নাটক রিভিউ -- 💕 " প্রথম স্বামী " ||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,


কেমন আছেন আপনারা??



"আমার বাংলা ব্লগ" এর ভারতীয় ও বাংলাদেশী ভাই ও বোনেরা,আমি@shimulakter,আমি বাংলাদেশে ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।আমি একজন নিয়মিত ইউজার।প্রতিদিনের মতো আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।আজ আমি নাটক রিভিউ শেয়ার করতে যাচ্ছি। বাংলা নাটক আমার খুব ভালো লাগে।আশাকরি আমার আজকের নাটকের রিভিউ পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।


Screenshot_20230824-163734_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

নাটকের গুরুত্বপূর্ন তথ্য সমুহঃ


নামপ্রথম স্বামী
দৈর্ঘ্য১ ঘন্টা ২মিনিট
অভিনয়চঞ্চল চৌধুরী,তমালিকা, অপুর্ব,মম
মুক্তির তারিখ৪ ই আগষ্ট ২০২৩ ইং
ধরননাটক
ভাষাবাংলা
দেশবাংলাদেশ

কাহিনী সার সংক্ষেপ

এই নাটকটি মূলত স্বাধীনতা যুদ্ধের সময়কে কেন্দ্র করে নির্মিত হয়েছে।প্রথমেই দেখা যাবে মম তার হাসবেন্ড চঞ্চল চৌধুরী ও ছেলের জন্য নাস্তা তৈরি করছেন।হাসবেন্ড ও ছেলেকে নিয়ে মম খুব ভালো আছেন।ছেলে বিজয়কে নিয়ে চঞ্চল চৌধুরী স্কুলে দিতে যাবেন।এরপর দেখা যাবে সামনে বিজয় দিবস কে কেন্দ্র করে ছেলে স্কুল শেষে স্কুল মাঠে বসে গান শিখছিল।এমন সময় সেখানে অপুর্ব এসে দাঁড়িয়ে গান শুনতে থাকেন।

Screenshot_20230824-191200_YouTube.jpg

Screenshot_20230824-191212_YouTube.jpg

Screenshot_20230824-191247_YouTube.jpg

Screenshot_20230824-191251_YouTube.jpg

Screenshot_20230824-191259_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

এরপর গান শেষ হলে অপুর্ব চলে যাচ্ছিল।কিন্তু ম্যাডামের মুখে বিজয় নামটি শুনে দাঁড়িয়ে গেলো।এক এক করে সবাই চলে গেলে অপুর্ব পাতা দিয়ে বাঁশি বানিয়ে বাজাচ্ছিল।বিজয় তা দেখে আর তার এই বাঁশির সুর খুব ভালো লাগে। অপুর্বর কাছে এসে বিজয় বলে তাকে পাতার বাঁশি বাজাতে শিখাতে।এরপর কিছুক্ষন বাঁশি বাজানো হলে অপুর্ব তাকে বাসায় দিতে যাবে বাসায়।কারন বাসায় সবাই তার জন্য হয়তো খুব চিন্তা করছেন। অন্য দিকে মম ছেলের বাসায় যেতে দেরি দেখে স্কুলে লোক পাঠায় ছেলের খোঁজ নিতে।কিন্তু ছেলেকে পাওয়া গেলো না।

Screenshot_20230824-191330_YouTube.jpg

Screenshot_20230824-191323_YouTube.jpg

Screenshot_20230824-191343_YouTube.jpg

Screenshot_20230824-191340_YouTube.jpg

অপুর্ব বিজয়কে বাসায় দিতে গিয়ে আড়াল থেকে মমকে দেখতে পায়।তাই অপুর্ব পরের দিন গিয়ে মমর সাথে দেখা করে।মম অপুর্ব কে দেখে অবাক হয়ে যায়।অপুর্ব যুদ্ধে গিয়ে আর ফিরে আসেনি।তাই সবাই ভেবে নিয়েছিল অপুর্ব মারা গেছেন। দশটি বছর কেটে যাওয়ার পর কেউ যদি ফিরে আসে তবে তো অবাক হওয়ারই কথা।এই অপুর্ব ই ছিল মমর প্রথম হাসবেন্ড। আর এই যে ছেলেটি যার নাম বিজয় এই ছেলেটি অপুর্বরই।

