প্রতিযোগিতা - ১৪ || গ্রীস্মকালীন ফলের গল্প ~আম চুরি এবং অন্যরকম একটা কাহিনি [10% @𝖘𝖍𝖞-𝖋𝖔𝖝 🦊]

আসসালামু আলাইকুম।

আশাকরি সবাই আপনারা ভালই আছে। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। প্রথমে ধন্যবাদ জানাই হাফিজুল্লাহ ভাইকে। কারণ তার মাধ্যমেই নতুন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরেছি এবং তিনি এই প্রতিযোগিতা আমাদের সামনে নিয়ে এসেছেন। আসলে সবার জীবনে ছোটখাটো কোনো না কোনো ঘটনা জড়িয়ে থাকে। বিশেষ করে ছোটবেলায় বন্ধুরা মিলে খেলাধুলার পাশাপাশি ছোটখাটো দুষ্টামি ইত্যাদি লেগেই থাকে।

এরকম একটি কাহিনী আমার সাথে হয়েছে এবং কাহিনীটি খুবই মজাদার এবং কিছুটা অন্যরকম।আমি আপনাদের সামনে আমার গ্রীষ্মকালীন ফলের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি এই গল্পের মাধ্যমে। তো চলুন কথা না বাড়িয়ে গল্পটি শুরু করা যাক।

20220209_095717.jpg

এটা হলো সেই বাগান। বাগানটির ছবি অবশ্য তোলাই ছিল। তাই আপনাদের সাথে শেয়ার করতে পারলাম।

আমার অনেক বেশি মনে আছে সম্ভবত মাসটি হবে রমজান মাস। কারণ রমজান মাসে যখন মানুষ তারাবির নামাজ পড়তে যায় ঘটনাটি ঠিক সেই সময়ে ঘটে ছিল। তাই রমজান মাসের কথাটিই একটু বেশি মনে পড়ছে।

20220209_100640.jpg

আমাদের গ্রামে একজন প্রভাবশালী লোক আছে এবং তার একটি আমের বাগান রয়েছে। বাগানের পাশেই রয়েছে বেল গাছ বাগানটি খুব ঠান্ডা এবং চারি দিক থেকেই বাতাস আসে। কারণ সেটি বাড়ি থেকে প্রায় একটু দূরেই। বাগান পার হলেই পেয়ে যাব প্রকৃতির সেই অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সেই সোনালী ধান ক্ষেত।

সেই সময় গাছের আম ধরেছে এবং আম প্রায় কাঁচা। বাগানটির ভিতর হরেক রকমের আমের গাছ রয়েছে। কাঁচামিঠা থেকে শুরু করে বিভিন্ন ধরনের আম। তো আমরা মূলত কাঁচামিঠা আমের জন্যই এই বাগানে আসতাম। কিন্তু সেই লোক আমাদেরকে সব সময় ধরে ফেলত এবং খুব গালি দিত। এমনকি লাঠি দিয়ে তাড়া করত। তো সেদিন আমরা ঠিক করলাম যে, রাতের বেলা যখন সবাই তারাবির নামাজের জন্য মসজিদে যাবে ঠিক সেই সময় বের হবো।

20220209_100651.jpg

তো যেই কথা সেই কাজ। দুইজন বন্ধু মিলে বেরিয়ে পড়লাম তারাবির নামাজের মাঝখানে। খুব আধার রাত এবং চারিদিকে তেমন একটা আলো নেই। ভয় লাগছিল কারণ ফাঁকা জায়গা আম পাড়তে গিয়ে যদি শেয়ালের তাড়া খাই ব্যাপারটা কেমন হয়ে যাবে 😁😁।তার পরেও অবশ্য আমের লোভে পড়ে দুই বন্ধু মিলে আগেই লবণ ঝাল একটি পলিথেনে নিয়ে আসছিলাম। বাগানে যাওয়ার পর দেখলাম খুবই অন্ধকার এবং হালকা হালকা বাতাসে উঠেছিল। আমার বন্ধুটা অবশ্য ভয় পাচ্ছিল। কারণ সে রাতের বেলা একটু বেশি ভয় পায়। তাও আবার আমরা গ্রাম থেকে একটু বাহিরে চলে এসেছিলাম।

20220209_100128.jpg

আমারও অবশ্য একটু ভয় লাগছিল। কারন বাগানের পর ধানক্ষেত এবং ধানক্ষেতের বেশ কয়েকটি জমি পেরোলেই কবরস্থান। তো আমি আবার সাহস করে বন্ধুকে নিয়ে বাগানের ভেতর আমপাড়ানো শুরু করলাম। এক পর্যায়ে আম পাড়ানোর সময় লক্ষ করলাম কি জানো একটা শব্দ করতেছে।😬 আমার বন্ধু ভাই আমাকে বলল যে, শিহাব তাড়াতাড়ি নামে আয় আমরা চলে যাব। আমি আবার বললাম-
ও কিছুনা শেয়াল কুকুর হবে বোধহয়।

কিন্তু কিছুক্ষণ পর আমার বন্ধু বলল এখানে বেশিক্ষন থাকাটা ঠিক হবে না। আমি আবার ভাবলাম বেশ রাত হয়ে গেছে এবং আম পাড়ানো মোটামুটি শেষের দিক। যেটুকু আম পাড়িয়েছি তা নিয়েই চলে যাবো। কিন্তু যেই গাছ থেকে নামতে গেলাম দেখি আবারো একই শব্দ😬😬।

