নিজে করি🦋 রঙিন কাগজের প্রজাপতি🦋 ১০% লাজুক শেয়াল এর জন্য

♨️মানুষকে দেখে নয়,নিজে নতুন কিছু করুন♨️

❤️❤️শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের আমার নিজের তৈরি রঙিন কাগজের ফুল । কিছুদিন আগে আমি একটি ফুলের গাছ বানিয়েছিলাম। তবে এখন কাগজ দিয়ে ফুল বানানো আমার কাছে ভলোই লাগতেছে। তাই আজকেও হাজির হলাম রঙ্গিন কাগজের প্রজাপতি নিয়ে আপনাদের সামনে। তো চলুন শুরু করা যাক।
20220316_194529.jpg

উপকরণ গুলো

20220316_194402.jpg
  • রঙিন কাগজ
  • রুল
  • আঠা
  • কাঁচি
💞তো চলুন শুরু করি💞

butterfly_PNG1019.png

উৎসঃ

🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋

🏵️বানানোর কাজ চলছে🏵️
প্রথম একটা রঙিন পেপার নেই।এরপর রুল কম্পাসের সাহায্যে দুটি বৃত্ত এঁকে নিব।
20220316_190129.jpg20220316_190122.jpg

🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋

🏵️বানানোর কাজ চলছে🏵️
এরপর বৃত্তগুলো ভালোভাবে কাছে দিয়ে কেটে নেব। এমন ভাবে কেটে নিব যেন বাড়তি কোনো অংশ না থাকে।
20220316_190459.jpg

🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋

🏵️বানানোর কাজ চলছে🏵️
এরপর কেটে নেওয়া গোলাকার বৃত্তগুলো ভালোভাবে কুচি কুচি করে ভাজ করে নিব।
20220316_190929.jpg20220316_190645.jpg

🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋

🏵️বানানোর কাজ চলছে🏵️
এরপর দুটি ভাঁজ করা করা কাগজ গুলো দুটি ভাগে পুনরায় ভাজ করে নেব।
20220316_191204.jpg20220316_191027.jpg

🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋

🏵️বানানোর কাজ চলছে🏵️
এরপর চিকন লম্বা একটি কাগজ কেটে নিব এবং সেটিকে দুই ভাগে ভাজ করে নিব।
20220316_191650.jpg20220316_191545.jpg

🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋🦋

🏵️বানানোর কাজ চলছে🏵️
এর পর আঠার সাহায্যে দুটি কাগজকে একত্রে সংযোগ করে দিব এবং তৈরি হয়ে গেল আমাদের রঙিন কাগজের সুন্দর প্রজাপতি।
20220316_191854.jpg20220316_191244.jpg

image.png

images (1) (11).jpeg

উৎসঃ

📱বানানোর পর আমার সাথে সেলফি📱
20220316_192408.jpg
20220316_192309.jpg
20220316_192302.jpg

সত্যি বলতে কেমন হয়েছে জানি না। তবে আজকে চেষ্টা করলাম যদি কোন ভুল হয়ে থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আর আমার পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।



image.png

মোবাইলের নামমডেল
Samsungm21
ক্যামেরা📷 48
ফটোগ্রাফার@shihab24



♨️আমার পরিচয়♨️

20211224_151319-01 (1).jpeg
আসসালামুআলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমার নাম মোঃ শিহাব শারার। আমার স্টিমেট ইউজার নেম @shihab24। আমি দিনাজপুর জেলার, দিনাজপুর সদর থানার একজন বাসিন্দা। বর্তমানে আমি পড়ালেখা করি। আমি দিনাজপুর গভমেন্ট সিটি কলেজ এ ইন্টার সেকেন্ড ইয়ারে পড়ি।
Sort:  

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি প্রজাপতি অনেক সুন্দর হয়েছে।আপনার কাজের প্রশংসা করতেই হয়। আপনার উপস্থাপনাটাও অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ ভাই

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া, আপনার প্রজেক্টি আমার কাছে খুবই ভালো লেগেছে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ

কাগজের প্রজাপতি তৈরির ধারনা মন্দ ছিলনা। ভাল কিছু, সহজ উপাস্থাপন ছিল শিক্ষনীয়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ

আসিয়েন এবার।

 3 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে বানানো প্রজাপতির খুবই সুন্দর হয়েছে ভাই । রঙিন কাগজের যেকোনো কিছু তৈরি করতে ভালো লাগে । আপনি খুব সুন্দর করে সেটি ধাপে ধাপে বানিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ হয়েছে ভাইয়া। রঙিন কাগজ দিয়ে অসম্ভব অসম্ভব সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন।আপনার তৈরি প্রজাপতি দেখে আমি মুগ্ধ হলাম,দেখতে দারুণ কালারফুল হয়েছে ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতাছে। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে আপনার এই প্রজাপতি এবং প্রত্যেকটি স্টেপ আপনি ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি প্রজাপতি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা প্রজাপতিটি বেশ দারুন হয়েছে। বিশেষত রঙিন কাগজ দিয়ে তৈরি করলে খুবই সুন্দর হয় প্রতিটি জিনিস। আমি অনেক জিনিস তৈরি করি ।আর এটি তৈরি করতে বেশ সময় লাগে ।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এটি আমাদের মাঝে উপস্থাপন করছেন ।এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা প্রজাপতিটি আমার খুবই ভালো লেগেছে। প্রজাপতি তৈরি ধাপগুলো আপনি খুবই সুন্দর এবং পরিচ্ছন্ন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ এই সুন্দর প্রজাপতি তৈরি করে ফেলতে পারবে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago (edited)

বাহ বেশ চমৎকার এবং খুব পরিপাটি একটি কাজ আপনি আমার সাথে তুলে ধরেছেন। রঙিন কাগজ দিয়ে সুন্দর করে একটি প্রজাপতি আপনি বানিয়েছেন এটি দেখতে বেশ গর্জিয়াস মনে হচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি প্রজাপতি বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ভাই আপনি রঙিন কাগজের প্রজাপতিটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। প্রজাপতিটি দেখতে সত্যিই দারুণ হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকারভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62567.98
ETH 2460.02
USDT 1.00
SBD 2.62