বিষয় - রূপচর্চা -- ২ || ত্বকের ইনস্ট্যান্ট গ্লো পেতে ||@shimulakter

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৫ শে, আষাঢ় | | ১৪২৯ , বঙ্গাব্দ | | বর্ষাকাল

আসসালামু আলাইকুম, আদাব
হ্যালো,

“আমার বাংলা ব্লগ” এর সকল এডমিন, প্রফেসর , মোডারেটর ও সকল ইউজার ভাই ও বোনেরা সবাইকে ঈদের শুভেচ্ছা জানাই । ঈদ মোবারক সবাইকে । কাল ঈদ । ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি ।আর এই ঈদ সবার মাঝে ভাগাভাগি করে নেয়াটা , আর ও অনেক বেশি আনন্দের । অনেক বেশি আনন্দ আর অনেক বেশি মানবতা কাজ করুক আমাদের মাঝে ।

ত্বকের ইনস্ট্যান্ট গ্লও পেতে......jpg

বন্ধুরা ,ঈদে শুধু আনন্দ করলে হবে ? এই আনন্দকে ধরে রাখতে হলে , সামান্য কয়েক মিনিট সময় নিজের জন্য দিতে হবে । হ্যাঁ, আশাকরি আমার ব্লগের টাইটেল দেখেই আপনারা বুঝে গিয়েছেন আমি কি বলতে চাই । ১০ মিনিট সময় নিজের জন্য দিন, সামান্য কয়টা উপকরন দিয়ে বাসায় বানিয়ে নিন ত্বকের ইনস্ট্যান্ট গ্লো করার এই প্যাকটি ।

সবার আগে দরকার নিজেকে ভাল রাখা । আপনি যদি ভাল থাকেন, আপনার মনটা যদি ফুরফুরে থাকে ,তখন আপনি আপনার পাশের মানুষদেরকে অবশ্যই ভাল রাখতে পারবেন । মন ভাল থাকলে , আপনি সব কাজেই ১০০% দিতে পারবেন।তখন কাজটা ও ভাল হবে ।

WhatsApp Image 2022-07-09 at 11.46.30 AM.jpeg

অনেক ত কথা বললাম, আসুন এবার দেখে নেই আমার এই প্যাক বানাতে আমি কি কি উপকরন নিয়েছি --

উপকরনঃ

১। টক দই

২। মধু

৩। বেসন

৪। হলুদ গুঁড়া সামান্য

সামান্য এই চারটি উপকরন দিয়ে খুব সহজেই আপনি ত্বকের ইনস্ট্যান্ট গ্লো করার এই প্যাকটি ঘরে বানিয়ে নিতে পারবেন ।

এবার প্রস্তুত প্রণালীটি আসুন দেখে নেই ।

প্রস্তুত প্রণালীঃ

এই প্যাক বানানো একদম সহজ । কিন্তু এর গুনাগুন অনেক বেশি । প্রতিদিন গোসলের আগে ১০/১৫ মিনিট রেখে মুখ ধুয়ে নিলে অনেক বেশি পার্থক্য আপনি নিজেই বুঝতে পারবেন । আপনি চাইলে ২/৩ দিনের জন্য বানিয়ে নরমাল ফ্রিজে রেখে দিতে পারেন ।আসুন এবার আমরা প্রস্তুত প্রণালীতে যাই ।

ধাপঃ ১

WhatsApp Image 2022-07-09 at 11.48.59 AM.jpeg

প্রথমে একটি পেয়ালায় সামান্য টক দই নেব।

ধাপঃ২

WhatsApp Image 2022-07-09 at 11.49.08 AM.jpeg

এবার টক দইয়ের মধ্যে হাফ চা চামচ মধু দেব।

ধাপঃ৩

WhatsApp Image 2022-07-09 at 11.49.13 AM.jpeg

এরপর তাতে এক চামচ বেসন দেব ।

ধাপঃ৪

WhatsApp Image 2022-07-09 at 11.49.19 AM.jpeg

সবশেষে চা চামচের চার ভাগের এক ভাগ দেব হলুদের গুঁড়া ।

ধাপঃ৫

WhatsApp Image 2022-07-09 at 11.49.28 AM.jpeg

এবার সব উপকরন গুলো এক সাথে মিশিয়ে নেব ।

ধাপঃ৬

WhatsApp Image 2022-07-09 at 11.49.34 AM.jpeg

এই ধাপে এসে আমার প্যাকটি পুরোপুরি রেডি হয়ে গেল । এখন দেয়ার পালা । মুখটা পরিস্কার করে ধুয়ে , মুছে নিন । এবার মুখে লাগিয়ে বসুন ১০ মিনিট । শুকিয়ে গেলে , মুখটা মেসেজ করে ধুয়ে নিন । এর পর পার্থক্যটা নিজের চোখেই দেখুন ।

আমার প্যাকটির প্রতিটি ধাপের ছবি আমি নিজে তুলেছি । তার বিবরন নিচে তুলে ধরছি --

ক্যাটাগরিফটোগ্রাফি
ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter

বন্ধুরা , আমার আজকের ব্লগটি আমি এখানেই শেষ করছি । আবার নতুন কোন ব্লগ নিয়ে আমি হাজির হব। সে পর্যন্ত সবাই সুস্থ থাকবেন, ভাল থাকবেন।

আমি শিমুল আক্তার
@Shimulakter

সবাইকে ধন্যবাদ

ঈদ মোবারক

Sort:  
 2 years ago 

ত্বকের সৌন্দর্যে ধরে রাখতে কে না চায় ত্বকের গ্লো এবং লাবণ্য ধরে রাখতে কতই না প্রচেষ্টা করে আসছে যুগ যুগ ধরে। আর আজ এই ত্বকের সৌন্দর্য বাড়াতে এত চমৎকার একটি গ্লো তৈরি করেছেন আপনি যা দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে মেয়েদের জন্য এটি খুবই উপকারী।

 2 years ago 

জি আপু, সবার উচিত কিছু সময় নিজের জন্য রাখা। মনে রাখা ভাল, আপনি ভাল থাকলে,আপনার পাশের সবাই ভাল থাকবে।

 2 years ago 

এত রূপচর্চার প্রয়োজন নেই বোন। কাদা মাটির শরীর কাদায় মিশে যাবে একদিন। মনের রূপচর্চা করুন, কাজে আসবে। কি খারাপ লাগলো ভাই এর কথা? মোটেও মন খারাপ করবে না। সুন্দর একটি কথা মাথায় আসলো তাই বললাম ভাইয়ের অধিকার নিয়ে। তবে পোস্টটা বেশি দারুন ছিল। আশা করি আরো সুন্দর সুন্দর পোস্ট এভাবেই ক্রিয়েট করে আমাদের মাঝে শেয়ার করবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67801.51
ETH 2617.25
USDT 1.00
SBD 2.72