শব্দটা যেন হেঁটে হেঁটে আমাদের কাছে আসতেছে। এই ভয়ে আম নিয়ে আমি আর আমার বন্ধু গ্রামের ভিতরে চলে আসলাম। এরপর একটা ফাঁকা জায়গায় বসে দুই বন্ধু মিলে মজা করে আমগুলো খেলাম 🥰🥰।খাওয়ার পর আমি আমার বাড়িতে আসলাম এবং আমার বন্ধু তার বাড়িতে চলে গেল।

মূলত ঘটনার সূত্রপাত এখান থেকেই,সেই দিন রাতে আমার প্রচন্ড জ্বর আসছিল। 😭😭সেই জ্বর কোন মতেই থামছিল না। আমার বাবা আমাকে একটা জ্বরের ওষুধ খাইয়ে দিল। কিন্তু তাতেও কোনো কাজ হচ্ছিল না। পরের দিন সকালবেলা ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হল এবং ডাক্তার জ্বরের ওষুধ এবং মাথাব্যথা ওষুধ দিয়ে দিল।

কিন্তু তাতেও কোনো কাজ হচ্ছিল না 😭😭। আমার মা আমাকে একটা কবিরাজের কাছে নিয়ে গেল এবং কবিরাজের কাছে নিয়ে যাওয়ার পর কবিরাজ বলল,

-আমি কোনো একটা ভুল কাজ করেছি। কিন্তু আমার মাথায় আসছিল না আমি কি ভুল এমন কাজ করেছি।

এরপর অবশ্য কবিরাজ আমাকে তাবিজ দেয় এবং বিশেষ করে গ্রামের বাহিরে (বলতে রাতের বেলা) কোথাও বেরোতে নিষেধ করে।

এরপর আমি ভেবেছিলাম হয়তো সেই বাগানে যাওয়া আমার ঠিক হয়নি। তাও আবার রাতের বেলা। আসলে আমি তেমন ভৌতিক কোন জিনিস বিশ্বাস করিনা। কিন্তু তার পরেও সেদিনকার ঘটনার পর থেকে আমি একটু হলেও বুঝতে পেরেছি এবং সাবধানে চলাফেরা করি।

আসলে সেদিন সেই শব্দ টা ঠিক কি ছিল আমি ঠিক বলতে পারবো না। কিন্তু আম পাড়িয়ে খাবার বিষয়টা সত্যিই বেশ মজার ছিল🥰🥰🥰

আসলে এটি আমার নিজের সঙ্গে ঘটে যাওয়া একটি ঘটনা। আশা করি আপনাদের সকলের ঐ এই ঘটনাটি ভালো লাগবে। এরকম হাজারো ঘটনা সবার লাইফে ঘটে থাকে। কিন্তু কেউ মনে রাখে আবার কেউ মনে রাখতে পারে নাহ।

আমার এই ঘটনাটি ঘটার পাঁচ থেকে সাত বছর হবে। তাই একটু বেশি মনে আছে। মনে মনে ভাবলাম যে এই গল্পটি আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে।

তবে আমার পোষ্টে যদি কোন ভুল হয়ে থাকে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।



image.png

📱 ডিভাইস সংক্রান্ত 📱
মোবাইলের নাম
মডেল
Samsung m21
ক্যামেরা 📷 48
ফটোগ্রাফার@shihab24



♨️আমার পরিচয়♨️

20211224_151319-01 (1).jpeg
আসসালামুআলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমার নাম মোঃ শিহাব শারার। আমার এস্টিমেট ইউজার নেম @shihab24। আমি দিনাজপুর জেলার, দিনাজপুর সদর থানার একজন বাসিন্দা। বর্তমানে আমি পড়ালেখা করি। আমি দিনাজপুর গভমেন্ট সিটি কলেজ এ ইন্টার সেকেন্ড ইয়ারে পড়ি।

Sort:  
 3 years ago 

ভাইয়া,গল্পটা পড়ে খুব মজাই পেলাম।রাতের বেলায় আম চুরি করতে গিয়ে ভয়ংকর এক মুহূর্তের মধ্যে ছিলেন।আসলে রাতের বেলায় বিভিন্ন জায়গায় না যাওয়াই ভালো। খুব ভালো লাগলো আপনার গল্পটি পড়ে।এই প্রতিযোগিতার মাধ্যমে অনেকের জীবনের দারুণ কিছু মুহূর্ত জানতে পারি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

রাতের আমপাড়ার গল্পটা শুনে অনেক মজা লাগলো। সবাই দেখছি অনেক সুন্দর সুন্দর গল্প লিখতে ছে। আপনিও অনেক সুন্দর ভাবে গল্পটি উপস্থাপন করেছেন। চুরি করতে গিয়ে একেবারে অসুস্থ হয়ে পড়েছেন। এরকম সুন্দর একটি গল্প আমাদের সাথে নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

হুম বুঝতে পারছি আমের সাথে ভুতের দোস্তি ছিলো তাই আপনাদের জ্বর হয়েছিলো হি হি হি। ধন্যবাদ

কি বলেন ভাই 😀😀😀

 3 years ago 

হাহা কমিউনিটি দেখি আম চোর দিয়ে ভরে গেলো। স্মরণীয় এক আম চুরি আপনার লাইফে। আম এর সাথে ভুত ফ্রি। সাবধানে চলাচল কইরেন রাতে ভাই। ধরে নিয়ে যাবে ভুতে নাহলে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66