জেনারেল রাইটিং --- 💕 " একটি মিথ্যা হাজারটি মিথ্যার জন্ম দেয় " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulaktet,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।প্রতিদিনের মত আজও আমি নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

একটি মিথ্যা হাজারটি মিথ্যার জন্ম দেয়ঃ


fantasy-4816528_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

মিথ্যা কি?? কোন সত্যের ঠিক উল্টো দিকেই মিথ্যার বসবাস।যেকোনো কিছুতেই মিথ্যা বলা হয়।আমরা মানবজাতি সত্যিটাকে বাস্তবায়ন না করলেও মিথ্যা কিছু বা মিথ্যা বলতে খুব বেশী স্বাচ্ছন্দ্য বোধ করি।যেকোনো কাজ বা ঘটনাকে অনেক বেশি মিথ্যা দিয়ে সাজাতে আমাদের জুড়ি নেই।অথচ আমরা এটা ভেবে দেখিনা একটি মিথ্যার পেছনে আরো হাজারটা মিথ্যা এসে আমাদের মাঝে বাসা বাঁধে।

আমি অনেককেই দেখেছি তারা কোন কারন ছাড়াই ছোট ছোট মিথ্যা বলে আনন্দ পায়।মিথ্যা দিয়ে কোনকিছুকে সাজিয়ে পরিবেশন করতে তারা আরো অনেক মিথ্যাকে যুক্ত করে ঘটনা বা কোন কাজকে অনেক বেশি চাকচিক্য করে তোলে। আমি পথে গেলেও অনেক লোকজন কে মিথ্যা বলতে শুনি।ধরুন,কেউ ফোন দিয়েছে, কিরে তুই কোথায় আছিস।হয়তো উত্তরে এপাশের লোকটি বলছে আমি মিরপুরে।অথচ তাকে আমি ধানমন্ডি জ্যামে রিকশায় বসে থাকতে দেখেছি।কেন ভাই,কেন এই মিথ্যার আশ্রয় নিতে হচ্ছে৷? হতেই পারে আপনি সময় মতো হয়তো গন্তব্যে যেতে দেরি করেছেন।তাই বলে মিথ্যার আশ্রয় নেয়ার কি দরকার।

আমরা মানুষরা সত্যের চাইতে মিথ্যাকে আঁকড়ে ধরতে বেশী পছন্দ করি।অথচ সত্য আমাদের মুক্তির পথ দেখায়।আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর সময়ের ঘটনা একজন চোর নবী (সাঃ) এর কাছে জানতে চাইলো,হুজুর আমি কিভাবে চুরি করা বন্ধ করে ভালো একজন মানুষ হতে পারবো।তখন আমাদের প্রিয় নবী (সাঃ) বললেন,"তুমি আগে মিথ্যা বলা ছেড়ে দাও।" এ ঘটনা থেকে আমরা বুঝতে পারলাম মিথ্যা কতোটা গর্হিত কাজ।লোকটি যখন মিথ্যা ছেড়ে দেবে তখন আস্তে আস্তে তার অন্য বদঅভ্যাসগুলো ছেড়ে দেওয়া সহজ হবে।

girl-1098612_1280.jpg

সোর্স

খুব সহজ কোন ঘটনা দিয়ে যদি বোঝাই তবে খুব সহজেই বুঝবেন।ধরুন,মিলি ঘুম থেকে উঠতে পারেনি তাই সে কলেজে যেতে পারেনি।তার মা জানতে চাইলে সহজে বললেই হতো ঘুম থেকে উঠতে পারেনি তাই সে কলেজে যায়নি।কিন্তু না সে তার মাকে একের পর এক মিথ্যা বলে যাচ্ছিল।সে তার মাকে বলছিল তার শরীর ভালো না তাই সে যায়নি।তখন তার মা বলল কি হয়েছে?? জ্বর এলো নাকি?? মেয়ে বলল না। তবে কি হলো?? এই এক এক মিথ্যার জন্ম হচ্ছিল একটি সাধারন বিষয়ে।কোথায় যেনো পড়েছিলাম এই মিথ্যা বলার কারনে আমাদের হৃদয়ে কালো দাগের সৃষ্টি হয়।

আর একটা উদাহরণ বলি শুনুন তবে আরো কিছুটা বুঝতে পারবেন।দুই বিবাহিতা বান্ধবী কথা বলছে। কথা বলতে বলতে একজন আরেকজনের চাইতে অনেক উপরে থাকার জন্য একের পর এক মিথ্যা বলেই চলেছে।কার হাসবেন্ড বেশী ইনকাম করে,কার হাসবেন্ড দামী দামী গিফট এনে দেয়,কার হাসবেন্ড তার ওয়াইফকে ভয় পায় বেশী এ ধরনের নানা কথায় তাদের মিথ্যার পরিমান বাড়িয়েই চলেছে।এতো মিথ্যা দিয়ে কি হবে?মিথ্যা পরিবেশ, সমাজ ধ্বংস করে।আর সত্য আমাদেরকে আলোর পথ দেখায়।আমরা সত্যকে আঁকড়ে ধরে বাঁচতে চাই।আর মিথ্যাকে পরিহার করতে চাই।

আমার এই আজকের ব্লগটি পড়ে আপনারা ঠিক বুঝতে পেরেছেন আমরা মিথ্যা কতোই না সহজ সহজ বিষয় নিয়ে বলে থাকি। যা কখনই কাম্য নয়।একটি মিথ্যা দিয়ে আমরা হাজারটা মিথ্যার জন্ম হতে দেবো না। আমরা মিথ্যাকে না বলি আর সত্য দিয়ে জীবনটাকে গড়ি।

