আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা১০ - শীতের সবজি - "ফুলকপি পাকোড়া "। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

আসসালামু-আলাইকুম/আদাব

সুপ্রিয় সতীর্থব্লগারবৃন্দ,
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তা রহমতে ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।বাংলাদেশ থেকে আমি@shihab24। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার পছন্দের শীতকালীন সবজি রেসিপি প্রতিযোগিতায় আজ আমি শীতের সবজি "ফুলকপি পাকোড়া" আমার প্রিয় একটি শীতকালীন রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা রাখি সবার ভালো লাগবে।

"ফুলকপি পাকোড়া" রেসিপির করনীয় উপকরণঃ
১.ফুলকপি
২.পেঁয়াজ ও মরিচ
৩.বেসন
৪.টেস্টিং সল্ট
৫.লবণ
৬.চালের গুড়া
৭.ধনিয়াপাতা
৮.সস
৯.জিরা ও মসলা।

১.প্রথমে কড়াইয়ে পানি গরম করে নিলাম।

২.এরপর পানি গরম হয়ে গেলে ফুলকপিগুলো ছেড়ে দেই।

৩.ফুলকপি গুলো ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে উঠে নেই।।

৪.তারপর চালের গুড়া, মশলা, টেস্টিং সল্ট গুলো একসাথে মিশিয়ে নেই।

৫.অপরদিকে পিয়াজ, ধনিয়া পাতা, মরিচ ছোট ছোট করে কেটে নিই।

৬.চুলায় জিরা মসল্লা গুলো ভেজে নিই।

৭.এবার সিদ্ধ ফুলকপি,মসল্লা, হলুদ, লবণ, পেয়াজ কুচি গুলো এক জায়গায় মেখে নিই।

৮.এরপর গরম তেলে একটু একটু করে ছেড়ে দেই।

৯.এরপর ভালোভাবে ভাজা হয়ে গেলে কড়াই থেকে উঠে নেই।

১০. রেসিপি হয়ে গেলে পরিবেশনের জন্য প্রস্তুত করি।

অবশেষে তৈরী হল ফুলকপি পাকোড়া।ফুলকপি পাকোড়া খেতে অনেক সুস্বাদু। এটা আমার প্রিয় শীতের খাবার। ফুলকপি পাকোড়া অল্প সময়ে তৈরী করা যায়।

Sort:  

বাহ ভাইয়া অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। ফুলকপি দিয়ে পাকোড়া তৈরি করা যায় জানা ছিল না। জানতে পেরে অনেক খুশি হলাম। রেসিপি ধরণ দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে খেতে। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ।শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনি ফুলকপির খুব সুন্দর পাকোড়া রেসিপি প্রস্তুত করেছেন দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে খেতে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

শীতকালীন সবজি ফুলকপি আমার খুবই প্রিয়। আপনি ফুলকপি দিয়ে খুব সুন্দর করে পাকোড়া তৈরি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে পাকোড়া খেতে খুবই সুস্বাদু হয়েছে। তেলেভাজা পাকোড়া খেতে আমি খুবই পছন্দ করি। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

আসলে তেলেভাজার পাকোড়া খেতে খুবই ভালো লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 3 years ago 
  • বাহ, ভাই আমাদের মাঝে অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। ফুলকপি পাকোড়া আমি আজও খাইনি কিন্তু দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমি সময় পেলে অবশ্যই বাড়িতে একবার ট্রাই করবো। ভাইকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এমন একটি মানসম্মত এবং সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

সত্যিই অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর কমেন্টের জন্য।

 3 years ago 

অসাধারণ, খুবই ভিন্ন ধরনের একটা রেসিপি শেয়ার করেছেন। এটি দেখে খুবই ভালো লাগছে,এবং মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু হবে। পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমি ফুলকপি দিয়ে চপ বানিয়ে খায় সবসময় কিন্তু এভাবে করে কখনো পাকোড়া বানানো হয়নি। আপনার পাকোড়া বানানো দেখে আমিও বানানটা শিখে ফেললাম আমিও একদিন বানাবো। আপনি খুব সুন্দরভাবে প্রতিটি ধাপে ধাপে পাকোড়া বানানোর রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে। ভাইয়া একটা কথা বলি কিছু মনে করেন না আপনি শেষের ছবিটা একেবারে প্রথমে দেন দেখতে ভালো লাগবে।

 3 years ago 

ফুলকপি দিয়ে দারুন একটি রেসিপি করেছেন প্রতিযোগিতায় অংশ নেবার অন্য অগ্রিম শুভ কামনা।

আপনি মারকডাউন গুল একটু ভালো করে ব্যবহার করুন পোস্ট আরো সুন্দর হবে।শেয়ার করার জন্য ধন্যবাদ।

ভাইয়া আমি মারকডাউন সম্পর্কে এখনও সেরকম জানিনা তবে ক্লাস গুলো করার পর আমি ইউজ করার চেষ্টা করব।

 3 years ago 

ফুলকপি দিয়ে পকড়া খেতে খুবই মজা। আপনি খুবই সুন্দর ভাবে ভোগ পকড়া তৈরি করেছেন। খেতে খুব ইচ্ছে করছে। আপনাকে শুভকামনা রইল।

সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ইউনিটেক রেসিপি শেয়ার করেছেন সাধারণত ফুলকপি দিয়ে কখনো পাকোড়া তৈরি করে খাওয়া হয়নি। কিন্তু ফুলকপি দিয়ে অনেক সময়ই চপ বানিয়ে খাওয়া হয়। আপনার এই ফুলকপির পাকোড়া তৈরি করা দেখে বোঝা যাচ্ছে এটা অনেক মজার হবে। ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সত্যি ভাইয়া ফুলকপির পাকোড়াটা অনেক মজাদার ছিল

 3 years ago 
আপনি আজকে আমাদের মাঝে ফুলকপির পাঁকোড়া রেসিপি করেছেন। অনেক ভাল ছিল। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার রান্নার ধরনটি খুবই ভালো। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 64401.36
ETH 2627.01
USDT 1.00
SBD 2.83