Screenshot_20230824-191413_YouTube.jpg

Screenshot_20230824-191421_YouTube.jpg

অপুর্ব আগে সব সময় বলতো মমকে, ছেলে হলে নাম রাখবে বিজয় আর মেয়ে হলে নাম রাখবে মুক্তি।কিন্তু এটাই যে অপুর্বর ছেলে তা সে জানতো না।অপুর্ব যখন যুদ্ধে যায় তখন মম প্রেগন্যান্ট ছিল।অপুর্ব কে দেখার পর থেকে মম শুধু ভাবনায়ই ডুবে থাকে।এটা চঞ্চল চৌধুরী খুব খেয়াল করে।আর জানতে চায় মমর কাছে। আসলে মমর কি হয়েছে।কিন্তু মম কিছু বলে না।চঞ্চল চৌধুরী বাইরে চলে গেলেই মম বাইরে গিয়ে অপুর্বর সাথে দেখে করে।আর জানতে চায় অপুর্ব ১০ টা বছর পর কেন ফিরে এলো? কোথায় ছিল সে??

Screenshot_20230824-191645_YouTube.jpg

Screenshot_20230824-191531_YouTube.jpg

Screenshot_20230824-191516_YouTube.jpg

Screenshot_20230824-191447_YouTube.jpg

Screenshot_20230824-191437_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

অপুর্ব সবকিছু খুলে বলে মমকে।অপুর্ব যুদ্ধে খুব বেশি আহত হয়।আহত হয়ে তিনি তমালিকার বাসায় থাকেন।কারন তমালিকা একজন নার্স।সে সেবাযত্ন দিয়ে অপুর্বকে সারিয়ে তুললেও অপুর্ব পুরোপুরি সারেনি।কারন তার স্মৃতিশক্তি হারিয়ে গিয়েছিল।তমালিকা হিন্দু সম্প্রদায়ের। আর কলকাতাতে তার বাস।সেখানেই অপুর্ব ছিল।এরপর অপুর্ব পুরোনো সবকিছু মনে করতে দু দুবার বাংলাদেশে আসে।কিন্তু কিছুই মনে করতে না পেরে আবার কলকাতাতে ফিরে যায়।

Screenshot_20230824-191732_YouTube.jpg

Screenshot_20230824-191728_YouTube.jpg

Screenshot_20230824-191756_YouTube.jpg

Screenshot_20230824-191744_YouTube.jpg

Screenshot_20230824-192108_YouTube.jpg

স্ক্রিনশর্টঃ ইউ টিউব

এরপর শেষবার যখন দেশে আসে তখন বড় রকমের আঘাত পেয়ে সবকিছু আবার মনে করতে শুরু করে।আর ঠিক তখনই তার মমর কথা মনে পরে।আর এজন্য ই এখানে আসা।দুজনের মনের উপর দিয়ে অনেকটাই ঝড় বয়ে যাচ্ছে।কি করবে দুজন ? কি হবে আগামী দিন গুলো?? বিজয় ই বা কার কাছে থাকবে??এসব কিছু জানতে হলে অবশ্য ই নাটকটি দেখতে হবে।আমি দেখেছি আমার খুব ভালো লেগেছে।আশাকরি আপনাদের কাছে ও খুব ভালো লাগবে।

আমার মতামত


আমার কাছে নাটকটি খুব ভালো লেগেছে।আসলে স্বাধীনতা যুদ্ধের সময় এমন অনেক ঘটনাই ঘটেছে।এমন পরিস্থিতি সামাল দেয়া সত্যি ই খুব কঠিন ব্যাপার।মম এতোদিন পর দীর্ঘ প্রায় দশ বছর পর অপুর্ব কে দেখে অবাক হয়ে যায়। মম কি করবে এখন কিছুই বুঝতে পারছে না।কারন মন তো একটাই।তবে চঞ্চল চৌধুরী খুব সুন্দর ভূমিকা পালন করেন।সে মমর পাশে থেকে মমকে সাপোর্ট করেন।অপুর্ব চঞ্চল চৌধুরীর সাথে দেখা করে কথা বলেন।চঞ্চল চৌধুরী একজন ভালো মানুষ সেই কথাটা অপুর্ব বলে।আর এটা ও বলে অপুর্বর প্রিয় দুজন মানুষ তার কাছে আছে আর ভালো আছে। তবে অপুর্বর একটা ইচ্ছে ছিল বিজয়কে নিয়ে যাবার।কিন্তু মম কিছুতেই ছেলেকে নিতে দিবে না।তখন অপুর্ব বলল,তবে ছেলেকে একবার বাবা ডাকতে বলতে।কিন্তু মম সেটাতে ও রাজী নয়।এরপর অপুর্ব চলে যাচ্ছিল।এমন সময় পেছন থেকে বাবা বলে ডেকে উঠলো।এখানেই নাটকের সমাপ্তি হয়।আসলে রক্তের সম্পর্কগুলো মুছে ফেলা যায় না।নাটকটি খুব ভালো লেগেছে।আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

