রেসিপি-[ডাটা দিয়ে রুই সরিষা]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই?আশা করছি ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের পোস্ট:-


ডাটা দিয়ে রুই সরিষা


IMG_20230516_142811.jpg

অনেক দিন ধরে ডাটা দিয়ে মাছ খেতে ইচ্ছে করছিলো কিন্তু নানান কারনে এই ডাটা তরকারি রান্নার সময় হচ্ছিলো না..এই ডাটা তরকারি আমার নানুর অনেক পছন্দের।উনি এই তরকারির একটু ঝোল আর একটু ডাটা দিয়ে পেট ভরে ভাত খেতে পারে।আমার নানুর হাতের রান্নাও বেশ মজার।নানু আমাদের দেশিও খাবার গুলা অনেক মজা করে রান্না করতে পারেন।সবাই হাত চেটেপুটে খায়।


রান্না করতে যে উপকরণ গুলো প্রয়োজন -

  • মাছ
  • ডাটা
  • আলু
  • পটল
  • পিয়াজ
  • মরিচ
  • সরিষা বাটা
  • ধনিয়া গুড়া
  • হলুদ গুড়া
  • মরিচ গুড়া
  • জিরা গুড়া
  • লবন
  • তেল

ধাপ-০১

প্রথমে আমি একটি ফ্রাইপ্যানে মাছ গুলা হলুদ আর মরিচ গুড়া এবং সামান্য একটু লবণ দিয়ে ভেজে নিয়েছি..

IMG20230516104402.jpg


ধাপ-০২

একটি কড়াই নিয়ে এতে মাছ ভাজার তেল গুলো দিয়ে দিলাম,তারপর দিলাম পিয়াজ বাটা..পিয়াজ বাটা দিয়ে অনেক্ক্ষণ ভাজতে হবে...

IMG20230516104451.jpg


ধাপ-০৩

পিয়াজ বাটা ভাজা হলে এতে দিয়ে দিবো সামান্য একটু সরিষা বাটা..এতে স্বাদ যেনো দ্বিগুণ বেড়ে যায়।

IMG20230516105344.jpg


ধাপ-০৪

সরিষা বাটা ভাজা হয়ে এলে এতে সামান্য একটু পানি দিয়ে গুড়া মসলা দিয়ে নিবো..হলুদ,মরিচ,ধনিয়া গুড়া এই মসলা গুলো দিয়ে ভালোভাবে কষিয়ে নিবো।



IMG20230516105448.jpg


ধাপ-০৫

কষানো হয়ে গেলে এতে দিয়ে দিবো আলু...!



ধাপ-০৬

আলু দেওয়ার ৩-৫ মিনিটের মধ্যে ডাটা গুলো দিয়ে দিবো..ডাটা দিয়ে ভালোভাবে নেড়ে একটা ঢাকনা দিয়ে ঢেকে রাখবো..সিদ্ধ হতে দিবো।

--- ---

ধাপ-০৭

এরপর হাল্কা সিদ্ধ হয়ে এলে এর মধ্যে দিবো কেটে রাখা পটল গুলো...পটল গুলো দিয়ে আবারো ভালভাবে নেড়ে ঢাকনা দিয়ে ঢেকে রেখে দিবো..৮-১০মিনিট পর ঝোলের জন্য পানি দিয়ে যাল দিতে থাকবো..



ধাপ-০৮

১০ মিনিট পর ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিবো..

IMG20230516113035.jpg


ধাপ-০৯

ঝোল সম্পুর্ন যাল হয়ে গেলে নামানোর পুর্বে একটু জিরা ফাকি দিয়ে নিবো,এতে সুন্দর একটা ঘ্রাণ আসে!আমার অনেক ভালো লাগে।

IMG20230516113415.jpg


সর্বশেষ ধাপ হলো সুন্দর করে পরিবেশন করা।

IMG20230516113727.jpg


IMG20230516175054.jpg


সত্যি বলতে অনেক মজা হয়েছে খেতে।বাসায় একদিন এই ডাটা দিয়ে রুই সরিষা ট্রাই করবেন।আশা করি ভালো লাগবে...মন্তব্য করবেন অবশ্যই! ভালো থাকবেন। 💟

Sort:  
 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ডাটা দিয়ে রুই রান্নার রেসিপি। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বসে সুস্বাদু হবে। আসলে ডাটা দিয়ে যে কোন মাছ রান্না করলে খেতে বেশ ভালোই লাগে। গরম ভাত দিয়ে খেলে সব থেকে বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ডাটা দিয়ে রুই সরিষা রেসিপি দেখে আমার তো খুবই খেতে ইচ্ছে করছে। আপনি খুবই মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। আপনি পরিবেশন টাও খুবই সুন্দর ভাবে করেছেন দেখছি। আপনার রেসিপিটি দেখে আমার ইচ্ছে করছে, খেয়ে নিতে। আপনি সম্পূর্ণ রেসিপিটা তৈরি করার পদ্ধতি উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন। এরকম একটা মজাদার রেসিপি দেখে ভালো লাগলো।

 last year 

রুই মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। আপনি ডাটা দিয়ে রুই সরিষা করেছেন দেখে বোঝা যাচ্ছে অনেক সুন্দর ও সুস্বাদু হয়েছিল। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রন্ধন পদ্ধতি বর্ণনা করেছেন যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রুই মাছ আমার বেশ ভালোই লাগে ৷ আপনি তো দেখছি অনেক সুন্দর ভাবে রুই মাছ , ডাটা দিয়ে সরিষা করেছেন ৷ আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 last year 

আপনি আমার খুবই পছন্দের একটা রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। ডাটা দিয়ে রুই মাছের সরিষা এভাবে রান্না করলে ভীষণ ভালো লাগে খেতে। আমি বেশিরভাগ সময় ডাটা এবং রুই মাছ নিয়ে আসি এভাবে রান্না করার জন্য। খুবই লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে আপনার রেসিপিটা দেখে। এরকম মজাদার এবং সুস্বাদু একটা রেসিপি আমাদের সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। রুই মাছ ও সরিষা দিয়ে ডাটা রান্নার রেসিপি আমার কাছে ইউনিক লেগেছে । মাছ দিয়ে ডাটা রান্না করা খেয়েছি। তবে সরিষা বাটা দিয়ে এভাবে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। এভাবে একদিন ট্রাই করে দেখব। সুস্বাদু ও ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ডাটার দিয়ে রুই সরিষা আগে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা খেতে খুবই সুস্বাদু। আমি অবশ্যই বাসায় একদিন রেসিপিটি ট্রাই করবো। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপনার নানুর খুব পছন্দের একটি রেসিপি করেছেন আপনি। ডাকা দিয়ে খুব সুন্দর করে মাছের রেসিপি করেছেন। আসলে ডাটা এবং মাছ দিয়ে এভাবে ঝুল করে রেসিপি করলে খেতে অনেক মজা লাগে। এই রেসিপিটি আমি অনেকবার খেয়েছি তৈরি করে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। অনেক সুন্দর করে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করবেন।

 last year 

আপনি খুব চমৎকার ভাবে ডাটা দিয়ে রুই মাছের রেসিপি করেছেন। তবে ডাটা রান্না করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর আপনার রেসিপি দেখতে চমৎকার লাগতেছে। আমার মনে হয় রেসিপিটি খেতে অনেক মজাই হয়েছে। অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68363.69
ETH 2642.16
USDT 1.00
SBD 2.69