ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " আমার রান্না করা কিছু খাবারের ফটোগ্রাফি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা,



মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

যদিও খুব একটা বাইরে আমি যাই না।তাইতো ঘরে বসেই কিছু খাবারের ফটোগ্রাফি করেছিলাম।আজ তাই আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।আশাকরি আমার ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।যাই হোক আমি চেষ্টা করছি আমার পোস্টের ভিন্নতা আনার জন্য। তাই এই"ফুড ফটোগ্রাফি "করা।এই সব খাবার সবটাই আমার নিজের হাতে রান্না করা।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন কথা আর না বাড়াই,এক এক করে ফটোগ্রাফি গুলো দেখে নেই।

প্রথম ফটোগ্রাফি


20230830_153249.jpg

20230830_153057.jpg

ইলিশ পোলাও খুব মজার একটি রেসিপি। সেদিন রান্না করেছিলাম।সবাই খুব মজা করে খেয়েছিল।আমি ফটোগ্রাফি করেছিলাম আপনাদোর জন্য।যদিও রেসিপি করা হয়নি।আসলে রেসিপি করা খুব সময় সাপেক্ষ। তাই করা হয়নি।আবার রান্না করলে রেসিপি শেয়ার করবো ইনশা আল্লাহ। আমার তোলা ফটোগ্রাফি আশাকরি আপনাদের কাছে ভালো লেগেছে।

দ্বিতীয় ফটোগ্রাফি


20230818_124546.jpg

যেকোনো ধরনের সবুজ শাক খাওয়া শরীরের জন্য খুব ভালো। আমার প্রতিদিনের খাবারের মধ্যে শাক কিংবা সবজি থাকবেই।তবে এই শাকটি একটু ভিন্নভাবে করা।আসলে এখানে দুরকমের শাক একসাথে সেদিন রান্না করেছিলাম।শাক দুটো হলো পাট শাক ও কলমি শাক।দুটো শাকের কম্বিনেশনটা খুব মজার ছিল।আনকমন এই শাক রেসিপিটি সেদিন করেছিলাম।

তৃতীয় ফটোগ্রাফি


20230818_192139.jpg

পায়েস খেতে কিন্তু ভীষণ মজার। পায়েস সেদিন রান্না করেছিলাম।তারই ফটোগ্রাফি আজ আপনাদের সাথে শেয়ার করলাম।

চতুর্থ ফটোগ্রাফি


20230818_150106.jpg

20230818_150102.jpg

বিরিয়ানি আমরা সবাই খুব পছন্দ করি তাই না বন্ধুরা।আমি প্রায়ই বাসায় চিকেন বিরিয়ানি রান্না করে থাকি।সবাই খুব পছন্দ করে।যদিও সাথে ডিমের কোরমাও করা হয়।আশাকরি আপনাদের কাছে ও আমার করা এই বিরিয়ানির ফটোগ্রাফিটি ভালো লেগেছে।

পঞ্চম ফটোগ্রাফি


20230816_185400.jpg

20230816_185454.jpg

পাস্তা আমার খুব পছন্দ।তাই মাঝে মাঝেই রান্না করি।খেয়েও তৃপ্তি,সবাইকে রান্না করে খাওয়ানোতেও তৃপ্তি পাওয়া যায়। আমার মতো আর কে কে পাস্তা পছন্দ করেন,বলবেন তো।

ষষ্ঠ ফটোগ্রাফি


20230811_190951.jpg

20230811_190934.jpg

এ হচ্ছে চকলেট কেক।আমি আগেই বলেছিলাম আমার ছেলে কেক খুব পছন্দ করে। তাই আমার কেক বানাতেই হয়।আর চকলেট কেক তো আরো বেশী পছন্দ তার।তাইতো কেক বানানোর পর ফটোগ্রাফি করার আগেই কেক অনেকটা ই শেষ। কি আর করবো, এটাই ফটোগ্রাফি করলাম শুধুমাত্র আপনাদের জন্য।


পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

আজ আর নয়। আশাকরি আমার ফুড ফটোগ্রাফি আপনাদের কাছে ভাল লেগেছে।যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার নতুন কোন ফুড ফটোগ্রাফি নিয়ে হাজির হব।এখানেই ইতি টানছি, নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব। সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter


আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jSsrcWv1d4VHwc5BkP5QB4ojjxTiGdz5tSJNHHowTrkNokgh3YzksvXsEcBWrAkSuKEged5Pwym6XPyJkZHqxqCH.gif

Sort:  
 last year 

আপনি অনেক মজার মজার খাবারের ফটোগ্রাফি করেছেন। আসলে খাবার দেখলে আমার অনেক বেশি ভালো লাগে শুধু ইচ্ছে করে খেয়ে ফেলতে। আপনি প্রত্যেকটা খাবারের ফটোগ্রাফি যেভাবে করেছেন আবার বর্ণনাটা অনেক সুন্দর ভাবে করেছেন। ধন্যবাদ এতসব খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার রান্না করা খাবারের বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো আমার ভালো লেগেছে। আরে এই দেখে বুঝতে পারলাম আপনি খুব সুন্দর রান্না করতে জানেন বিভিন্ন প্রকার খাবার। প্রত্যেকটা খাবার কিন্তু ছিল অনেক লোভনীয়।

 last year 
 last year 

আপনার রান্না করা কিছু খাবারের সুন্দর সুন্দর ফটোগাফি করেছেন আপনি৷ আপনার প্রকাশিত প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে অনেক বেশি পরিমাণে ভালো লাগলো৷ এই ফটোগ্রাফির মধ্যে যে খাবার গুলো ছিল সে খাবার গুলা আমার এখনি খেতে ইচ্ছে করছে৷ বিশেষ করে চতুর্থ ফটোগ্রাফির মধ্যে আপনি যে বিরিয়ানি প্রকাশ করেছেন সেটি আমার এখনই খেয়ে ফেলতে ইচ্ছে করছে৷

 last year 

এতসব লোভনীয় খাবারের ফটোগ্রাফি দেখে আমার তো জিভে জল চলে এসেছে। আপনি খুবই মজার মজার খাবার তৈরি করেছিলেন এবং সেগুলোর ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ভাগ করে নিয়েছেন। আপনার তোলা প্রত্যেকটা খাবার আমার অনেক বেশি পছন্দের। আসলে এখানে যে একটাও খেতে আমি পছন্দ করি না এটা একেবারেই না। প্রত্যেকটা খাবার আমার অনেক ফেভারিট যার কারণে এই ফটোগ্রাফি গুলো একটু বেশি ভালো লেগেছে।

 last year 

এতসব লোভনীয় খাবার গুলো দেখে জিভে জল চলে আসলো । সবগুলো খাবার লোভনীয় ছিল। দেখে খেতে ইচ্ছে করছে। তবে খাবারের ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে বিরিয়ানির ফটোগ্রাফি এবং ইলিশ পোলাওয়ের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। এত লোভনীয় খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

কী দেখালেন আপু। একজন ব‍্যাচেলর এর কাছে এই খাবারগুলো এককথায় অভাবনীয় হা হা। ইলিশ পোলাও, বিরিয়ানি পাস্তা সবগুলোর ফটোগ্রাফি চমৎকার ছিল। খাবারের এইরকম ইউনিক ফটোগ্রাফি পোস্ট খুব দেখেছি। সুন্দর হয়েছে আপু।।

 last year 

আপনার রান্না করা খাবারের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে গুছিয়ে উপস্থাপন করছেন।সব গুলো অনেক লোভনীয় ছিল। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আমি খুব ভালোভাবে জানি আপনার অনেক খুবই পারদর্শী। এবং আপনি খুব চমৎকার চমৎকার কিছু রান্না করে থাকেন। খাবারগুলো রান্না করেছিলেন সেইসব খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। এর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে ইলিশ মাছের পোলাও রেসিপি। এই খাবারটি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। সব মিলিয়ে খুব সুন্দর হয়ে বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার রান্না করা খাবারের ফটোগ্রাফি গুলো বেশ মজাদার ও সুন্দর হয়েছে। ইলিশ পোলাও রেসিপিটি খেতে খুবই সুস্বাদু আপু। তারপর চকলেট কেক দেখতে দারুন লাগছে। সব খাবারগুলো ফটোগ্রাফিতে দেখতে বেশ লোভনীয় হয়েছে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65725.56
ETH 2673.18
USDT 1.00
SBD 2.90