকে ও প্রতিনিয়ত দেখছি বেশ কিছুদিন আগে থেকেই অনু কবিতা শেয়ার করে আসছেন।দাদার লেখা অনুকবিতাগুলো সব সময়ই আমার ভীষণ ভালো লাগে।আমি খুবই অনুপ্রাণিত হই।আর তাই আজ অনেকদিন পর এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।

বাংলা ভাষার যে কত রুপ আছে তার শেষ নেই।কোন ভাষাই আসলে সহজ নয়।তবে বাংলা ভাষা সত্যি ই খুব কঠিন। আমরা সহজভাবে সাধু অথবা চলিত ভাষায় নিজেদের মনের ভাব প্রকাশ করে থাকি।তবে ভাষার আধুনিকতার ছোয়া চলিত ভাষাতেই পাওয়া যায়। আমরা চলিত ভাষাতেই কথা বলি।কি ভাবছেন ভাষা নিয়ে কবিতা লিখব ?না, না তেমনটা নয়।আসলে হঠাৎ করেই চলিত ভাষাতে কবিতা লিখতে সেদিন ইচ্ছে হয়েছিল। দুটো অনুকবিতা লিখেও ছিলাম।কেমন হয়,তাই এতো কিছু বলা।আশাকরি আমার লেখা অনুকবিতাগুলো পড়ে আপনাদের সুচিন্তিত মতামত তুলে ধরবেন।আপনাদের অনুপ্রেরণায় বড় কোন কবি হতে না পারলেও সুন্দর সুন্দর কবিতা আরো লিখে শেয়ার করার অনুপ্রেরণা পাবো।

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

এক গুচ্ছ অনুকবিতাঃ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

অনুকবিতা --১



বিরহ ব্যথায় ভরিয়া আছে মন
উতলা মনেতে আসিয়াছে ফাগুন
গাছের ই শাখায় ফুটিয়াছে ফুল
মনেতে আমারি বিরহেরই আগুন।
তোমারি বিহনে পথ চেয়ে আছি
পথের দেখা মিলিবে কি কভু?
তুমি ছিলে স্বপনের ও সাথী
দেখা নাহি মিলে তোমারি আঁখির।

অনুকবিতা --২


টাপুর- টুপুর বৃষ্টি পরে
টিনের চালে নদীর জলে
কালো মেঘে ঢেকে আকাশ
ছেয়ে আছে রাত দুপুরে।
মনটা আজ উতলা হলো
বর্ষার এই বাদল দিনে
শ্রাবণধারা বয়ে গেলো
মনটাকে শীতল করে।

অনুকবিতা --৩


তুমি যে আমারি প্রান সখা
ভালোবাসি আমি তোমারে প্রিয়
তোমারি আঁখির ও পল্লবে মাখা
ভালোবাসার মধুরও হিল্লোলও।
পেয়েছি সেদিন তোমারি দেখা
মনেতে জাগিয়াছে ভালোবাসার সুধা
দুজনাতে বসিয়া কদমতলে
আঁখি জুড়াবে মোর তোমারি পানে চাহিয়া।

HfhigaP72YBd6w1Kgyw9eMoDygDx869D1PKa6jG8D9C9MQ5rA8UuUvaGRermEeDs8YYv1jb4TX4QUAAbRoaAJFmmUaGZUojU1gWvH66zbc...wdYfZe5zwHZgv7fSFyfX5YWvwFGCJXq8EuycKeaUaXARJjpb61mUGxLAjp1XsJ6PQbzF28Bu6LQTgryC3MSekzsBvnPpE3TAcMAMTMQbf9uvFuTHezySGMDKr6.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr (4).png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (4).png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...WC7kZeaVu5T7dbm9ERtHe3tnT7hwaRXTD2EyUpeSUz9PKCQmghcWTCTKcTeewqEJ5MozD2X9oNg6fcY45fCALQGms5N3uYJuVCFsuFyUkADwts16186D4ooWNZ (1).gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQX38h1gzwwBKaBpZAoQTPQrPRYEjmJYD6yDmDBagqEp6XZwz6upLWizSBZLzHfoiP9VQWNex46.png

Sort:  
 9 months ago 
 9 months ago 

আপু আপনি চমৎকার চমৎকার অনু কবিতা শেয়ার করেছেন। আমার কাছেও দাদার অনু কবিতা গুলো দারুণ লাগে।এইরকম ছোট ছোট কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 9 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা অনু কবিতা পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি তিনটি খন্ডে বিভক্ত করে কবিতা লিখে শেয়ার করেছেন। সত্যি আপু টিনের চালে বৃষ্টি পড়লে শব্দগুলো যদি কানে আসে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ভাবে কবিতা লিখে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আপু আপনিও অনু কবিতা অনেক বেশি পছন্দ করেন এটা জেনে বেশ ভালো লাগলো। আপু আপনার স্বরচিত কবিতা তিনটি অনেক বেশি ভালো হয়েছে। আপনার স্বরচিত অনু কবিতা গুলো বেশ ছন্দময়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

অনু কবিতা পড়তে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি একগুচ্ছ অনু কবিতা নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। প্রত্যেকটা অনু কবিতা আপনি ভিন্ন ভিন্ন টপিক নিয়ে তুলে ধরেছেন। বিভিন্ন টপিক নিয়ে লেখার কারণে পড়তে দারুণ লেগেছে। লাইনগুলো জাস্ট মনোমুগ্ধকর ছিল এটাই বলতে হয়।

 9 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago (edited)

দাদার অনুকবিতাগুলো পড়তেও ভালো লাগে। আর আপনার আজকের অনুকবিতাগুলো দারুণ হয়েছে আপু। পড়তেও বেশ ভালো লেগেছে। 😍

 9 months ago 

সুন্দর মন্তব্য পেয়ে আমার ও অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

দ্বিতীয় টা প্রকৃতির হলেও প্রথম ও তৃতীয় টা ছিল ভালোবাসা নিয়ে লেখা কবিতা। বেশ চমৎকার লিখেছেন কবিতা টা আপু। অনুকবিতাই স্বল্প লাইনে অনেক বড় একটা অর্থ প্রকাশ করা যায়। বেশ চমৎকার লিখেছেন কবিতা টা। শুনে বেশ ভালো লাগল। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64850.80
ETH 3471.70
USDT 1.00
SBD 2.55