মেহেদী দিয়ে অঙ্কন

in আমার বাংলা ব্লগlast year
❣️আসসালামু আলাইকুম❣️

মেহেদী দিয়ে গাছের আকার দেওয়ার চেষ্টা..

IMG20230513224836.jpg


মেহেদির নাম শুনলেই একটা উৎসব উৎসব গন্ধ পাওয়া যায়। মেহেদি দিয়ে হাত রাঙানো ছাড়া কোনো আনন্দ উদযাপনই যেন পরিপূর্ণতা পায় না। তাই সুপ্রাচীনকাল থেকে যেকোনো ধর্মীয় উৎসব থেকে শুরু করে পালাপার্বণ সবকিছুতেই রয়েছে মেহেদি পাতার একচ্ছত্র আধিপত্য।


কিন্তু এইবার আমি মেহেদী হাতে না দিয়ে এঁকেছি খাতায়।আমার মনে হয় আর্ট এমন একটা জিনিস যা অনেক কিছু দিয়েই করা যায় শুধু প্রয়োজন একটু ইচ্ছেশক্তির।রঙ তুলি ব্যবহার না করেও মনের ভাষা প্রকাশ করা যায় ছবির মাধ্যমে..


মেহেদী মেয়েমানুষের অনেক পছন্দের একটা জিনিস..মেয়েরা লাল রঙে হাত রাঙাতে অনেক পছন্দ করে।মেয়েরা আর্ট করতেও অনেক পছন্দ করে।আর যেখানে একসাথে হাত রাঙাতে পারে হরেক রকম ডিজাইনের মাধ্যমে সেখানে কার না ভালো লাগবে।!

আমার এই ডিজাইনটি করতে মাত্র ৩টা জিনিস লেগেছে

  • কাগজ
  • কেবেরি মেহেদি
  • কালার পেন্সিল

IMG20230513205347.jpg


একেকজন একেক ভাবে ক্রিয়েটিভ.।সবার টা ভিন্ন,হরেক ভাবে ক্রিয়েটিভিটি প্রকাশ করে..সবার একসাথে সব গুন থাকেনা..তাই আমাদের সবার সবাইকে প্রয়োজন..কেও ভালো ছবি আকঁতে পারে, কেওবা পারে গান গাইতে,কেও কেও পারে নাচতে।কেওবা পারে সেলাইখরি,কেও পারে ভালো উপস্থাপনা করতে..সবার ভিতরেই গুন থাকে কেও কেও পারে প্রকাশ করতে,শুধু প্রয়োজন একটু চেষ্টার।


আমাদের সবার উচিত নিজের ভিতর লুকিয়ে থাকা প্রতিভাকে জাগিয়ে তোলা..নিজের গুন গুলো সুন্দর করে উপস্থাপন করা।অনেক সময় দেখা যায় এই ছোটো খাটো কর্মদক্ষতা এক সময় জীবিকানির্বাহের উৎসাহ হয়ে থাকে..।

IMG20230513224836.jpg


কেমন হয়েছে মন্তব্য করবেন আশা করি।আশা করি
ভালো থাকবেন সবাই। আমার বাংলা ব্লগ এর সকল সদস্যদের জন্য রইলো শুভকামনা ❤️

Sort:  
 last year 

বাহ্ মেহেদি দিয়ে খুবই সুন্দর একটা আর্ট করেছেন তো। আপনি খুবই নিখুঁত একটা কাজ সম্পূর্ণ করেছেন। যা দেখে বোঝা যাচ্ছে অনেক সময় লেগেছিল এটি সম্পূর্ণ করতে। এরকম নিখুঁত কাজ গুলোর মাধ্যমে নিজেদের দক্ষতার প্রকাশ ঘটে। অংকন করার পদ্ধতি ও কিন্তু বেশ ভালো ছিল বলতে হচ্ছে। সম্পূর্ণ আর্টটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট কপ্রার জন্য

 last year 

মেহেদী দিয়ে অঙ্কন করেছেন। দেখতে খুব অসাধারণ লাগছে।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

মেয়েদের হাতে মেহেদী পড়তে আমি অনেক দেখেছি । সত্যি বলেছেন মেয়েরা মেহেদী পড়ে হাত রাঙাতে পছন্দ করে। কিন্তু আপনি মেহেদী দিয়ে খুব সুন্দর একটি গাছের আর্ট করেছেন। আমার কাছে আপনার ডিজাইনটি খুবই ইউনিক লেগেছে। আপনি খুব দারুন একটি আইডিয়া বের করেছেন। ধন্যবাদ আপু ।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68425.65
ETH 2646.01
USDT 1.00
SBD 2.68