[কাচের বোতলে পেইন্টিং]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম বন্ধুরা


কেমন আছেন সবাই?আশা করছি ভালো আছেন।আমি আল্লাহর রহমতে ভালো আছি।আজকে দেখাবো কিভাবে আমি কাচের বোতলে পেইন্টিং করেছি।আমার ভালো লাগে এইসব পেইন্টিং গুলো করতে।এই পেইন্ট গুলো করতে গেলে অনেক সময় এবং ধৈর্য ধরে করতে হয়। তাহলে এই পেইন্ট গুলো দেখতেও ভীষণ সুন্দর দেখায়। আমি বিভিন্ন সময় বিভিন্ন জিনিস বানিয়ে থাকি,পেইন্ট করি। আমার ছোটো বেলা থেকে এইগুলোর উপর অনেক আগ্রহ। স্কুলে বিভিন্ন ক্রাফটিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম,যদিও অনেক সুন্দর করে পারিনা কিন্তু তাও চেষ্টা করতাম। আমার মনে হয় বেশির ভাগ মেয়েরাই ক্রাফটিং পছন্দ করে। আমার একটা অভ্যাস হলো আমি অনেক সময় ফেলে দেওয়ার মত জিনিস রেখে দেই এইটা ভেবে যে কিছু একটা করা যাবে এইটা দিয়ে।যেমন খালি হওয়া কোনো কাচের বোতল,সুন্দর কোনো কৌটা,কেকের নিচে শক্ত বোর্ড পেপার ইত্যাদি ইত্যাদি..সেগুলা দিয়ে কিছু না কিছু বানিয়ে ফেলি অবসর সময়।ইয়ুটিউবে সুন্দর সুন্দর ভিডিও দেখে বানানোর চেষ্টা করি। বেশির ভাগ সময় নিজের ব্রেন খাটিয়ে করি..আমি বিভিন্ন সময় বিভিন্ন ভাবে চেষ্টা করে যাচ্ছি কিভাবে সুন্দর সুন্দর পোস্ট করা যায়। কেস্টোর ওয়েল শেষ হয়ে যাওয়ার পর বোতলটা আর ফেলে না দিয়ে কাজে লাগিয়ে নিলাম।


IMG-20230517-0001.jpg

যে উপকরণ গুলো প্রয়োজন -

  • একটা কাচের বোতল
  • গ্লাস কালার/ফেব্রিক কালার
  • তুলি
  • মানিপ্লান্ট

IMG20230517010803_BURST001.jpg


বিবরণ -


ধাপ-

সচ্ছ একটা কাচের খালি বোতল নিয়ে ভালো মতো ধুয়ে নিয়েছি,যাতে কোনো ময়লা না থাকে..তারপর শুখনো কাপর/টিস্যু দিয়ে মুছে নিলাম পানি যেনো না থাকে...এরপর বেগুনি কালার রঙ নিয়ে পাতা পাতা একে নিবো অনেক গুলো..এক সাথে অনেক গুলো পাতা আকঁতে হবে।

IMG20230517012543.jpg



ধাপ-২

পাতা গুলো সুন্দর সারি করে একে পাতার মাঝে একটা চিকোন ডালের মতো দিয়ে দিবো..ডাল টা দিয়েছি নিল রঙ দিয়ে যাতে একটু ফুটে উঠে। একেএকে সব গুলো পাতার মাঝে ডাল দিয়ে দিবো।

IMG20230517013337.jpg



ধাপ-৩

এরপর পাতা আকা হয়ে গেলে উপরের দিক থেকে ফুল এক নিয়েছি অনেক গুলো।একটা দুটো পাপরি দিয়ে সম্পুর্ন ফুল একেছি।ফুল গুলো রঙ করেছি সাদা কালার দিয়ে।আমি এখানে ৬-৭টার মতো ফুল একেছি

IMG20230517015220.jpg



ধাপ-৪

ফুলগুলো আঁকার পর ফুলের মাঝে কলি দিয়েছি হলুদ কালার রঙ দিয়ে..হলুদ কালার টা চোখে বেশি পরে যার কারনে একটু কালারফুল লাগে।

IMG20230517015415.jpg



ধাপ-৫

এরপর হাল্কা সবুজ কালার দিয়ে কিছু ডালপালা একে নিয়েছি,সাথে কয়েকটা পাতা দিয়েছি।এ কারনে দেখতে ভালো লাগছে সতেজ মনে হচ্ছে..

IMG20230517020707.jpg



IMG-20230517-0002.jpg


আশা করছি সবার ভালো লাগবে।কেমন হয়েছে সবাই জানাবেন প্লিজ। ভালো থাকবেন সবাই।

আমার পরিচয়

আমার নাম শেইখ দিশা।আমি জাতীয়তা বাংলাদেশি।আমি মুন্সিগঞ্জের মেয়ে ঢাকায় থাকি। আমার স্টিমিট ইয়ুজার আইডি @sheikhdisha।আমি বড় হয়েছি চট্টগ্রামে। আমি ট্রাভেলিং,ক্রাফটং,ফোটোগ্রাফি অনেক পছন্দ করি..। রান্না করতে ভালোবাসি।ইচ্ছা আছে বাংলাদেশ পুরোটা ঘুরে দেখার। সব কিছু করে দেখার চেষ্টা করি।কাজে ভিন্নতা আনার চেষ্টা।

Sort:  

Follow And Claim

reward.png

 last year 

আপনি খুব সুন্দর পেইন্টিং করেছেন আর আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে আপনি যদি প্রথমে বোতল কালো কালার করে নিতেন তাহলে আপনার এই পেইন্টিং খুব সুন্দর ভাবে ফুটে ওঠতো। পেইন্টিং করতে আমার কাছেও অনেক ভালো লাগে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

কাচের বোতলে অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। এটা দেখতে কথায় জাস্ট অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

কাচের বোতলের উপর করা পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে পেইন্টিং করে উপস্থাপন করেছেন। আপনার দক্ষতা আমার ভীষণ ভালো লেগেছে। অনেক সুন্দর করে কাচের বোতলটি সাজিয়ে তুলেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

ধন্যবাদ আপু!

 last year 

আপনার ক্রিয়েটিভিটি দেখে আমি মুগ্ধ হয়েছি। কাঁচের বোতলে এত সুন্দর পেইন্টিং করা যায় সেটা আপনার পোস্ট না পড়লে জানতেই পারতাম না। অনেক সুন্দরভাবে কয়েকটি ধাপে কাঁচের বোতলে পেইন্টিং সম্পন্ন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রেজেন্টেশন আরো দারুন হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে কাঁচের বোতলের উপর পেইন্টিং করেছেন। যেটা দেখতে অসাধারণ লাগছে। এই ধরনের কাজ করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ডেকোরেশন টা সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জ্বি অনেক সময়ের প্রয়োজন। ধন্যবাদ আপনাকে।

 last year 

কাচের বোতলে পেইন্টিং খুবি সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হলাম। অসাধারণ ছিলো আপনার আজকের পেইন্টিং।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60192.33
ETH 2321.67
USDT 1.00
SBD 2.50