রেটিং


পরিচালনা
কাহিনী
অভিনয়


5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

বন্ধুরা সম্পূর্ণ নাটকটি নিজের ভাষায় লিখেছি।আশা করি নাটকটি আপনাদের ভালোই লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আবার কথা হবে পরবর্তী ব্লগে।আজ এখানেই বিদায়।সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jSsrcWv1d4VHwc5BkP5QB4ojjxTiGdz5tSJNHHowTrkNokgh3YzksvXsEcBWrAkSuKEged5Pwym6XPyJkZHqxqCH.gif

Sort:  
 last year 

বাহ আপু, খুব চমৎকার নাটক রিভিউ করেছেন আপনি। প্রথম স্বামী নাটকটি যদিও আমি দেখি নি তবে আপনার পোস্টের মাধ্যমে দেখে খুব ভালো লাগলো। আগে অনেক ধরনের মুভি এবং নাটক দেখতাম। এখন ব্যস্ততার কারণে তেমন একটা দেখা হয় না। তবে ফ্রি হলে অবশ্যই আপনার প্রথম স্বামী নাটকটি দেখে নেবো। চঞ্চল চৌধুরী এবং অপূর্বের নাটক গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এত চমৎকার নাটক রিভিউ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ দিয়েছেন।আমি অনেক আগে এই নাটক দেখেছিলাম। অনেক দিন হওয়াতে এর কাহিনী প্রায় ভুলেই গিয়েছিলাম কিন্তু আজ আপনার রিভিউ পড়ে আবার নতুন করে মনে পড়ে গেল। এই নাটকে তিনজনের অভিনয়ই দারুন হয়েছে। ধন্যবাদ এত সুন্দর নাটক রিভিউ দেওয়ার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 
 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে প্রথম স্বামী নাটকটা বেশ সুন্দরভাবে রিভিউ এর মাধ্যমে শেয়ার করেছেন। আসলে এ নাটকটা এখনো আমার দেখা হয়নি। দেখে তো মনে হচ্ছে নাটকটি দেখতে বেশ চমৎকার আপু। তবে চেষ্টা করব অল্প কিছুদিনের মধ্যেই নাটকটি দেখার জন্য। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে নাটকটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 last year 

এত বছর পর যদি কেউ একজন ফিরে আসে তখন তো যে কেউই অবাক হবে। অপূর্ব দীর্ঘ ১০ বছর পরে ফিরে এসেছিল তাই মম অনেক অবাক হয়ে গিয়েছিল। বিজয় তো দেখছি অপূর্বের সন্তান। ছেলের শেষ পর্যন্ত অপূর্বকে বাবা ডেকেছিল এটা জেনে খুব ভালো লাগলো। নাটকের কাহিনীটা অনেক সুন্দর ছিল। আমি তো সময় পেলে এ নাটকটা তাড়াতাড়ি করে দেখে নেওয়ার চেষ্টা করব। অপূর্বের নাটক হওয়ার কারণে রিভিউটা খুব ভালো লেগেছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।সময় করে দেখবেন আশাকরি।

 last year 

প্রথম স্বামী নাটকটার রিভিউ অনেক সুন্দর করে কভার করেছেন। ওই নার্সটা অনেক দিন পর্যন্ত অপূর্বকে সেবা যত্ন করার কারণে সে সুস্থ হয়ে গিয়েছিল এবং কি অনেক বছর পরে ফিরে এসেছিল। আর ছেলের মুখে বাবা ডাক শুনে অপূর্ব এর কাছে অন্যরকম লেগেছিল নিশ্চয়ই। আমার তো এই নাটকটা দেখা হয়নি যার কারণে নাটকটার সম্পূর্ণ কাহিনী রিভিউর মাধ্যমে পড়ে ভালো লেগেছে। আমি সময় পেলে নাটক দেখার চেষ্টা করি। আর এটিও দেখার চেষ্টা করব।

 last year 

অনেক ভালো লাগলো আপু সুন্দর মন্তব্য পেয়ে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে বাস্তবতাকে কেন্দ্র করে অনেক নাটক সৃষ্টি করা হয়। বর্তমান সমাজে অনেক ঘটনা রয়েছে যে সমস্ত ঘটনাগুলো নাটকের সাথে যথেষ্ট মেলবন্ধন। আজকে আপনি আমাদের মাঝে সুন্দর একটি নাটক রিভিউ করে দেখিয়েছেন আপনার নাটক রিভিউ দেখে আমার অনেক ভালো লাগলো, তবে নাটকটায় যথেষ্ট শিক্ষনীয়তা রয়েছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42