লাইফ স্টাইল পোস্ট -- 💝. " ভোগান্তি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো,


আমার বাংলা ব্লগবাসী,কেমন আছেন সবাই? আশা করি সবাই খুব ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় ও আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।গরমে খুব বেশি নাজেহাল অবস্থা।গরম যেনো কিছুতেই কমছে না।এই গরমেও আল্লাহ রাব্বুল আলামীন সুস্থ রেখেছেন, ভালো রেখেছেন তাতেই অনেক বেশি শুকরিয়া জ্ঞাপন করছি।তবে দুদিন ধরে বেশ ভালোই বৃষ্টি হচ্ছে।পরিবেশ বেশ খানিকটাই ঠান্ডা হয়েছে।আশাকরি আপনারা ও খুব শান্তিতে আছেন।তবে চারিদিকে ডেঙ্গুর ভয়াবহতা বেড়েই চলেছে।সবাই সাবধানতা অবলম্বন করবেন আশাকরি।

আমি @shimulakter,আমি একজন বাংলাদেশী।আমার বাংলা ব্লগএর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ ও এর ব্যতিক্রম হয়নি।আজ আমি লাইফ স্টাইল পোস্ট নিয়ে হাজির হলাম।তবে চলুন কথা আর না বাড়িয়ে আজকের লাইফ স্টাইলের বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরছিঃ

ভোগান্তিঃ



woman-1006100_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

সত্যিই বন্ধুরা,খুব ভোগান্তির ই কিছু ঘটেছে যা আজ আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি।আসলে সবকিছু সব সময় স্বাভাবিক থাকবে এমনটা নাও হতে পারে।যেকোনো সময় যেকোনো রকমের বিপদ চলে আসতে পারে।সেদিন আমারও ঠিক সেরকম ই কিছু ঘটেছে। আমি সেদিন হঠাৎ করেই অপ্রস্তুত হয়ে পরেছিলাম।

20230805_204217.jpg


পরশু দিনের ঘটনা।ছেলেকে স্কুল থেকে বেলা ১২ টার সময় বাসায় এনে রান্না করতে যাবো ভেবে সবজি আনার জন্য ফ্রিজ খুলতেই দেখি ফ্রিজ অফ হয়ে আছে।প্রথমে ভেবেছিলাম সুইচ হয়তো খুলে আছে।কিন্তু তাকিয়ে দেখি না সুইচ ঠিকই আছে।তবে কি হলো?? মনটা খুব খারাপ হয়ে গেলো।যদিও এই ফ্রিজে আমি হাল্কা জিনিসগুলো রাখি।আর ডীপ ফ্রিজে সবকিছুই রাখি।কিন্তু কিছু নষ্ট হলে খুব ঝামেলায় পরতে হয়।

20230805_204431.jpg


আমার এই ফ্রিজটি মূলত দুবাই থেকে আনা।আপনারা আমার ব্লগ যারা পড়েন তারা জানেন আমার ননদ,দেবররা বেশীর ভাগ বাইরে থাকে।আমার মেজো ননদ দুবাই থাকে,তার মাধ্যমেই ফ্রিজটি আসলে আনা হয়েছিলো। বড় ফ্রিজ কিনবো ভেবেছিলাম।আর তাই আমাকে সারপ্রাইজ দিতে আমাকে কিছু না জানিয়েই এটা বাইরে থেকে আনার ব্যবস্থা করা হয়েছিল।তবে আমি সারপ্রাইজড হলেও বাইরে থেকে ইলেকট্রনিকস জিনিস আনার পক্ষে নই।কারন বাইরের দেশের বিদ্যুৎ ভোল্টেজ আমাদের দেশের সাথে মেলে না।এজন্য আমি এর পক্ষে নই। ফ্রিজটি হচ্ছে Hitachi.আমি প্রথমে গুগোলের সাহায্যে ঢাকার Hitachi শোরুমে কল দেই।তাদের সাথে সবটাই বলি।ওনারা আমাকে জানায় তাদের লোক এসে ফ্রিজ নিয়ে যাবে।দুদিন তারা দেখবে কি সমস্যা।তারপর জানাবে।কিন্তু আমি আর এই ঝামেলায় যাইনি।ফ্রিজ নামানো -উঠানো ঝামেলারই ব্যাপার।