আজ আর নয়।সবাইকে আবারো অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এখানেই বিদায় নিচ্ছি।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন

শ্রেনীজেনারেল রাইটিং
পোস্ট তৈরি@shimulakter

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png


আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

Sort:  
 11 months ago 
 10 months ago 

আমরা মানুষরা সত্যের চাইতে মিথ্যাকে আঁকড়ে ধরতে বেশী পছন্দ করি

একদম ঠিক বলেছেন আপু আমরা আমাদের স্বার্থের জন্য সত্যকে পদদলিত করে মিথ্যা কে আঁকড়ে ধরি।
অথচ মিথ্যা মানুষকে ধ্বংস করে আর সত্য মানুষকে বিজয়ী করে এই কথা আমাদের মাথায় থাকে না।
গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করেছেন। সেই সাথে সুন্দর উদাহরণ তুলে ধরেছেন খুবই ভালো লাগলো পড়ে।

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপু আপনি আজকে যে টপিক লিখেছেন খুবই দারুণ একটা কথা লিখেছেন। একটা মিথ্যে হাজারটা মিথ্যের জন্ম দেয়। কোন বিষয়ে যদি আপনি একটা কথা মিথ্যা দিয়ে ঢেকে রাখতে চান তাহলে ওই মিথ্যাটাকে ঢাকার জন আপনার কতগুলো মিথ্যা কথা বলতে হয় তা নিজেও জানিনা। এমন একটা ঘটনা আমার লাইফে ঘটেছে। একজন আমার কাছে একটা মিথ্যা কথা বলেছে সে আসতে ছয়টা বছর মিথ্যা কথা বলেই চলেছে। তবু যেন তার মিথ্যা বলা শেষ হয় না। মিথ্যা বলা মহাপাপ। তাই মিথ্যার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদেরকে সতর্ক থাকতে হবে এবং সর্বদা সত্য কথা বলতে হবে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক ভালো লাগলো মন্তব্য পেয়ে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 

ঠিক বলেছেন আপু একটি মিথ্যে পরিবার এবং সমাজ দুটোই ধ্বংস করে দেয়। আসলে একটি মিথ্যের উপর ভিত্তি করে হাজারো মিথ্যে তৈরি হয়। তবুও আমরা অনেক সময় মিথ্যার আশ্রয় নেই। আমার মনে হয় প্রত্যেকের মিথ্যা থেকে বেরিয়ে এসে সত্যের পথে চলা। আপু আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। খুবই গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

একদম ঠিক বলেছেন আপু একটি মিথ্যা হাজার টি মিথ্যা কে জন্ম দেয়। মিথ্যা মানুষকে ধ্বংস করে দেয়। আসলে মিথ্যা বলা যে কত বড় পাপ এবং ঘৃণিত কাজ তা আমরা বোঝার চেষ্টা করি না। কোন বিষয় যদি একটি মিথ্যাকে চাপা দিতে চান তাহলে আপনাকে হাজারটা মিথ্যা বলতে হবে। তাই আমাদের উচিত মিথ্যা কে পরিহার করা। এবং সত্য দিয়ে জীবন গড়া।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

কিছু কিছু মানুষ আছে যারা কারণ অকারণে মিথ্যা কথা বলে। আবার যখন ধরা পড়ে যায়, তখন সেই মিথ্যাকে ঢাকার জন্য হাজারটা মিথ্যা বলে। এই ধরনের মানুষ নিজেদেরকে খুব চালাক মনে করে। কিন্তু আমি মনে করি প্রকৃতপক্ষে তারাই হচ্ছে বোকা। কারণ মিথ্যা দিয়ে কখনো কোনো কিছুর চূড়ান্ত সমাধান হয় না। মিথ্যা কখনো না কখনো অবশ্যই ফাঁস হয়ে যায়। যাইহোক এতো চমৎকার একটি টপিক নিয়ে পোস্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

অনেক সময় অনেক সত্য আছে আমরা মনে করব সত্য টা বলা ঠিক হবেনা।তৎনমিথ্যে বলার চেষ্টা করি। আপনি খুবই সুন্দর উদাহরণ দিয়ে বুঝিয়ে দিয়েছেন। আমি ছোট্ট একটা উদাহরণ বলি যেমন ধরুন আমাদের জন্য কেউ অপেক্ষা করছে আর আমাদের যেতে লেট হচ্ছে তখন আমরা মাঝেমধ্যেই ফোনে বলি কাছাকাছি এসে গেছি কিন্তু তখনও হয়তো আমরা বাসা থেকে বেরই হয়নি।আমাদের উচিত মিথ্যা পরিহার করে সত্যের পথে চলা। ধন্যবাদ আপু সুন্দর একটি বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

একটি মিথ্যা হাজারটি মিথ্যাকে জন্ম দেয় তাইতো আমাদের শ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সালাম বলে দিয়েছেন ভুল করে যেন একটি মিথ্যে কথা মুখ দিয়ে বের করো না, তাই আমাদের উচিত যে মিথ্যা কথার জন্য পরিবার সমাজ ধ্বংসের পথে চলে যায় সে মিথ্যা থেকে নিজেদেরকে বিরত রাখা।

 10 months ago 

হুম,ঠিক বলেছেন।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66209.23
ETH 3496.50
USDT 1.00
SBD 3.16