📕 Level 3 হতে আমার অর্জন📃🖋️| ১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

আমি গত সোমবার ও মঙ্গলবার level-3 দুটি ক্লাস করেছি। এই লেভেলে অনেক বিষয় সম্পর্কে জেনেছি। সত্যি আমি কৃতজ্ঞ যে আমার প্রফেসর মহোদয়রা আমাকে যথেষ্ট জ্ঞান লাভ করতে সহায়তা করেছে। এই লেভেলে আমি অনেক নতুন জিনিস শিখেছি। কিছুটা আগে জানা ছিল কিন্তু ক্লাস গুলো করার মাধ্যমে আরো বেশি বিষয়গুলো সম্পর্কে পরিষ্কার হয়েছি।

প্রফেসর মহোদয়
@alsarzilsiam
@engrsayful

20220112_150201.jpg

• মার্কডাউন কি ?

উত্তরঃ মার্কডাউন মূলত আমাদের লেখা গুলোকে আরো সৌন্দর্য বৃদ্ধি করে অন্যের সামনে উপস্থাপন করার জন্য আমরা যে কোডগুলো ইউজ করি তাকে মার্কডাউন বলা হয়।

• মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তরঃ আমরা যদি কোন লেখা সোজাসুজি ভাবে লিখি তাহলে সেটি মানুষের সামনে ততটা দৃষ্টি আকর্ষণ করতে পারে না। তাই যদি আমরা মার্কডাউন ইউজ করি। তাহলে মানুষের সামনে আরো বেশি সুন্দর ভাবে আকর্ষিত হবে। এক্ষেত্রে আমাদের পোস্টগুলো অন্যেরা পড়তে খুবই পছন্দ করবে। মূলত পোস্টগুলোকে আকর্ষণীয় করার জন্য আমরা মার্কডাউন ইউজ করে থাকি।

• পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তরঃ পোষ্টের মধ্যে মাধ্যমগুলো প্রতিফলন না ঘটিয়ে চারটা স্পেস দিয়ে সে গুলোকে দৃশ্যমান দেখানো যায় অথবা আমরা (') এটির মাধ্যমে ও দৃশ্যমান দেখাতে পারি

• নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

userpoststeem power
user110500
user2209000

উত্তরঃ
'|user|post|steem power|
|-|-|-|
|user-1|10|500|
|user-2|20|9000|'

• সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ

[সোর্স](এখানে লিংক বসাতে হবে)

উদাহরণঃSource

• বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তরঃ
# Header 1
## Header 2
### Header 3
#### Header 4
##### Header 5
###### Header 6

• টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তরঃ< div class="text-justify">< /div>

• কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ কনটেন্টের টপিকস নির্বাচনে টেক্সট কনটেন্টের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত।

★ কনটেন্ট সাধারণত তিন প্রকার
1.টেক্সট কনটেন্ট
2.অডিও কনটেন্ট
3.ভিডিও কনটেন্ট

• কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ যে টপিকস এর উপর কনটেন্ট লিখব সেই টপিক সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান থাকা দরকার। যেমনঃ আমরা যদি রেসিপি পোষ্ট করি।তাহলে সে রেসিপিটি তৈরি করার জন্য যে সকল প্রয়োজনীয় উপাদান দরকার সেগুলো সম্পর্কে পোস্টে লিখতে হবে এবং কিভাবে তৈরি করলাম সেগুলো পোস্টে উল্লেখ করতে হবে। শুধু ছবি দিলে হবে না ছবির সাথে কিছু বর্ণনা দিয়ে আমাদেরকে পোস্টটি পূর্ণাঙ্গ হবে তৈরি করতে হবে। মূলত এ জন্যই টপিকস এর উপর পূর্ণাঙ্গ জ্ঞান থাকা প্রয়োজন।

• ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন।

উত্তরঃ $3.5 USD অর্থাৎ ৭ স্টিম পাওয়ার।

• সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তরঃ সর্বোচ্চ কিভাবে সংযোগ পাওয়ার জন্য আমাদেরকে যেকোনো নতুন পোস্ট এ 5 মিনিট পর ভোট দিতে হবে। এটি সময়সীমা থাকবে 5 মিনিট পর থেকে 6 দিন 12 ঘন্টা আগে পর্যন্ত। কেউ যদি ভুলে এক মিনিটে ভোট দিয়ে দেয়। তাহলে সে 20 পার্সেন্ট রিওয়ার্ড পাবে, যদি দুই মিনিটে ভোট দেয় তাহলে 40 শতাংশ রিওয়ার্ড পাবে। এভাবে 5 মিনিট পরে 100% বৃদ্ধি পাবে। তাই আমাদের সবার উচিত পাঁচ মিনিট পরে এবং 6 দিন 12 ঘন্টার আগে ভোট দেওয়া।

• নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তরঃ@Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে

কারণ আমার অ্যাকাউন্ট এর ভ্যালু বেশি নয়। যার কারণে আমরা ভোট দিলে বেশি পরিমাণ কিউরেট হয় না। তাই আমি যদি হেরোইজম কে ডেলিগেশন করি সে ক্ষেত্রে হেরোইজম ভালো ভালো পোস্ট ভোট দিয়ে বেশি কিউরেশন অর্জন করবে। যার ফলে সেখান থেকে আমরাও কিছু লাভবান হতে পারব। তাই আমি মনে করি হেরোইজম কে ডেলিগেশন করলে বেশি হবে।



20211224_151319-01.jpeg

আমার পরিচয় আসসালামুআলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমার নাম মোঃ শিহাব শারার। আমার এস্টিমেট ইউজার নেম @shihab24। আমি দিনাজপুর জেলার, দিনাজপুর সদর থানার একজন বাসিন্দা। বর্তমানে আমি পড়ালেখা করি। আমি দিনাজপুর গভমেন্ট সিটি কলেজ এ ইন্টার সেকেন্ড ইয়ারে পড়ি।
Sort:  
 3 years ago 

নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

আপনি সঠিক ভাবে উত্তর গুলো দিতে পারেনি, এগুলোর কোট আপনাকে উল্লেখ করতে হবে।

দুঃখিত ভাইয়া আমার বুঝতে একটু অসুবিধা হয়েছে তাই ভাইয়া আমি পোস্ট এডিট করে দিচ্ছি।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে লেভেল থ্রিএর প্রশ্নের উত্তর দিয়েছেন।আসলো Abb স্কুল থেকে আমরা অনেক কিছু শিখতে পেরেছি।আপনার উওর দেখে মনে হচ্ছে আপনিও শিখতে পেরেছেন।ধন্যবাদ এবং আপনার জন্য শুভ কামনা রইল।

ধন্যবাদ আপু খুবই সুন্দর একটা কমেন্ট করে আমাকে উৎসাহিত করেছেন।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে মার্কডাউন সম্পর্কে পোস্ট লিখেছেন। লেভেল -৩ থেকে আপনি অনেক ভালো কিছু অর্জন করেছেন। আপনার জন্য দোয়া রইল আপনি এগিয়ে যান। ধন্যবাদ আপনাকে

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

কোডটি সঠিক হয় নি।। সঠিক করে নিন।

হুম ভাইয়া ঠিক করে দিয়েছি।

 3 years ago 

  • level3 এর পরীক্ষা দিয়েছেন দেখে খুবই ভাল লেগেছে। ধৈর্য ধরে আপনার পরীক্ষা গুলো দেওয়ার কারণে আপনাকে অনেক ধন্যবাদ। আমি নিজেও পরীক্ষাগুলো দিয়ে পাশ করেছি। অনেক কিছু শিখা যায় এই কাজগুলো করে। আপনার জন্য অপেক্ষায় থাকলাম। শুভকামনা রইল আপনার জন্য

আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাইয়া

Loading...

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22