20230805_204230.jpg



আমার একটা খুব ভালো গুন আছে।নিজের গুনের কথা নিজেই বলছি, কি করবো বলেন আজকাল কেউ কারো প্রশংসা করে না।তাইতো নিজের গুনের কথা নিজেই বলে যাচ্ছি,হিহিহি।আমার সেই গুনটি হলো বিপদ কিছু হলে আমি ঘাবড়ে যাই না।ভেতরে খুব খারাপ লাগলেও উপরে বেশ কঠিন হয়ে যাই।এই ব্যাপারটা অনেকদিন থেকেই আমি নিজে লক্ষ্য করছি।তার অবশ্য একটা কারন ও আছে।তা অন্য কোনদিন বলবো আপনাদের।যাক এসব কথা।এবার আসল কথায় আসি।আমি আমার এলাকার পরিচিত ফ্রিজ, টিভির ম্যাকার সেই দোকানে কল দেই।তারা আমাকে ফ্রিজ থেকে সব বের করে রাখতে বলে।আমি সব বের করে ফ্রিজ খালি করে রেখে দিলাম।ফ্রিজের লোক বিকেলে এসে দেখে বলল, ফ্রিজের কম্প্রেশার গেছে।আর তার জন্য ৫/৬ হাজার টাকা লাগবে।আমি যদি চাই তবে কাল এসে ঠিক করে দিয়ে যাবে।কি আর করার ঠিক তো করতেই হবে।কারন নরমাল ফ্রিজ খুব বেশী দরকার।দরকার আসলে সবকিছুরই।যখন যেটা না থাকে তখন সেটার মর্ম আমরা বুঝি।এরপর আমি তাদের বললাম কাল আসতে।

পরের দিন তারা সকালে এসে ফ্রিজ ঠিক করে দিয়ে গেলো।এরপর আমি আবার আস্তে আস্তে সব জিনিসগুলো গুছিয়ে রাখলাম।এতো কাজের মাঝে বাড়তি এ কাজ সত্যিই খুব প্যারাদায়ক।তবে যতই প্যারা আসুক জীবনে আমি আমার কাজগুলো সময়মতো ঠিকই সামলে নেই।এটা আমার অভ্যাস।সময়ের কাজ সময়ে করা।

এই ছিলো আমার ভোগান্তির গল্প।আশাকরি আমার আজকের ব্লগ আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের ভালো লাগার মাঝেই আমার সার্থকতা।সবাই খুব ভালো থাকবেন।আবার কোন নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

পোস্ট বিবরন


শ্রেনিলাইফ স্টাইল পোস্ট
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...L51ShPbXUyMiTXT3tDf3jd36e1oyureok5qocyzKHSidMgUpznogi1YgeDQn9kxwHxHcLCNVrCUPS92mfcVj4rqE78g9woM5dVv58iyG8FjAahC1hTRRJGeVmf.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (1).png

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jSsrcWv1d4VHwc5BkP5QB4ojjxTiGdz5tSJNHHowTrkNokgh3YzksvXsEcBWrAkSuKEged5Pwym6XPyJkZHqxqCH.gif

Sort:  
 last year 

বিপদে ঘাবড়ে না যাওয়া সত্যিই অনেক ভালো একটি গুণ। আপু আপনি অনেক গুনের অধিকারীনি। তবে হঠাৎ করে প্রয়োজনীয় কোন কিছু নষ্ট হয়ে গেলে সত্যিই অনেক চিন্তায় পড়ে যাই আমরা। আপু আপনার মত আমারও মনে হয় ইলেকট্রিক জিনিসপত্র নিজের দেশ থেকে কেনা ভালো হয়। বাহির থেকে কোন কিছু আনলে অনেক সময় নষ্ট হলে সহজে ঠিক করা যায় না। যাইহোক আপু আপনি সময়ের কাজ সময়ে করেন জেনে সত্যিই ভালো লাগলো।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 
 last year 

আপনার এই গুণটি আসলেই অনেক ভালো আপু।যেকোনো পরিস্থিতিতে মন থেকে দুর্বল হলেও বাইরে দিয়ে খুব কঠিন থাকেন।ফ্রিজের এই সমস্যা ঠিক করতে এরকমই খরচ হয়।আমাদের টাও তাই লেগেছিল।যাইহোক অবশেষে ঠিক হয়েছে আপনার ফ্রিজ জেনে ভালো লাগলো।কোনো জিনিসের মর্ম আমরা সেটা না থাকলেই বুঝতে পারি।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু এটা আসলে অনেক ভালো কাজ বিপদে ঘাবড়ে না পড়া। সত্যি যে কোন বিপদে আমাদের ধৈর্য করতে হবে। আপনার মতো এমন সমস্যায় আমি ও পড়েছিলাম। যাইহোক আপু যখন যেটা না থাকে সেটার প্রয়োজন তখন বুঝা যায়। যাইহোক অবশেষে ঠিক করতে পেরেছেন এটাই অনেক। ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

