DIY- এসো নিজে করি :আমার নিজের করা আর্ট!! বসন্তের ফুল, গাছ ও গ্রামের মেঠোপথ নিয়ে|| 10% Beneficiary To @shy-fox

সুপ্রিয় ভাই ও বোনেরা,

"আসসালামু আলাইকুম /নমস্কার" আপনারা সবাই কেমন আছেন? পরমকরুনাময় আল্লাহর রহমতে আপনারা সকলেই ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে আলাহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমার বাংলা ব্লগ কমিউনিটিটে "বসন্তকালের চিএ অংকন শেয়ার করলাম।



আর্ট করতে যা যা লাগবেঃ

  • আর্ট পেপার
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার
  • স্কেল


প্রথম ধাপ



হালকা করে গাছের আকৃতি করে নিলাম।

দ্বিতীয় ধাপ



এরপর গাছের ডালপালা দিয়ে পাতা এঁকে নিলাম।

তৃতীয় ধাপ



তারপর গাছের পাশে বসন্তের কয়েকটি ফুল এঁকে নিলাম ।

চতুর্থ ধাপ



একটি বাড়ি এঁকে তারপাশে গ্রামের মেঠোপথ এঁকে নিলাম।

পঞ্চম ধাপ



বসন্তের আকাশ সবর্দা পরিষ্কার পরিচ্ছন্ন এরপর তাই বসন্তের আকাশ এঁকে নিলাম।

ষষ্ঠ ধাপ



শেষে পুরো দৃশ্যটিকে বর্ডারের সাথে স্কেস করে আমার বসন্তকালের আঁকা ছবিটি শেষ করলাম।



বসন্তকাল সম্পর্কে আমার কিছু মতামতঃ



বাংলাদেশ ষড়ঋতুর দেশ। এর মধ্যে বসন্তকাল হলো ঋতুরাজ।আমার প্রিয় ঋতু বসন্তকাল। প্রকৃতিতে এখন বসন্তের আগমন। বসন্তের ছোয়ায় প্রকৃতি অপরুপ রুপে সাজে।এ সময় গাছে গাছে নতুন কচি পাতা দেখা যায়। এই সময়ে ভালে লাগার একটি অনুভূতি সবার মাঝে বিরাজমান।এ সময় গাছে গাছে নতুন পাতা গজায় আর নদীর পানি শুকিয়ে যায়।চারদিকে পাখির কোলাহল। প্রকৃতি যেন আবার নতুন জীবন খুঁজে পায়। তাই মনের তৃ্প্তির জন্য বসন্তকাল আকঁতে বসলাম।



আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলকেই আমার শ্রদ্ধা ও ভালোবাসা। সকলেই ভালো থাকবেন, ধন্যবাদ।



ইতি,

@shefa96

Sort:  
 3 years ago 

বাংলাদেশ ছয় ঋতুর দেশ। ঋতু পরিবর্তনে বসন্তের আগমন হয়। সাধারণত বসন্তকালে চারিদিকে সবুজে ভরে ওঠে নিত্য নতুন ফুল দেখা যায়। বসন্ত আমার প্রিয় একটি ঋতু। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার প্রিয় ঝতু বসন্ত নিয়ে ভালো মন্তব্য করার জন্য।

 3 years ago 

বসন্তের ফুল, গাছ ও গ্রামের মেঠোপথের অনেক সুন্দর আর্ট করেছেন আপনি। দেখে খুবই ভালো লাগলো। আপনার আর্ট এর দৃশ্যে যদি আপনি রং করতেন তাহলে দেখতে আরো সুন্দর লাগতো। সুন্দর ভাবে আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

জি ধন্যবাদ ভাইয়া। আমাকে কাজে আরো বেশি উৎসাহ বাড়িয়ে দিলেন। আর পরর্বতীতে ছবিতে রং এর মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করব।

 3 years ago 

দিদি আপনি আমাদের ডিসকর্ড সার্ভারে যুক্ত না হলে আপনাকে New Member দেওয়া হবেনা। আপনার কোনো পোস্টই আমরা Curation করবো না। আপনি আমাদের ডিসকর্ডে যুক্ত হয়ে নিজের Verification সম্পন্ন করুন। ধন্যবাদ 🙏🏾

দাদা আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।আমাকে ভালো একটা advice দেওয়ার জন্য। আমি ডিসকর্ডে জয়েন করেছি। আমার ক্লাস টেস্ট পরীক্ষার জন্য আমি ডিসকর্ডে নিয়মিত থাকতে পারি নাই। তবে পরীক্ষা শেষে ডিসকর্ডে থাকার চেষ্টা করব।

 3 years ago (edited)

আপনি পরিচিতি মূলক পোস্টের প্রথম ট্যাগ হিসেবে #abb-intro ব্যবহার করুন। আপনি আমাদের ডিসকর্ড সার্ভারে যুক্ত হয়েছেন যখন, আপনার রেফারার @nazmul-sakib কে কমেন্ট করতে বলুন। তারপর আপনাকে New Member দেওয়া হবে।

আপু বসন্তর আগমনে আমাদের দেশ বাংলাদেশের প্রাকৃতিক আমুল পরিবর্তনে ঘটে থাকে।আর আপনি প্রকৃতির পরির্বতেনের সাথে সাথে ছবি এঁকে ফেলেছেন।অনেক সুন্দর ভাবে ছবিটি আঁকছেন আপু।আপনার জন্য অনেক শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58216.77
ETH 3142.31
USDT 1.00
SBD 2.23