দেশি মুরগির মাংসের রেসিপি || 10% for @shy-fox by@shimanto322

আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের সামনে আরও একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি।এটি হচ্ছে সুস্বাদু দেশি মুরগি ভুনা।এমন মানুষ খুঁজে পাওয়া ভার যে কিনাদেশি মুরগি ভুনাপছন্দ করে না। বেশি কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

IMG20220214151856.jpg

প্রয়োজনীয় উপকরণ
তেল
পানি
লবন
এলাচ
পিঁয়াজ
রসুনবাটা
আদা বাটা
হলুদ গুড়া
মরিচ গুড়া
কাচা মরিচ
তেজ পাতা
জিরার গুড়া
মুরগির মাংস

Untitled_design_1.png

ধাপ-১
প্রথমে আমি কড়াইতে তেল দিয়ে নিলাম।

IMG20220214101043.jpg

Untitled_design_1.png

ধাপ-২
এই ধাপে আমি কড়াইতে পিয়াজ ও তেজপাতা দিয়ে দিলাম । পিয়াজ গুলো বাদামি হওয়া পর্যন্ত ভেজে নিলাম ।

IMG20220214101108.jpg

break.png

IMG20220214101319.jpg

Untitled_design_1.png

ধাপ-৩
এই ধাপে আমি মসলাগুলো ভালোভাবে কষিয়ে নিলাম।

IMG20220214101454.jpg

Untitled_design_1.png

ধাপ-৪
এই ধাপে কষিয়ে নেওা মসলাতে মুরগির মাংস দিয়ে দিলাম।

IMG20220214101637.jpg

break.png

IMG20220214101648.jpg

Untitled_design_1.png

ধাপ-৫
এই ধাপে আমি মাংস গুলো মসলার সাথে ভাল ভাবে মিশিয়ে নিয়ে কিছুখন কষিয়ে নিলাম।

IMG20220214101733.jpg

break.png

IMG20220214101824.jpg

Untitled_design_1.png

ধাপ-৬
এই ধাপে মাংসতে পরিমান মত পানি দিয়ে হালকা নেড়েচেড়ে ১০মিনিট এর জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

IMG20220214102410.jpg

break.png

IMG20220214101920.jpg

Untitled_design_1.png

ধাপ-৭
এই ধাপে তরকারি ফোটা শুরু করলে তাতে কাঁচা মরিচ দিয়ে দিলাম।

IMG20220214102820.jpg
Untitled_design_1.png

ধাপ-৮
এই ধাপে কিছুখন তরকারি টি ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। কিছুখন নেড়েচেড়ে চুলা বন্ধ করে এই ভাবে আমর রান্না শেষ করলাম ।

IMG20220214122519.jpg
Untitled_design_1.png

ধাপ-৯
এই ধাপে রেসিপির সাথে সেলফি তুলে নিলাম।

IMG20220214151902.jpg

Untitled_design_1.png

বিভাগতথ্য
ডিভাইসরেডমি নোট ১০ প্রো

banner.png

discord.gif

Sort:  
 3 years ago 

আপনার দেশি মুরগির রেসিপিটি সত্যি অসাধারণ হয়েছে, আমার কাছে বেশি ভাল লেগেছে আপনার উপস্থাপনা টি কিন্তু দুঃখের বিষয় আপনি কমিউনিটিতে নিয়মিত নন। নিয়মিত না হলে আপনাকে লিস্ট থেকে বাদ দেওয়া হবে। প্রতিনিয়ত কাজ করার চেষ্টা করুন এবং ক্লাসগুলোতে থাকার চেষ্টা করুন, ধন্যবাদ।

ভাইয়া আমি কিছু দিন যাবত খুব এ অসুস্থ আর আ পরীক্ষা চলতেছে তাই অ্যাক্টিভ থাকতে পারতেছি না ভাইয়া। ৩ দিন পর পরীক্ষা শেষ হবে ভাইয়া ফুল অ্যাক্টিভ থাকব। ধন্যবাদ ভাইয়া আমাকে উপদেশ দেওয়ার জন্য।

 3 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি দেশি মুরগির মাংস রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই মাংস রান্নার রেসিপি টা দেখেই বুঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। দেশি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ধাপে ধাপে ধাপে মাংস রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য। আপনার কাছ থেকে পরবর্তীতে এ রকম মজাদার রেসিপি আশা করব।

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি টা দেখে তো জিভে জল চলে আসলো আমার 😛 পুরো রেসিপিটা অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। দেশি মুরগির মাংস আমার খেতে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপিটাও আমার কাছে অসাধারণ লাগলো দেখে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

আপনাকেও ধন্যবাদ ❤️

 3 years ago 

খুবই সুন্দর ভাবে দেশি মুরগির মাংস রান্নার রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অন্যান্য মুরগির থেকে দেশি মুরগি আমার কাছে অনেক ভালো লাগে কেননা এটি অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনার এই ছবিটা দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর সুস্বাদু একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি ওয়াও দেখেই তো অনেক লোভ হচ্ছে লোভ সামলানো মুশকিল খেতে মনে হয় ভারি সুস্বাদু হয়েছিল কালার টা দারুণ ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

ব্রয়লার মুরগি খাওয়ার তুলনায় দেশি মুরগি বেশ স্বাস্থ্যকর এবং আমাদের শরীরের জন্য উপকারী। এজন্য আমাদের উচিত নিয়মিত দেশি মুরগি খাওয়া। দেশি মুরগির মাংস রেসিপি পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার রান্না করা মাংসের রেসিপি ছবিগুলোও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

দেশি মুরগীর পুষ্টিগুন অনেক বেশি তাই আমার দেশি মুরগী খাব।আপনাকে ধন্যবাদ আপু

 3 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক মজাদার এই রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমি দেশি মুরগির মাংস খেতে পছন্দ করি। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। লোভনীয় ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

জি আপু অনেক সুস্বাদু হয়েছে আপনাকে একদিন রান্না করে খাওয়াবনি আপু।ধন্যবাদ আপু।

 3 years ago 

আসলে দেশি মুরগি আসলেই অনেক ভালো লাগে। আপনি দারুন ভাবে রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

দেশি মুরগির মাংস পছন্দ করেনা এমন মানুষ আমাদের পৃথিবীতে কমই রয়েছে। বিশেষ করে আমি দেশি মুরগির খুবই পছন্দ করি। ‌ আপনি খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। এত অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামত দাওয়ার জন্য।

 3 years ago 
আপনার দেশি মুরগির রান্না রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। রেসিপির কালার যদি সুন্দর হয় তাহলে খেতে খুবই দারুণ লাগে । আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63004.21
ETH 2441.89
USDT 1.00
SBD 2.68