হঠাৎ করে আপনার ফ্রিজ নষ্ট হয়ে গেলো আসলে খুবই চিন্তার বিষয়। কিন্তু আপনার এই ব্যাপারটি আমার কাছে খুবই ভালো লেগেছে। যেকোনো সমস্যা হলেন ঘাবড়ে না গিয়ে নিজে বেশ শক্ত থাকেন। যাই হোক পরবর্তীতে আপনার ফ্রিজ ঠিক হলো। আসলে আমাদের সকলেরই উচিত সময়ের কাজ সময়ে করা। ‌ অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

বিপদে মাথা ঠান্ডা থাকা একটি বড় গুন। যা আপনার রয়েছে।আমারো মনে হয় বাহির থেকে ইলেকট্রিক জিনিস নিয়ে আসলে তা নস্ট হলে বেশ সমস্যায় পরতে হয়। কেননা অনেক সময় ঠিকঠাক পার্টস পাওয়া যায় না। তাই যথাসময়ে ঠিক করা হয়ে উঠে না সঠিক পার্টস এর অভাবে।যাক যথাসময়ে সমস্যার সমাধান করতে পেরেছেন জেনে বেশ ভাল লাগলো।

 last year 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন আপু বাইরে থেকে কোন জিনিস আনলে সেটা নিয়ে আসলেই ভোগান্তি করতে হয় । আমারও এরকম একটা জিনিস ছিল টিভি যেটা একবার নষ্ট হয়ে গিয়েছিল পরে শেষ পর্যন্ত আর না সারিয়ে কাজের মেয়েকে দিয়ে দিয়েছিলাম । আপনি তো তারপরও ফ্রিজটা অল্পের ভেতর দিয়ে ঠিক করে নিতে পেরেছেন ।আসলে এসব প্রয়োজনীও জিনিস নষ্ট হলে তখন খুবই খারাপ লাগে । ডিপের থেকে নরমাল ফ্রিজ টাই সবচেয়ে বেশি প্রয়োজন হয় । আসলেই অনেক ভোগান্তি হয়েছিল আপনার ।

 last year 

অনেক ভালো লাগলো আপু মন্তব্য শেয়ার করার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যি আপু এটা কিন্তু খুব ভালো দিক বিপদে পড়লে আপনার মাথা ঠিক থাকে। আর আমি বিপদে পড়লে তো অস্থির হয়ে যায় কি করব না করব ভেবেই পাইনা।যাক অবশেষে আপনার ফ্রিজটা ঠিক হয়েছে এটা জেনে ভালো লাগলো।

 last year 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপু কিছুদিন আগে এই সমস্যাতে আমরা মেসের পোলাপান অনেক ভোগান্তিতে পড়েছিলাম। আমরা বাজার করে নিয়ে এসে যে আন্টির বাসাতে ফ্রিজে রাখতাম। সেই ফ্রিজটা গত কয়েকদিন আগে নষ্ট হয়ে গিয়েছিল। পরে আন্টি আবারও নতুন ফ্রিজ কিনে নিয়ে এসেছে। আসলে বিপদে পড়লে কোন মানুষেরই মাথা ঠিক থাকে না। আপনার ফ্রিজটা আবারও সারিয়েছেন জেনে বেশ খুশি হলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

সত্য কথা বলতে কি আপু বাইরে থেকে গিফট পাওয়ার মজা আলাদা থাকে কিন্তু ইলেকট্রনিক্স জিনিস একটু ভেবেচিন্তে নিতে হয়। দুবাই থেকে আপনার ননদ এই পৃষ্ঠা আপনাকে গিফট করেছিল জেনে ভালো লাগলো, তবে বাংলাদেশের কারেন্ট আর বাইরের দেশের কারেন্টের মধ্যে অনেক পার্থক্য আছে। তবে মাঝে মধ্যে ভোগান্তির শিকার হলে যেন অতিষ্ঠ হতে হয়, যার মন থেকে মেনে নেওয়া বড়ই কঠিন।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য।কিছু বানান ভুল আছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66394.28
ETH 3309.98
USDT 1.00
SBD 2.70